সর্বশেষ সংবাদ: রূপগঞ্জে পানি দিবস উপলক্ষ্যে আলোচনাসভা ও র‌্যালি অনুষ্ঠিত রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

রূপগঞ্জে পানি দিবস উপলক্ষ্যে আলোচনাসভা ও র‌্যালি অনুষ্ঠিত মাদক,সন্ত্রাস ও ইভটিজিং নির্মূলে খেলাধূলার ভূমিকা অপরিসীম- কাউন্সিলর…মাহমুদুল হাসান পলিন রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী

জিমন্যাস্টিক খেলতে গিয়ে ভেঙ্গে গেল পা

| ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সামির আইত এবারের অলিম্পিকের দুর্ভাগ্যের একটি নাম। পদক জয়ের আশায় লড়তে গিয়ে নিজের পা’টাই ভেঙ্গে ফেললেন ফ্রান্সের এই অ্যাথলেট। সমস্ত স্বপ্ন এক নিমিষেই ভেঙ্গে যায় তার। ক্যারিয়ারও এখণ পড়ে গেছে শংকায়। পুরুষ বাছাইয়ে জিমন্যাস্টিক খেলতে গিয়ে পুরো দেহের ভার এক পায়ের উপর দিয়ে রাখেন। কিন্তু শরীরের ভার বেশিক্ষণ বইতে না পারায় সামিরের বাঁ-পা ভেঙ্গে যায়। পা এমনভাবে ভেঙ্গেছে যে সোজা হয়ে দাঁড়ালে একটি পা’ই দুইভাগে ভাগ করা যাবে।

 

 

অর্থাৎ ভবিষ্যতে জিমন্যাস্টিক খেলতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ। দুর্ঘটনার পর রীতিমত কেঁদে ফেলেন সামির। অনেক আশা অনেক স্বপ্ন নিয়ে এবারের অলিম্পিকে অংশ নিয়েছিলেন ফ্রান্সের এই অ্যাথলেট। কিন্তু শুন্য হাতে বাড়ি তো ফিরতেই হচ্ছে পাশাপাশি ক্যারিয়ারও ধ্বংস হয়ে গেল। এই ভাবনাটি তাকে কুড়ে কুড়ে খাঁচ্ছে। স্ট্রেচারে শুয়ে যখন ট্র্যাক থেকে তাকে বাইরে নিয়ে যাওয়া হয় তখন তার চোখ দিয়ে অশ্রু পড়ছিল। এমনভাবে অলিম্পিক শেষ করতে হবে তা যেন তার কাছে অজানাই ছিল।

 

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জিমন্যাস্টিক ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন সামির। কিন্তু অলিম্পিকে এখনো জেতা হয়নি। সেই স্বপ্ন ছিল এবার। কিন্তু ২৬ বছর বয়সী এই অ্যাথলেট এখন হাসপাতালের বিছানায় শুয়ে ব্যথায় কাতরাচ্ছেন।