সর্বশেষ সংবাদ: জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করছে ইবতেদায়ী মাদ্রাসা: শিক্ষামন্ত্রী রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

ব্রাজিল খেলায় সুনামি বইয়ে দিল : প্রতিপক্ষের বুকে কাঁপুনি শুরু বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে এ মাসেই ডিসেম্বরে ভারতের বিদ্যুৎ মিলবে বাংলাদেশে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা জাকারবার্গের মিয়ানমারে উপর নিষেধাজ্ঞা যুদ্ধের জন্য প্রস্তুত হোন শর্ত ছাড়াই বাংলাদেশকে ৪৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত কাতার বিশ্বকাপ : কন্টেইনারে রাতযাপনে গুনতে হবে ২১ হাজার টাকা ঋণের টাকায় দামি গাড়ি! পৃথিবীর তাপ রেকর্ড পরিমাণ বেড়েছে ১৫ নভেম্বর বিশ্বের জনসংখ্যা হবে ৮০০ কোটি আর্জেন্টিনা উগ্র ফুটবল সমর্থকগোষ্ঠী : বিশ্বকাপে ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক নিষিদ্ধ ২৫ কেজি সোনা নিলামে তুলবে বাংলাদেশ ব্যাংক খেলা যেন হয় শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ডিএসইর মানবসম্পদ নীতি নিয়ে বৈঠক ডেকেছে বিএসইসি ঋণ পাচ্ছে বাংলাদেশ যুদ্ধ হয়ে যাক একটা.. দীর্ঘদিন পর রাজনৈতিক সমাবেশে আসছেন প্রধানমন্ত্রী টাকা যেন একবারেই মূল্যহীন : ৫০ বছরে পণ্যমূল্য বেড়েছে ৮০ গুণ যৌন হয়রানি প্রতিকার কোথায়? সরকারের দমনপীড়নে গণজাগরণ দমানো যাবে না সংঘাত, সহিংসতা এবং সঙ্কটের রাজনীতি পাকিস্তানে বিএনপির সঙ্গে সম্পর্ক নেই হেফাজতের ঘটনাবহুল ৭ নভেম্বর আজ

আয়ের অর্থ ব্যয় হবে অসহায় মানুষের সাহায্যার্থে ’

| ৩১ বৈশাখ ১৪২৭ | Thursday, May 14, 2020


সোহানা সাবা। অভিনেত্রী ও মডেল। ঘরে বসে স্বল্পদৈর্ঘ্য সিরিজ ‘নয়নতারা হাউজিং লিমিটেড’ পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন। এ ছাড়া বর্তমান পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব তিনি। স্বল্পদৈর্ঘ্য সিরিজ ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-‘নয়নতারা হাউজিং লিমিটেড’ সিরিজের পরিকল্পনা করেছিলেন কী করে? অনেকদিন ধরেই আমি আর শাওন আপু [ মেহের আফরোজ শাওন] একটি প্রজেক্ট নিয়ে কাজ করছি। এরই মধ্যে করোনাভাইরাসের কারণে আমরা সবাই ঘরবন্দি হলাম। ভাবলাম এ সময় কী করা যায়। তখনই এ সিরিজটির পরিকল্পনা করেছি। সঙ্গে পেলাম নাজনীন হাসান চুমকীকে। তিনজন মিলে প্রজেক্টটি দাঁড় করলাম। যে, যার বাড়ি থেকে সিরিজটির শুটিং করছি। এভাবে শুটিং সবার জন্যই নতুন অভিজ্ঞতা। এই সিরিজের গল্প রাজধানীর একটি বহুতল ভবনকে নিয়ে, যার নাম ‘নয়নতারা হাউজিং লিমিটেড’। এর প্রতিটি ফ্ল্যাটে থাকা মানুষের একেক রকম ভাবনা, বৈশিষ্ট্যও আলাদা। চারটি পর্ব প্রচারের পর মনে হলো, ঘরবন্দি গল্পে দর্শকের বেশ আগ্রহ আছে।

কত পর্ব পর্যন্ত এ সিরিজটি নির্মাণের পরিকল্পনা করছেন?

ঘরবন্দি অবস্থা যতদিন থাকবে, ততদিন এটি নির্মাণের ইচ্ছা আছে। এরই মধ্যে আরও তিন পর্ব ‘আন্টি সমাচার’, ‘প্রেম রোগ’ এবং ‘এসো গান শিখি’র দৃশ্যধারণ শেষ করেছি। এগুলো অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’-এর পৃষ্ঠপোষকতায় নির্মিত হয়েছে। সিরিজ থেকে আয়ের অর্থ ব্যয় হবে অসহায় মানুষের সাহায্যার্থে। পাশাপাশি চলছে নতুন সাত পর্বের দৃশ্যধারণ। ঈদের আগেই এগুলো প্রচার হবে। এ ছাড়া ঈদ উপলক্ষে থাকছে বিশেষ পর্ব। এর মধ্যে থাকবে চাঁদ রাতের আয়োজন। আগামীতে বিষয় বৈচিত্র্যের পাশাপাশি যোগ হবে নতুন চরিত্রও। চার থেকে ছয় মিনিট দৈর্ঘ্যের এ সিরিজটির মাধ্যমে আমরা দর্শকদের সচেতনতার পাশাপাশি আনন্দ দেওয়ার চেষ্টা করছি।

‘আড্ডা উইথ সোহানা সাবা’ অনুষ্ঠানটিতে কেমন সাড়া পাচ্ছেন?

সব অঙ্গনের মানুষকে নিয়েই ‘আড্ডা উইথ সোহানা সাবা’। এতে চিকিৎসক, মিডিয়া ব্যক্তিত্ব, অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, লেখক, বিউটিশিয়ানরা অংশ নেন। এর আগে দীর্ঘদিন একটি মুঠোফোন কোম্পানির অনলাইন প্ল্যাটফর্মের জন্য এই ‘আড্ডা উইথ সোহানা সাবা’ অনুষ্ঠানটি করেছি। এখন ঘরবন্দি দিনগুলোতে সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে সেই কোম্পানির ফেসবুক পেজে প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার রাত ৯টায় আড্ডায় অংশ নিচ্ছি। এ অনুষ্ঠানের মাধ্যমে দূরে থেকেও নিজের কিছু মানুষকে পাশে পেয়েছি।

লকডাউনের আগে আফজাল হোসেনের ‘মানিকের লাল কাঁকড়া’ ছবিতে অভিনয় করেছেন…

হ্যাঁ। আফজাল হোসেনের পরিচালনায় কাজের অভিজ্ঞতা অন্যরকম। সব অভিনয়শিল্পী ভালো কিছু কাজের জন্য সবসময়ই অপেক্ষা করেন। ‘মানিকের লাল কাঁকড়া’ তেমনই একটি কাজ। সব মিলিয়ে ছবিটি বেশ যত্ন করে নির্মাণ করছেন পরিচালক। এতে আমার সহশিল্পী ফেরদৌস।

শুনলাম। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান খুলেছেন?

ঠিকই শুনেছেন। ‘খামারবাড়ি’ নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান খুলেছি। এই প্রতিষ্ঠান থেকে বিনোদন অঙ্গনের জন্য অনেক পরিকল্পনা করছি। বেশ কয়েকটি কাজ গুছিয়েও নিয়ে এসেছিলাম। কিন্তু করোনাভাইরাসের কারণে এখন সব থমকে গেছে। তবে পরিকল্পনা অনুযায়ী কাজ চলছে। করোনাকাল শেষ হলে ‘টুইন রিটার্নস’ নামে একটি ওয়েব সিরিজ ও দুটি সিনেমার শুটিংয়ে যাব।