সর্বশেষ সংবাদ: জাতীয় শিক্ষাক্রম অনুসরণ করছে ইবতেদায়ী মাদ্রাসা: শিক্ষামন্ত্রী রূপগঞ্জে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাং সদস্যরা সাবেক প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ কানাডা-আমিরাতে ঢুকতে না পেরে ফিরে আসছেন ঢাকায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ——- তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী সোনারগাওঁয়ের সাদিপুর ইউ,পিতে ৩ নং ওয়ার্ডের মেম্বার নির্বাচনে কারচুপির অভিযোগ সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় র‌্যাব-১১ এর অভিযানে ০৪ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার রূপগঞ্জে পুলিশ পরিদর্শকসহ ব্যবসায়ীকে হানজালা বাহিনীর হুমকি, ইটপাটকেল নিক্ষেপে দুই পুলিশ সদস্য আহত রূপগঞ্জে মন্ত্রীর পক্ষে ছাত্রলীগ নেতারদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা বাংলাদেশ ব্যাংকের গভর্নর হলেন আহমদে জামাল ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু

সকল শিরোনাম

“এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল” এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন ভুলে ভরা এনআইডি ইসরায়েলে মুহুর্মুহু রকেট নিক্ষেপ হিজবুল্লাহর ৪৩ পণ্য রপ্তানিতে মিলবে প্রণোদনা যেকারণে পুরুষদের শুক্রাণুর মান কমে যাচ্ছে ইফতারে পুদিনা পাতা খেলে পাবেন ৮ উপকার শিক্ষা প্রতিষ্ঠানে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল হতে পারে ঢাকার কড়াইল বস্তিতে আগুন বিএনপি নেতারা কেন স্ত্রীদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছেন না, প্রশ্ন প্রধানমন্ সামাজিক যোগাযোগ মাধ্যম বনাম বইপড়া বাংলা নববর্ষ উদযাপনে অপপ্রচার চালালেই ব্যবস্থা : স্বরাষ্ট্র মন্ত্রণালয় শাহরুখ কন্যার গোসলের ভিডিও ভাইরাল ‘ভালোবাসা’ এক সংজ্ঞাবিহীন অনুভূতির নাম ২৬ দিনের ছুটিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান এপ্রিলে বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির ঈদকে ঘিরে সরব সিরাজগঞ্জের তাঁতপল্লী ফোটানো চা খেলে মারাত্মক বিপদ, বাঁচার উপায় আছে? ইফতারি প্রদর্শনের সামগ্রী নয়! বাল্টিমোর সেতু দুর্ঘটনা ভয়াবহ: বাইডেন খেলার ধরন জঘন্য, বিচ্ছিরি : পাপন মার্কিন মদদেই কি যুদ্ধবিরতি আটকে রাখছে ইসরাইল দেশে ১৭ কোটি মানুষের ২২ কোটি মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট নাসির-তামিমার মামলায় সাবেক সেনা কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ একাত্তরে আপনি কোথায় ছিলেন, ফখরুলকে কাদের এই সরকার ১৫ বছরে গণতন্ত্র নিয়ে কোনো কাজ করেনি: ফখরুল

এ পাতার অন্যান্য সংবাদ

“এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিল” এর বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন ভুলে ভরা এনআইডি ইসরায়েলে মুহুর্মুহু রকেট নিক্ষেপ হিজবুল্লাহর ৪৩ পণ্য রপ্তানিতে মিলবে প্রণোদনা ইফতারে পুদিনা পাতা খেলে পাবেন ৮ উপকার শিক্ষা প্রতিষ্ঠানে শনিবারের সাপ্তাহিক ছুটি বাতিল হতে পারে ঢাকার কড়াইল বস্তিতে আগুন বিএনপি নেতারা কেন স্ত্রীদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছেন না, প্রশ্ন প্রধানমন্ বাংলা নববর্ষ উদযাপনে অপপ্রচার চালালেই ব্যবস্থা : স্বরাষ্ট্র মন্ত্রণালয় এপ্রিলে বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির কুড়িগ্রামে স্বাধীনতার মাসে জাতীয় পতাকার আদলে ধানক্ষেত ফোটানো চা খেলে মারাত্মক বিপদ, বাঁচার উপায় আছে? বাল্টিমোর সেতু দুর্ঘটনা ভয়াবহ: বাইডেন মার্কিন মদদেই কি যুদ্ধবিরতি আটকে রাখছে ইসরাইল দেশে ১৭ কোটি মানুষের ২২ কোটি মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট

মানুষের ভিড়ে কে ধর্ষক, জানতেন না তারানা হালিম

| ৭ ফাল্গুন ১৪২২ | Friday, February 19, 2016

মানুষের ভিড়ে কে ধর্ষক, জানতেন না তারানা হালিম নিউজ বাংলাদেশ, ঢাকা: ধর্ষণ মামলায় অভিযুক্ত ফয়েজ আমীন রাসেলের সঙ্গে ছবি বিতর্ককে অনাকাঙ্খিত এবং অসাবধানতা বশত বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ধর্ষণ মামলায় জামিনে থাকা অপরাধী ফয়েজ আমীন রাসেলের সঙ্গে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের ছবি বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সমালোচনার ঝড় ওঠে সর্বত্র।

তারানা হালিম বলেছেন, “সিলেট সফরকালীন শত শত মানুষ আমাকে এসে ফুল দিয়ে গেছেন, ছবি তুলেছেন। এতো মানুষের ভিড়ে কে চোর, কে ডাকাত, কে ধর্ষক; তা নিশ্চয় আমার চিনবার কথা নয়?” “তবে উক্ত সংবাদে যাকে ধর্ষক বলা হয়েছে, সে তথ্য যদি সঠিক হয়; তবে আপনাদের মতো আমিও তার শাস্তি দাবি করবো এটাই স্বাভাবিক। কেননা, রাজনীতিবিদ এবং সমাজকর্মী হিসেবে যেকোন অন্যায়কে আমি কখনও কোনদিন প্রশ্রয় দেয় নাই, ভবিষ্যতেও দিব না।”

তারানা হালিমের বক্তব্য তুলে ধরে তার এপিএস জয়দেব নন্দী এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন: “তারানা হালিম বাংলাদেশ সরকারের একজন মাননীয় প্রতিমন্ত্রী এবং দুই বারের মাননীয় সংসদ সদস্য। বাংলাদেশের রাজনীতিতে- রাজনীতি ও সংস্কৃতির মেলবন্ধন হয়েছে তাঁদের মতো আর দুই একজনের নেতৃত্বে।”

তিনি লিখেছেন: “মেধা-মনন-প্রজ্ঞা দিয়ে তিনি সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনে নিজের নামকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সক্ষম হয়েছেন। আপনারা জানেন, মানুষের প্রয়োজনে, দেশের স্বার্থে তিনি রাজনীতি করেন। সংস্কৃতির মসৃণ পথ আর রাজনীতির কণ্টকাকীর্ণ পথে হেঁটে তিনি পেয়েছেন আসল গন্তব্য, অর্থাৎ জনগণের ভালবাসা।”

জয়দেব নন্দী লিখেছেন: “স্বভাবতই সিলেট সফরকালীন বিভিন্ন শ্রেণী-পেশার জনগণ তাঁর সাথে দেখা করতে আসবেন; এটাই স্বাভাবিক। তাঁর একার পক্ষে এতো মানুষের পরিচয় জানা সম্ভব নয় এবং তিনি সিলেটের অধিবাসীও নন। আর তাঁর পক্ষে এটাও সম্ভব নয় যে, তাঁর পাশে দাঁড়িয়ে কে ছবি তুলবেন বা তুলবেন না; সেটা নিয়ন্ত্রণ করা।”

তিনি লিখেছেন: “সুতরাং কে তাঁর পাশে দাঁড়িয়ে ছবি তুললেন এতো জনতার ভিড়ে; সেটা নিয়ে আলোচনা সমালোচনা করার আদৌও কোন যৌক্তিকতা আছে কিনা, তা আমার বোধ্যগম্য নয়। আপনারা জানেন, তাঁর বলিষ্ঠ নেতৃত্বেই কিন্তু ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এখন স্থবিরতা কাটিয়ে উঠে একটি গতিময় মন্ত্রণালয়ে পরিণত হয়েছে।” “এটাও সম্ভব হয়েছে সবার সম্মিলিত প্রয়াসে। আপনারা ভাল করে জানেন, মাননীয় প্রতিমন্ত্রী তারানা হালিম রাজনীতির পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে নিয়ে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। নারী অধিকার প্রতিষ্ঠার জন্য তার বিভিন্ন সময়ের ইতিবাচক ভূমিকার কথাও আপনারা জানেন।” প্রশ্ন রেখে তিনি বলেছেন: “আপনারাই বলুন, একজন সৎ রাজনীতিবিদ হিসেবে, একজন খ্যাতনামা আইনজীবী হিসেবে, নারী অধিকার প্রশ্নে আপসহীন নেত্রী হিসেবে কোন ধর্ষককে পাশে রেখে কাউকে ছবি তুলতে সম্মতি দিতে কি তিনি পারেন?”

প্রতিমন্ত্রীকে উদ্ধৃত করে জয়দেব নন্দী জানান: তিনি (তারানা হালিম) স্পষ্ট জানিয়েছেন, “সিলেট সফরকালীন শত শত মানুষ আমাকে এসে ফুল দিয়ে গেছেন, ছবি তুলেছেন। এতো মানুষের ভিড়ে কে চোর, কে ডাকাত, কে ধর্ষক; তা নিশ্চয় আমার চিনবার কথা নয়?” “তবে উক্ত সংবাদে যাকে ধর্ষক বলা হয়েছে, সে তথ্য যদি সঠিক হয়; তবে আপনাদের মতো আমিও তার শাস্তি দাবি করবো এটাই স্বাভাবিক। কেননা, রাজনীতিবিদ এবং সমাজকর্মী হিসেবে যেকোন অন্যায়কে আমি কখনও কোনদিন প্রশ্রয় দেয় নাই, ভবিষ্যতেও দিব না,” বলে প্রতিমন্ত্রীকে উদ্ধৃত করেছেন তার এপিএস।