সকল শিরোনাম

সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী মানুষের দারিদ্র্যের অন্যতম কারণ উপার্জনে সুযোগের সীমাবদ্ধতা আমদানি বৃদ্ধিতে অর্থনীতিতে স্বস্তির ইঙ্গিত তৈরি পোশাকের ক্রেতাদের এগিয়ে আসার আহ্বান বাণিজ্যমন্ত্রীর স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা করোনা ভ্যাকসিন জানুয়ারিতেই পাব ॥ স্বাস্থ্যমন্ত্রী হোটেলে আটকে রেখে তরুণীকে ২ বন্ধুর পালাক্রমে ধর্ষণ

এ পাতার অন্যান্য সংবাদ

সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ করোনা ভ্যাকসিনের জন্য এডিবি দেবে ৯০০ কোটি ডলার হলুদ ফল খাওয়ার স্বাস্থ্য উপকারিতা বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়…

বিশ্বে ঝুঁকির মুখে ৯০ কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

| ২৫ শ্রাবণ ১৪২৩ | Tuesday, August 9, 2016

 

বিশ্বে ঝুঁকির মুখে ৯০ কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

আপনার নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কি কোয়ালকম প্রসেসর রয়েছে? তাহলে আপনার চিন্তার কারণ রয়েছে! কারণ একটি সফটওয়্যার সংস্থার দাবি, এই মুহূর্তে বিশ্বের প্রায় ৯০ কোটি কোয়ালকম প্রসেসর যুক্ত স্মার্টফোন ‘হাই-রিস্কি’ অবস্থায় রয়েছে।

যে সমস্ত ডিভাইস কোয়ালকম প্রসেসরে চলে সেখানে Quadrooter নাম এক নতুন সমস্যা তৈরি হয়েছে। এই Quadrooter কোয়ালকম প্রসেসর যুক্ত ফোনগুলিতে অন্তত চার রকম বিপদের মুখে ফেলে দিচ্ছে। এই সমস্যায় আক্রান্ত হলে যে কোন হ্যাকার আপনার ফোনের ইন্টারনাল ডেটার দখল নিতে পারে। প্রয়োজন হবে না কোন অনুমতিরও।

চেক পয়েন্ট নামের ওই সফটওয়্যার সংস্থার দাবি, কোয়াড-রুটার একটি ডিভাইসের সম্পূর্ণ নিয়ন্ত্রণ ক্ষমতা তুলে দেবে কোন থার্ড পার্টির হাতে। যে কেউ ইচ্ছা করলেই আপনার স্মার্টফোনে গচ্ছিত সমস্ত তথ্য-ব্যক্তিগত ছবি কুকাজে ব্যবহার করতে পারে। ফোনের ভিডিও, রেকর্ডিং অডিও, যে যে ‘কিওয়ার্ডস’ আপনি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় ঢোকেন, সেগুলিও চলে যাবে হ্যাকারদের জিম্মায়।

অন্যান্য ম্যালওয়্যারের তুলনায় কয়েক গুণ বেশি ক্ষতিকারক এই নতুন সমস্যা। কারণ, Quadrooter এর মাধ্যমে আপনার স্মার্টফোন হ্যাক করতে একজন শিক্ষানবিশ হ্যাকারের দরকার হবে মাত্র একটি অ্যাপ।

তবে ঘাবড়াবেন না! চেক পয়েন্ট তাদের একটি ব্লগে বলছে, যে মুহূর্তে গুগল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য আপডেট নিয়ে আসবে, সেটি আপডেট করুন। তবে এপিকে ফাইল ইনস্টল করে ‘রান’ করতে যাবে না। তাতে বিপদ বাড়বে! কোন অ্যাপ পারমিশন চাইলে আগে ভাল করে পুরো মেসেজটা পড়ে নিন। এই মুহূর্তে সবচেয়ে বেশি বিপদের মুখে স্যামসাংয়ের মোবাইলগুলি। যে যে মোবাইলের ক্ষেত্রে বিপদ রয়েছে সেগুলি হল- Galaxy S7, Galaxy S7 Edge, OnePlus 3, Google Nexus 5X, Nexus 6, Nexus 6P, LG G4, LG G5 , LG V10, OnePlus One, OnePlus 2, OnePlus 3 মডেলে।