সকল শিরোনাম

উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম?


এ পাতার অন্যান্য সংবাদ

শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী মিলল সেন আমলের রাজবাড়ি কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি এইচটি ইমামের নেতৃত্বে ইসিতে যাবেন আ’লীগের প্রতিনিধিদল গায়েবি মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীকে ফখরুলের চিঠি

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী

জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৫ কার্তিক ১৪২৫ | Friday, November 9, 2018

---নিউজ-বাংলাদেশ,ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন এখন আর সরকারের নয়, রাষ্ট্রপতির অধীনে। সুতরাং কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমিশন সাহসী পদক্ষেপ গ্রহণ করবে।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জন দল আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

নির্বাচনের তারিখ এক সপ্তাহ পিছিয়ে দেয়ার দাবি পুনর্ব্যক্ত করেন বি চৌধুরী। ভোটগ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

বি. চৌধুরী বলেন, সংবিধানের বাইরে গেলে কমিশন এবং রাষ্ট্রপতি ইতিহাসে দায়ী হয়ে থাকবেন। ৫ বছর পরপর জাতীয় নির্বাচন হয় এত তাড়াহুড়া করার দরকার নেই। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন করুন। আশা করি আমাদের এই আহ্বানের কথা স্মরণ থাকবে।

তিনি বলেন, সংসদ ভেঙে দিন অথবা সংসদ সদস্যদের নিষ্ক্রিয় করুন। সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড দিতে হবে। উঁচুনিচু মাঠে খেলা হয় না। নির্বাচনের সময় গোন্ডগোল হলে পুলিশ দাঁড়িয়ে থাকে। এবারের নির্বাচনে এমন করলে তাৎক্ষণিক তাদের বিচার করতে হবে। নির্বাচনে সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করতে হবে। অতীতে দেখা গেছে পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেয়া হয় অথবা গ্রেফতার করা হয়। এটা যেন এ নির্বাচনে না হয়।

বিজেডি উপদেষ্টা এআর চৌধুরীর স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিজেডি চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী।

আরও বক্তব্য দেন- বিজেডির নির্বাহী চেয়ারম্যান আতিকুল ইসলাম, মহাসচিব সেলিম আহম্মেদ, ভাইস চেয়রম্যান ক্যাপ্টেন (অব.) রফিক আহাম্মেদ, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।