সর্বশেষ সংবাদ: জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করছে ইবতেদায়ী মাদ্রাসা: শিক্ষামন্ত্রী রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

রাজনৈতিক সংঘাত বনাম জনসমাগমের রাজনীতি!! ব্রাজিল খেলায় সুনামি বইয়ে দিল : প্রতিপক্ষের বুকে কাঁপুনি শুরু বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে এ মাসেই ডিসেম্বরে ভারতের বিদ্যুৎ মিলবে বাংলাদেশে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা জাকারবার্গের মিয়ানমারে উপর নিষেধাজ্ঞা যুদ্ধের জন্য প্রস্তুত হোন শর্ত ছাড়াই বাংলাদেশকে ৪৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত কাতার বিশ্বকাপ : কন্টেইনারে রাতযাপনে গুনতে হবে ২১ হাজার টাকা ঋণের টাকায় দামি গাড়ি! পৃথিবীর তাপ রেকর্ড পরিমাণ বেড়েছে ১৫ নভেম্বর বিশ্বের জনসংখ্যা হবে ৮০০ কোটি আর্জেন্টিনা উগ্র ফুটবল সমর্থকগোষ্ঠী : বিশ্বকাপে ৬ হাজার আর্জেন্টাইন সমর্থক নিষিদ্ধ ২৫ কেজি সোনা নিলামে তুলবে বাংলাদেশ ব্যাংক খেলা যেন হয় শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ডিএসইর মানবসম্পদ নীতি নিয়ে বৈঠক ডেকেছে বিএসইসি ঋণ পাচ্ছে বাংলাদেশ যুদ্ধ হয়ে যাক একটা.. দীর্ঘদিন পর রাজনৈতিক সমাবেশে আসছেন প্রধানমন্ত্রী টাকা যেন একবারেই মূল্যহীন : ৫০ বছরে পণ্যমূল্য বেড়েছে ৮০ গুণ যৌন হয়রানি প্রতিকার কোথায়? সরকারের দমনপীড়নে গণজাগরণ দমানো যাবে না সংঘাত, সহিংসতা এবং সঙ্কটের রাজনীতি পাকিস্তানে বিএনপির সঙ্গে সম্পর্ক নেই হেফাজতের

এ পাতার অন্যান্য সংবাদ

রাজনৈতিক সংঘাত বনাম জনসমাগমের রাজনীতি!! ব্রাজিল খেলায় সুনামি বইয়ে দিল : প্রতিপক্ষের বুকে কাঁপুনি শুরু ব্রাজিলের জাদুকরী খেলা দেখে অনেকে আর্জেন্টিনা ছাড়ছেন আপনার জীবন বদলে যাবেই… বঙ্গবন্ধু টানেলের আংশিক খুলে দেওয়া হবে এ মাসেই ডিসেম্বরে ভারতের বিদ্যুৎ মিলবে বাংলাদেশে যুদ্ধ না হলেও দেশে অর্থনৈতিক মন্দা আসত: জিএম কাদের ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা জাকারবার্গের মিয়ানমারে উপর নিষেধাজ্ঞা সিনেটে বাইডেন এগিয়ে, ট্রাম্পের নিয়ন্ত্রণে হাউস যুদ্ধের জন্য প্রস্তুত হোন শর্ত ছাড়াই বাংলাদেশকে ৪৫০ কোটি ডলার ঋণ দিচ্ছে আইএমএফ সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ স্থগিত কাতার বিশ্বকাপ : কন্টেইনারে রাতযাপনে গুনতে হবে ২১ হাজার টাকা ঋণের টাকায় দামি গাড়ি!

যুদ্ধের জন্য প্রস্তুত হোন

| ২৫ কার্তিক ১৪২৯ | Wednesday, November 9, 2022

যুদ্ধের জন্য প্রস্তুত রাশিয়া?

 

এশিয়ার সামরিক পরাশক্তি চীনের প্রেসিডেন্ট শি জিনপিং দেশটির সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মির একটি অনুষ্ঠানে বলেছেন, চীনের নিরাপত্তা ক্রমবর্ধমান হুমকির মুখে আছে। এমন মন্তব্য করে সেনাদের যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন তিনি। চীনের সংবাদ সংস্থা শিনহুয়া নিউজের বরাতে বুধবার এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। খবর এনডিটিভির। গত মাসে কমিউনিস্ট পার্টির সম্মেলনের মাধ্যমে নতুন করে পার্টির মহাসচিব নির্বাচিত হন শি জিনপিং। এর মাধ্যমে আরও পাঁচ বছরের জন্য চীনের প্রেসিডেন্ট নির্বাচিত হন শি। প্রেসিডেন্ট ছাড়াও দেশটির কেন্দ্রীয় সামরিক কমিশনের (সিএমসি) প্রধানের দায়িত্ব নেন তিনি। সর্বশেষ সম্মেলনে দলের গুরুত্বপূর্ণ তিনটি পদ বাগিয়ে নেওয়ার মাধ্যমে মাও সে তুংয়ের পর প্রথম নেতা হিসেবে দশ বছরের বেশি সময় ক্ষমতায় থাকছেন ৬৯ বছর বয়সী এই প্রভাবশালী নেতা।

 

 

 

 

কেন্দ্রীয় সামরিক কমান্ড (সিএমসি) এবং কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমান্ডের যৌথ কার্যক্রম পরিদর্শনে সিএমসি কেন্দ্রে যান প্রেসিডেন্ট শি। চীনের সংবাদ সংস্থা শিনহুয়া নিউজ জানিয়েছে, সেখানে পৌঁছানোর পর প্রেসিডেন্টকে সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানানো হয়। নতুন করে প্রেসিডেন্ট হওয়ার পর বিশ্বের সর্ববৃহৎ সেনাবাহিনীর উদ্দেশ্যে প্রথম ভাষণে শি বলেন, বর্তমানে বিশ্ব যেভাবে পরিবর্তিত হচ্ছে তা আগের শতকে দেখা যায়নি। তিনি জোর দিয়ে বলেন, চীনের নিরাপত্তা এখন ক্রমবর্ধমান হুমকি ও অনিশ্চয়তার মধ্যে আছে এবং চীনের সেনাবাহিনীর যে লক্ষ্য সেটি এখনো কঠিনই আছে। তিনি সেনাবাহিনীর উদ্দেশ্যে বলেন,  সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে সর্বোচ্চ সচেষ্ট থাকতে হবে। সামরিক শক্তি বাড়িয়ে লড়াই করতে হবে এবং জয় পেতে হবে এবং নির্ধারিত লক্ষ্য অর্জন করতে হবে। এছাড়া সেনাবাহিনীর ওপর পার্টি এবং জনগণের আরোপিত জাতীয় অখ-তা রক্ষা, নিরাপত্তা এবং ক্রমবিকাশমান স্বার্থ রক্ষার দায়িত্ব পালনে নির্দেশ দেন তিনি।

অপরদিকে পিপলস লিবারেশন আর্মির কমান্ডারদের উদ্দেশ্যে শি জিনপিং বলেন, ২০২৭ সালের মধ্যে পিপলস লিবারেশন আর্মিকে একটি বিশ্বমানের বাহিনীতে পরিণত করতে হবে এবং কমান্ডারদের সেনাবাহিনীর কেন্দ্রীয় লক্ষ্য বুঝতে হবে। শি জিনপিং কমান্ডারদের উদ্দেশ্যে বলেন, এটি বাস্তবায়ন করতে আমাদের যা প্রয়োজন তাই করতে হবে। উল্লেখ্য, চীনের সামরিক বাহিনীর গুরুত্বপূর্ণ পদে আসা নতুন জেনারেলরা শি জিনপিংয়ের প্রতি তাদের রাজনৈতিক আনুগত্যের জন্য নিয়োগ পেয়েছেন। তবে এই ঘনিষ্ঠতাই তাইওয়ানে আক্রমণের যে কোনো পরিকল্পনা বাস্তবায়নে সমন্বয় এবং দ্রুত ও কার্যকরভাবে সিদ্ধান্ত নেওয়ার সক্ষমতার সামরিক উদ্দেশ্যটি পূরণ করতে পারবে।