সকল শিরোনাম

রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ঢাকায় বিয়ে উৎসব, অংশ নেবেন কারা? ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু গোটা বিশ্বই ধ্বংস হবে মশা মারার ওষুধ কতটা কার্যকর? সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা বিটিএমসিতে অনিয়ম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা আমাকে বিয়ে করবে? শ্রীলেখা ক্রেডিট কার্ডের সর্বোচ্চ সুদ ২০ শতাংশ নির্ধারণ ১১৬৮ নমুনায় ৮৮ আক্রান্ত করোনা কেড়ে নিল আরও ২১ প্রাণ বার্সেলোনার সভাপতি নির্বাচন স্থগিত ভোটে সক্রিয় ছিল না বিএনপি টাকা যাঁর, টিকা তাঁর এমন যেন না হয়… ওবায়দুল কাদেরের ভাই কাদের মির্জা জয়ী মানুষের দারিদ্র্যের অন্যতম কারণ উপার্জনে সুযোগের সীমাবদ্ধতা আমদানি বৃদ্ধিতে অর্থনীতিতে স্বস্তির ইঙ্গিত তৈরি পোশাকের ক্রেতাদের এগিয়ে আসার আহ্বান বাণিজ্যমন্ত্রীর স্বামীর প্ররোচনায় স্ত্রীর আত্মহত্যা করোনা ভ্যাকসিন জানুয়ারিতেই পাব ॥ স্বাস্থ্যমন্ত্রী হোটেলে আটকে রেখে তরুণীকে ২ বন্ধুর পালাক্রমে ধর্ষণ ১৯ জানুয়ারী থেকে যুক্তরাজ্যে সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা


এখন থেকে মিনিয়াপোলিসে মাইকে আজান

| ১০ বৈশাখ ১৪২৭ | Thursday, April 23, 2020

নিউজ ডেস্ক : আমেরিকার মিনেসোটা রাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপোলিস। এ শহরের বাসিন্দারা এতোদিন মাইকে আজান শোনেননি। মেয়র জ্যাকব ফ্রে সিদ্ধান্ত নিয়েছেন, এখন থেকে শহরের দার আল হিজরাহ মসজিদে মাইকে আজান প্রচার করা হবে। ২৩ এপ্রিল স্থানীয় সময় রাত থেকে সেখানে রমজান শুরু হতে যাচ্ছে। সেদিন থেকেই আজান প্রচার করা হবে।
ফ্রে ভয়েস অব আমেরিকাকে বলেন, এমন এক সময়ে যখন আমাদের একে অপরের সঙ্গে শারিরীক দূরত্ব বজায় রেখে চলতে হবে, সহজেই এটা বোঝা যায় যে আমাদের ঘরে বসেই নামাজ পড়তে হবে। সুতরাং আমরা যারা এখানকার নির্বাচিত নেতা তাদের দায়িত্ব হচ্ছে এই সময়ে আমরা যেন একাত্মবোধের একটা অনুভূতি সৃষ্টি করতে পারি।
মুসলিম সম্প্রদায় এবং CAIR (Council on American-Islamic Relations) এই অনুরোধ করার পর যে মানুষ যেন আজানের আওয়াজ শুনে ঘরে বসে নামাজ পড়তে পারে সেজন্য নগর কর্তৃপক্ষ এই অনুমতি দেয়।
মেয়র বলেন, এর ফলে গোটা সমাজ উপকৃত হবে এবং এই কঠিন সময়েও আনন্দ এবং আশা গড়ে তুলবে।
তিনি আশা করছেন প্রতিদিনকার আজান এই বার্তাই দেবে যে তার শহর মুসলিম সমাজের ব্যাপারে যত্নশীল।