সকল শিরোনাম

উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম?


অ্যালেক্স হেলসের দুর্দান্ত সেঞ্চুরি

খেলাধুলা, ছবি স্লাইড | ১৩ মাঘ ১৪২৫ | Saturday, January 26, 2019

ইনিংসের দ্বিতীয় ওভারে ক্রিস গেইলকে ফিরিয়ে বুনো উল্লাস করলেন আবু জায়েদ। ক্যারিয়ারে গেইলের উইকেট পাওয়ার মুহূর্ত উল্লাস করে স্মরণীয় করে রাখাই স্বাভাবিক। কিন্তু আবু জায়েদ-খালেদ আহমেদদের তখনও অ্যালেক্স হেলস দর্শন বাকি। লম্বা-ছিমছাম গড়নের হেলস আগের ম্যাচে গেইলকে দর্শক বানিয়ে রাখেন। এ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে তার ব্যাট আরও চওড়া হয়ে উঠলো। 

অথচ আসরের শুরুতে ব্যাট মোটেও হাসেনি তার। ভিলিয়ার্স আসার আগে দল থেকে বাদ পড়তে হয়েছে হেলসের। সেই হেলস বিপিএলের ষষ্ঠ আসরে তুলে নিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার সেঞ্চুরি দিয়ে এবারের বিপিএল দ্বিতীয় সেঞ্চুরি দেখলো। এছাড়া বিপিএল ইতিহাসের ১৪তম সেঞ্চুরি করলেন তিনি। শেষ পর্যন্ত তার ব্যাট থেমেছে পুরোপুরি একশ’ রান করে। 

দলের হয়ে দুর্দান্ত এই সেঞ্চুরির জন্য ৪৭ বল খেলেছেন তিনি। যতক্ষণ ব্যাটে ছিলেন তছনছ করে ছেড়েছেন চিটাগং ভাইকিংসের বোলারদের। তার দুর্দান্ত ওই ইনিংস সাজানো পাঁচটি ছক্কায়। চারের মার মেরেছেন গুনে গুনে ১১টি। আর শুরু থেকেই প্রায় দুইশ’ স্ট্রাইক রেটে রান তুলে গেছেন তিনি। যখন আউট হয়ে ফিরেছেন তখন তার স্ট্রাইক রেট ২০৮.৩৩। 

তার সঙ্গে ক্রিজে থাকা রাইলি রুশোও তোলেন ঝড়। শুরুতে অ্যালেক্স হেলস খেলেন আর রুশো সঙ্গ দিয়ে যান তাকে। এরপর সেট হয়ে ঝড় শুরু করেন তিনিও। হেলস যখন ফিরেছেন তখন রুশোর রান ৭২। দু’জনে দিলে গড়েছেন ১৭৪ রানের রেকর্ড জুটি। বিপিএল ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ জুটির রেকর্ড। সবার ওপরে আছে গত বছর গেইল এবং ম্যাককুলামের করা ২০১ রানের জুটি। দুইয়ে ১৯৭ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিজ ও ভিনসেন্টের। ২০১৩ সালে খুলনার হয়ে ওই জুটি গড়েন তারা।