সকল শিরোনাম

সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন


এ পাতার অন্যান্য সংবাদ

ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি

৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা

ছবি স্লাইড, পাঁচমিশালি, সকল শিরোনাম | ২৬ কার্তিক ১৪২৫ | Saturday, November 10, 2018

---নিউজ-বাংলাদেশ, ডেমরা:         রাজধানীর ডেমরায় রাষ্ট্রায়ত পাটকল শ্রমিকেরা ৬ দফা দাবিতে সমাবেশ করেছে। ডেমরা আঞ্চলিক পাটকল সংগ্রাম পরিষদের উদ্যোগে শুক্রবার বিকালে সারুলিয়া বাজার সংলগ্নে এ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ওই সংগঠনের আহবায়ক ও করিম জুট মিল লেবার ইউনিয়ন ১৪৭০ এর সাধারণ সম্পাদক মো.আবুল হোসেন। এ সময় পাটকল শ্রমিকদের ৬ দফা দাবী দ্রুত বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর আবেদন জানিয়ে নেতারা বক্তব্য রাখেন।

সরেজমিন ৬ দফা দাবি জানিয়ে শ্রমিকরা বলেন, অনুমোদিত মজুরী কমিশন বাস্তবায়ন, বকেয়া এরিয়া আগামী সংসদ নির্বচানের পূর্বে পরিশোধ, পাট মৌসুমে কাঁচাপাট ক্রয়ের ব্যবস্থাসহ পাট ক্রয়ের বাজেট প্রদান, অবসারপ্রাপ্ত-চাকুরীচ্যুত শ্রমিক-কর্মচারীদের গ্রাটুইটি ও পিএফ’র অর্থ প্রদান এবং জাতীয় রাজস্ব বোর্ড খাত থেকে ওই অর্থ প্রদানের নিশ্চয়তা, বদলী শ্রমিক-কর্মচারী স্থায়ীকরণ, চাকুরীরত অবস্থায় মৃত্যু বরণকারী শ্রমিক কর্মচারীদের পরিবারকে পূর্বের ন্যায় ৩৬ মাসের টাকা প্রদান, গ্রুপ ইন্সুরেন্স ৩ মাসের সমপরিমান মজুরি পরিশোধসহ সকল প্রকার দাবী বাস্তবায়নে সরকারকে দ্রুত পদক্ষেপ নিতে হবে। অন্যথায় দাবি আদায়ের লক্ষ্যে শ্রমিকেরা নির্বাচনের আগেই বৃহত্তর আন্দোলনের ডাক দিবে।

 

---শ্রমিক নেতা আবুল হোসেন বলেন, পাটকল রক্ষার্থে ও শ্রমিকদের ভাগ্যেন্নয়নে শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। আশা করি অচিরেই তিনি মেহনতি শ্রমিকের ৬ দফা দাবি মেনে নেবেন। কারণ শ্রমিকরা অক্লান্ত পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করেন। এখনো তাদের ভাগ্য বদলায়নি। আর ঊর্ধমূল্যের বাজারে পাটকল শ্রমিকদের আয় এখনো অতি নগন্য।