সর্বশেষ সংবাদ: জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করছে ইবতেদায়ী মাদ্রাসা: শিক্ষামন্ত্রী রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

ব্রাজিল খেলায় সুনামি বইয়ে দিল : প্রতিপক্ষের বুকে কাঁপুনি শুরু বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে এ মাসেই ডিসেম্বরে ভারতের বিদ্যুৎ মিলবে বাংলাদেশে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা জাকারবার্গের মিয়ানমারে উপর নিষেধাজ্ঞা যুদ্ধের জন্য প্রস্তুত হোন শর্ত ছাড়াই বাংলাদেশকে ৪৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত কাতার বিশ্বকাপ : কন্টেইনারে রাতযাপনে গুনতে হবে ২১ হাজার টাকা ঋণের টাকায় দামি গাড়ি! পৃথিবীর তাপ রেকর্ড পরিমাণ বেড়েছে ১৫ নভেম্বর বিশ্বের জনসংখ্যা হবে ৮০০ কোটি আর্জেন্টিনা উগ্র ফুটবল সমর্থকগোষ্ঠী : বিশ্বকাপে ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক নিষিদ্ধ ২৫ কেজি সোনা নিলামে তুলবে বাংলাদেশ ব্যাংক খেলা যেন হয় শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ডিএসইর মানবসম্পদ নীতি নিয়ে বৈঠক ডেকেছে বিএসইসি ঋণ পাচ্ছে বাংলাদেশ যুদ্ধ হয়ে যাক একটা.. দীর্ঘদিন পর রাজনৈতিক সমাবেশে আসছেন প্রধানমন্ত্রী টাকা যেন একবারেই মূল্যহীন : ৫০ বছরে পণ্যমূল্য বেড়েছে ৮০ গুণ যৌন হয়রানি প্রতিকার কোথায়? সরকারের দমনপীড়নে গণজাগরণ দমানো যাবে না সংঘাত, সহিংসতা এবং সঙ্কটের রাজনীতি পাকিস্তানে বিএনপির সঙ্গে সম্পর্ক নেই হেফাজতের ঘটনাবহুল ৭ নভেম্বর আজ

এ পাতার অন্যান্য সংবাদ

হার্ট অ্যাটাকের লক্ষণ অন্তঃসত্ত্বা নারীর কি পাইলসের অস্ত্রোপচার করা যায়? সকালের ৫ অভ্যাস আপনাকে সুস্থ রাখবে ‘দাড়ি পুরুষকে সুদর্শন ও ক্যান্সার থেকে রক্ষা পেতে সাহায্য করে’ মাথা ন্যাড়াকারীদের জন্য সুখবর! অন্তঃসত্ত্বা মা ও শিশুর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের আহ্বান ইউনিসেফের ব্যাকটেরিয়াল মহামারী পেট ব্যথা-ডায়রিয়াও হতে পারে করোনার উপসর্গ করোনা চিকিৎসায় ‘রেমডেসিভির’ ব্যবহারের অনুমোদন যুক্তরাষ্ট্রের করোনায় বন্দী জীবন : ওজন কমাবেন যেভাবে করোনার ৮০ শতাংশের ঘরেই চিকিৎসা সম্ভব যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল মুখের দুর্গন্ধ দূর করুন খুব সহজে!

সবুজ খেলে শরীরে যা বদলে যাবে!

| ২০ জ্যৈষ্ঠ ১৪২৪ | Saturday, June 3, 2017

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: সবুজ খাবার আমাদের শরীরের জন্য যে কতটা উপকারি টা বলে শেষ করা যাবে না। তো সেই সবুজ খাবার হতে হবে কেমিক্যাল মুক্ত। অসাধু ব্যাবসায়িদের ভেজাল এবং কেমিক্যাল ব্যাবহারের কারণে আজ এই সব সবুজ শাকসবজি ও আমাদের জন্য বিষে পরিণত হয়েছে। প্রকৃতির এই অফুরন্ত সবুজে রয়েছে মানুষের অনেক উপকারি উপাদান। আজ জেনে নিব সে উপাদানের কথা:

(১) সবুজ শাকসবজিতে চর্বির পরিমান খুব কম থাকে। এটি প্রচুর ভিটামিনে ভরপুর থাকে যা আমাদের দেহে জমা চর্বি কমাতে সাহায্য করে। (২) কিছু সবুজ খাবার যেমন ব্রোকলি, বাঁধাকপি, শাক সবজি এবং মটরশুটি এগুলোতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে। এর মানে হল এটি ভালো হজমে সাহায্য করে। (৩) ফোলিক অ্যাসিড আমাদের শরীরে নতুন কোষ সৃষ্টি এবং এর রক্ষণাবেক্ষণে সাহায্য করে। মটর, মটরশুটি এবং অ্যাসোপাগাসের মত সবুজ খাবারে ফোলিক অ্যাসিডে ভরপুর রয়েছে। (৪) গাড় সবুজ শাকসবজি লাইটিন ও জ্যাকসিনটনের মত ফাইটোকেমিয়াতে ভরা থাকে। এইসব খাবার বয়স্কদের অন্ধত্ব এবং নির্দিষ্ট কিছু ক্যান্সারের ঝুঁকি কমাতে সাহায্য করে। (৫) কুয়ারসেটিন যা একটি বায়োফ্লেবনয়েড সবুজ খাবার গুলোতে বিদ্যমান।এই ফ্লেবনয়েডে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অনন্য অ্যান্টি-ক্যান্সারের বৈশিষ্ট্য রয়েছে। (৬) সবুজ খাবারে জিআই বা গ্লিসিমিক ইন্দেক্সের পরিমান কম ফলে এটি টাইপ ২ ডায়াবেটিস রোগীদের জন্য সহায়ক। (৭) সবুজ খাবার লোহা এবং ক্যালসিয়ামের প্রধান উৎস। এটি হাড়কে শক্ত করে, পেশী সংকোচন এবং রক্ত জমাট বাঁধতে সহায়তা করে। (৮) সবুজ খাবারে বিটা ক্যারোটিনে পূর্ণ যা ভিটামিন এ তে রূপান্তরিত করা যায়। সর্বোপরি প্রকৃতির এইসব সবুজ শাকসবজি ফলমূল আমাদের পুরো শরীরের সুস্বাস্থ্য এবং রোগ প্রতিরোধক করে আমাদের ধন্য করেছে।