সর্বশেষ সংবাদ: জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করছে ইবতেদায়ী মাদ্রাসা: শিক্ষামন্ত্রী রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

জ্ঞানপাপীরা পকেট ভরে : দেশীয় শিক্ষা রসাতলে বাণিজ্যমেলার মেলার বাহিরে ইজারাবিহীন হোটেলের ছড়াছড়ি  : মেলার প্রবেশ সড়ক ঢাকা বাইপাসে ১৭ কিলোমিটার যানজট ;  ভেতরে ক্রেতাশুন্য প্যাভিলিয়ন সুশাসন গণমাধ্যম এবং কিছু কথা রাজনৈতিক সংঘাত বনাম জনসমাগমের রাজনীতি!! ব্রাজিল খেলায় সুনামি বইয়ে দিল : প্রতিপক্ষের বুকে কাঁপুনি শুরু বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে এ মাসেই ডিসেম্বরে ভারতের বিদ্যুৎ মিলবে বাংলাদেশে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা জাকারবার্গের মিয়ানমারে উপর নিষেধাজ্ঞা যুদ্ধের জন্য প্রস্তুত হোন শর্ত ছাড়াই বাংলাদেশকে ৪৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত কাতার বিশ্বকাপ : কন্টেইনারে রাতযাপনে গুনতে হবে ২১ হাজার টাকা ঋণের টাকায় দামি গাড়ি! পৃথিবীর তাপ রেকর্ড পরিমাণ বেড়েছে ১৫ নভেম্বর বিশ্বের জনসংখ্যা হবে ৮০০ কোটি আর্জেন্টিনা উগ্র ফুটবল সমর্থকগোষ্ঠী : বিশ্বকাপে ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক নিষিদ্ধ ২৫ কেজি সোনা নিলামে তুলবে বাংলাদেশ ব্যাংক খেলা যেন হয় শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ডিএসইর মানবসম্পদ নীতি নিয়ে বৈঠক ডেকেছে বিএসইসি ঋণ পাচ্ছে বাংলাদেশ যুদ্ধ হয়ে যাক একটা.. দীর্ঘদিন পর রাজনৈতিক সমাবেশে আসছেন প্রধানমন্ত্রী টাকা যেন একবারেই মূল্যহীন : ৫০ বছরে পণ্যমূল্য বেড়েছে ৮০ গুণ যৌন হয়রানি প্রতিকার কোথায়?

চট্টগ্রামে ১০ মাস বয়সী শিশুর করোনা জয়

| ২০ বৈশাখ ১৪২৭ | Sunday, May 3, 2020

---চট্টগ্রাসে ১০ মাস বয়সী সেই শিশু করোনা জয় করে ফিরল মায়ের সাথে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি পোস্ট দিয়েছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের এক চিকিৎসক। তা শেয়ার করেন ওই হাসপাতালের আরও কয়েকজন চিকিৎসক। পোস্টে জানানো হয়, শনিবার (০২ মে) বিকেলের দিকে শিশু আবিরকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। সব উদ্বেগ আর শঙ্কার অবসান ঘটিয়ে শিশু আবির ও তার মা ফিরে যান স্বপরিবারে। রবিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক জামাল মোস্তফা।

তিনি বলেন, মাত্র ১০ মাসের শিশু, সেই কিনা করোনায় আক্রান্ত! তার চিকিৎসা কিভাবে হবে তা নিয়ে চিন্তায় পরে গিয়েছিলাম সবাই। তবে আলহামদুলিল্লাহ, গতকাল তার দ্বিতীয় নমুনা পরিক্ষাটিও নেগেটিভ আসায় আবিরকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর আগে গত ২০ এপ্রিল চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে ১০ মাস বয়সী চন্দনাইশের শিশু আবিরের করোনা পজেটিভ আসে। যা সবাইকে হতবাক করেছিলো।
এরপর তার পরিবারের বাকি সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হয়। কিন্তু তাঁরা সবাই করোনা নেগেটিভ। এমন কি চন্দনাইশে তাঁদের গ্রামেও কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

তিনি বলেন, তার পরিবারের কোন বিদেশ ফেরতের ইতিহাস নেই অথচ মাঝখান থেকে ১০ মাসের একটা শিশু করোনায় আক্রান্ত! তাহলে কিভাবে আক্রান্ত হলো শিশু আবির। এটাই বড় রহস্য। তবে ধারনা করছি, এর আগে তাঁকে যখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিউমোনিয়ার চিকিৎসার জন্য আনা হয়েছিলো তখন হয়তো কোনো ভাবে সংক্রমিত হয়েছে।

তিনি বলেন, শিশু আবির যখন করোনায় আক্রান্ত তখন মা রুমা আক্তারকে পরামর্শ দেওয়া হয়েছিল শুধু দুধ পান করিয়ে যেন নিজে নিরাপদে থাকে। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার ভয় থাকা সত্বেও মা রুমা একবারের জন্যও শিশু আবিরের কাছ থেকে সরে জাননি। বরং করোনা আক্রান্ত শিশুকে নিয়ে ছিলেন জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডেই। পুরো ১২দিন আবিরের সঙ্গে থাকলেও মা রুমার নমুনা করোনা নেগেটিভ আসে। মমতাময়ী মা বলেই হয়তো এমনটা সম্ভব হয়েছে।