সকল শিরোনাম

রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী মানুষের দারিদ্র্যের অন্যতম কারণ উপার্জনে সুযোগের সীমাবদ্ধতা আমদানি বৃদ্ধিতে অর্থনীতিতে স্বস্তির ইঙ্গিত তৈরি পোশাকের ক্রেতাদের এগিয়ে আসার আহ্বান বাণিজ্যমন্ত্রীর স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা করোনা ভ্যাকসিন জানুয়ারিতেই পাব ॥ স্বাস্থ্যমন্ত্রী হোটেলে আটকে রেখে তরুণীকে ২ বন্ধুর পালাক্রমে ধর্ষণ ১৯ জানুয়ারী থেকে যুক্তরাজ্যে সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা


এ পাতার অন্যান্য সংবাদ

মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর! অন্তঃসত্ত্বা মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের আহ্বান ইউনিসেফের ব্যাকটেরিয়াল মহামারী পেট ব্যথা-ডায়রিয়াও হতে পারে করোনার উপসর্গ করোনা চিকিৎসায় ‘রেমডেসিভির’ ব্যবহারের অনুমোদন যুক্তরাষ্ট্রের করোনায় বন্দী জীবন : ওজন কমাবেন যেভাবে করোনার ৮০ শতাংশের ঘরেই চিকিৎসা সম্ভব যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল মুখের দুর্গন্ধ দূর করুন খুব সহজে! সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে, সতর্ক থাকার পরামর্শ ডায়াবেটিস প্রতিরোধে কমলা-মাল্টা-লেবু গর্ভাবস্থায় ডায়েটিং সন্তানের জন্য ক্ষতিকর যখন অনেক ওষুধ একসঙ্গে

মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর!

| ১ জ্যৈষ্ঠ ১৪২৭ | Friday, May 15, 2020

---নিউজ বাংলাদেশ : করোনাভাইরাসকে প্রতিরোধ করতে সারাদেশের বেশীরভাগ জায়গায় চলছে লকডাউন। ফলে নির্দিষ্ট দু এক ধরণের দোকানপাট ছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে বাকি সব বিকিকিনি। বাদ নেই সেলুনও। ফলে নিয়মিত সেলুনে গিয়ে মাথার চুল এবং দাড়ি গোঁফ কামানো সাধারণ মানুষেরা পড়েছেন মহা ঝামেলায়। আর এই ঝামেলা থেকে মুক্ত হতে একরকম বাধ্য হয়েই বিপুল সংখ্যক লোকজন তাদের অতি সাধের, অতি যত্নের চুল কেটে ফেলে ন্যাড়া হতে শুরু করেছেন।

তাদের জন্যই আজকের এই ফিচার। সাধের চুল বিসর্জন দেওয়া নিয়ে একদম দুঃখ পাবেন না। কারণ আপনাদের ন্যাড়া মাথা নিয়ে রয়েছে সুখবর। মাথা ন্যাড়া করার প্রথম এক দুইমাস বন্ধুসমাজে বা আত্বীয়স্বজনদের সামনে চলতে কিছুটা বিব্রতকর পরিস্থিতির শিকার হতে হয়। মাথা ন্যাড়া করার কথা শুনলেই অনেকেই নাক সিটকায়। তবে এর উপকারিতা জানলে হয়তো তারাও মাথা ন্যাড়া করার জন্য আগ্রহ দেখাতে বাধ্য হবেন।

চলুন তবে জেনে নেয়া যাক মাথা ন্যাড়া হওয়ার উপকারিতা:

যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন, তাদেরকে বলছি। আপনার মাথায় কি খুশকির উপদ্রব আছে? আপনার মাথার ত্বকে কি তেলতেলে ভাব থাকে? তাহলে আজই আপনার মাথা ন্যাড়া করুন। তারপর প্রয়োজনে ডাক্তার দেখান।যারা চুল পড়া সমস্যায় ভুগেন, তাদের মাথায় টাক পড়ে যাওয়ার পেছনে প্রধান এবং একমাত্র কারণ খুশকি। এই খুশকির কারণেই আপনার মাথায় চুল টিকতে পারেনা। এই খুশকি যতদিন আপনার মাথায় আছে,ততদিন কোন দূর্বল চুল আপনার মাথায় টিকতে পারবেনা। আর এই খুশকি পুরোপুরিভাবে নির্মূল করতে মাথা ন্যাড়া করার বিকল্প নেই।

যাদের বংশে টাক পড়ে যাওয়ার সমস্যা আছে, তারা যদি অন্তত ২ বছর অন্তর অন্তর মাথা ন্যাড়া করেন, তবে এই সমস্যা থেকে অনেকাংশে রক্ষা পেতে পারেন।অনেকের মতে বার বার মাথা ন্যাড়া করলে চুলের ফলিকে সমস্যা হয়। হ্যাঁ ঠিক। কিন্তু এটা শুধুমাত্র বাচ্চাদের হয়। যারা চুলের নতুন স্টাইল দিতে চাচ্ছেন বা চুল পড়া সমস্যায় ভুগছেন, তাদের জন্য মাথা ন্যাড়া করা খুবই উপকারি।যাদের সবেমাত্র চুল পড়া শুরু হয়েছে, তারা ডাক্তার দেখানোর পর চিকিৎসা করার শুরুতেই মাথা ন্যাড়া করে চিকিৎসা করুন। তাহলে অনেক ভালো উপকার পাবেন।

মাথা ন্যাড়া করায় মস্তিস্কের জন্য অনেক উপকারী দিক রয়েছে। আপনার চুল পড়া বা অন্যান্য সমস্যা না থাকলেও আপনি মাথা ন্যাড়া করতে পারেন। বিশেষজ্ঞদের মতে, প্রথমত মাথা ন্যাড়া করলে আপনার যৌন শক্তি বাড়বে, দ্বিতীয়ত আপনার চিন্তাশক্তি আগের তুলনায় তীক্ষ্ণ হবে। যাদের ঘুম অনেক বেশি হয় বা যাদের মধ্যে অলসতা অনেক বেশি, তারা যদি মাথা ন্যাড়া করে তবে তাদের এই দুটি সমস্যা থেকে মুক্তি পাবে।