সকল শিরোনাম

সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী মানুষের দারিদ্র্যের অন্যতম কারণ উপার্জনে সুযোগের সীমাবদ্ধতা আমদানি বৃদ্ধিতে অর্থনীতিতে স্বস্তির ইঙ্গিত তৈরি পোশাকের ক্রেতাদের এগিয়ে আসার আহ্বান বাণিজ্যমন্ত্রীর স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা করোনা ভ্যাকসিন জানুয়ারিতেই পাব ॥ স্বাস্থ্যমন্ত্রী হোটেলে আটকে রেখে তরুণীকে ২ বন্ধুর পালাক্রমে ধর্ষণ

এ পাতার অন্যান্য সংবাদ

সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ করোনা ভ্যাকসিনের জন্য এডিবি দেবে ৯০০ কোটি ডলার হলুদ ফল খাওয়ার স্বাস্থ্য উপকারিতা বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়…

টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়…

| ৪ মাঘ ১৪২৭ | Sunday, January 17, 2021

---টাকা যাঁর, টিকা তাঁর এটা যেন কোন ভাবেই না  ঘটে এদেশে। বিনা মূল্যে দেশের সব নাগরিকের জন্য করোনাভাইরাস প্রতিরোধের টিকা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। দলটির নেতারা বলেন, টাকা যাঁর, টিকা তাঁর। এটি কোনোভাবেই হতে পারে না। টিকা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। করোনার সুযোগ নিয়ে টিকাবাণিজ্য বন্ধ করতে হবে। নাহলে আন্দোলন করে দাবি আদায়ে বাধ্য করা হবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে বাসদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এমন বক্তব্য দেন দলটির নেতারা।
বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ বলেন, ভোটে বিজয়ী না হলেও দেশে একটি সরকার আছে। টিকা আনার দায়িত্ব তাদের। বেসরকারি কোম্পানি কেন টিকা আনার চুক্তি করবে। এমন স্বাস্থ্য মন্ত্রণালয় দিয়ে কী হবে? স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তো উঠতেই পারে।

বাসদের নেতারা বলেন, করোনাকালে ৬০ থেকে ৭০ শতাংশ মানুষের আয় কমেছে। অথচ নতুন করে সাড়ে সাত হাজার কোটিপতি তৈরি হয়েছে। কিছু ব্যবসায়ী করোনার সুযোগে মুনাফার পাহাড় গড়ছে। দেশে করোনার অ্যান্টিবডি পরীক্ষার উদ্যোগ নেই। শনাক্তের বাইরে অনেক করোনা রোগী আছেন, যাঁদের চিহ্নিত করা যায়নি। এসব না করে টিকা প্রদান কার্যক্রম শুরু করা হলে তা বিপজ্জনক হতে পারে। তাঁরা আরও বলেন, সব জিনিসের দাম বাড়ছে। এর মধ্যে আবার জ্বালানি খাতের তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) মূল্যবৃদ্ধির গণশুনানি হয়েছে। এ মূল্যবৃদ্ধি করা যাবে না।
‘করোনা ভ্যাকসিন নিয়ে বাণিজ্য বন্ধ করো, সরকারি উদ্যোগে সব নাগরিককে বিনা মূল্যে ভ্যাকসিন দিতে হবে, এলপি গ্যাসের মূল্যবৃদ্ধি করা চলবে না’, এমন দাবিতে বিক্ষোভ শেষে একটি মিছিল বের করেন বাসদের নেতা-কর্মীরা।