সকল শিরোনাম

রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী মানুষের দারিদ্র্যের অন্যতম কারণ উপার্জনে সুযোগের সীমাবদ্ধতা আমদানি বৃদ্ধিতে অর্থনীতিতে স্বস্তির ইঙ্গিত তৈরি পোশাকের ক্রেতাদের এগিয়ে আসার আহ্বান বাণিজ্যমন্ত্রীর স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা করোনা ভ্যাকসিন জানুয়ারিতেই পাব ॥ স্বাস্থ্যমন্ত্রী হোটেলে আটকে রেখে তরুণীকে ২ বন্ধুর পালাক্রমে ধর্ষণ ১৯ জানুয়ারী থেকে যুক্তরাজ্যে সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা পৌর নির্বাচনে জিতলেন যারা


রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভেষজ

| ২৫ বৈশাখ ১৪২৭ | Friday, May 8, 2020

হলুদের পানীয়
কাঁচা হলুদ ৪ ইঞ্চি কেটে কুচিয়ে নিন। এবার আধা কাপ পানি মিশিয়ে ছেঁকে নিন। অর্ধেকটি লেবুর রস, সামান্য গোলমরিচের গুঁড়া এবং স্বাদ অনুযায়ী লবণ ও চিনি মিশিয়ে পান করুন এটি। হলুদের থাকা রোগ প্রতিরোধকারী বায়োফ্ল্যাভোনয়েডস আপনাকে সুস্থ রাখবে। পাশাপাশি ভালো থাকবে ত্বক ও লিভার।
আদা-পানি
আধা চা চামচ শুকনো আদা এক গ্লাস পানিতে মিশিয়ে ৩ মিনিট ফুটিয়ে নিন। কুসুম গরম অবস্থাতেই দিনে কয়েকবার পান করুন এই পানীয়। আদা অ্যান্টি-ইনফ্ল্যামেটারি এবং ফুসফুসের জন্যও খুব ভালো।
লেবু-পানি
যদি বাড়িতে শুকনো আদা না থাকে, তাহলে এক কাপ গরম পানিতে অর্ধেকটি লেবুর রস চিপে দিনে কয়েকবার পান করুন। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার পাশাপাশি হজমশক্তিও বাড়বে।
আমলকীর রস
আমলকীকে বলা হয় ভিটামিনের পাওয়ার হাউস। নিয়মিত আমলকী খেলে দূরে থাকতে পারবেন বিভিন্ন রোগ থেকে। প্রতিদিন দুটি আমলকীর রস খান।