সকল শিরোনাম

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা


এ পাতার অন্যান্য সংবাদ

শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী মিলল সেন আমলের রাজবাড়ি কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি এইচটি ইমামের নেতৃত্বে ইসিতে যাবেন আ’লীগের প্রতিনিধিদল গায়েবি মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীকে ফখরুলের চিঠি

দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের

জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সকাল-বিকাল | ২৪ কার্তিক ১৪২৫ | Thursday, November 8, 2018

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অর্জন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘উই আর হাপিং ফর দ্যা বেস্ট, অ্যাণ্ড প্রিপায়েরিং ফর দ্যা ওরস্ট।’ আমরা ভালোর জন্য আশা করে আছি, যেকোনো মন্দ মোকাবেলায় প্রস্তুত আছি।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে তিনি এসব কথা বলেন।

সংলাপ আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অসাধারণ কাজ করেছেন তা বাংলাদেশের ইতিহাসে নতুন মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে কোনো সরকার প্রধান আগে এটা করেননি। এটাই প্রথম। সেদিক দিয়ে আমাদের নেত্রী দেশের সর্ব মহলের প্রশংসা যেমন পেয়েছেন তেমনি দেশের বাইরেও প্রশংসিত হয়েছেন। আমরা তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত প্রসঙ্গে তিনি বলেন, আজ (বৃহস্পতিবার) যেহেতু তফসিল ঘোষণা হচ্ছে তাই দুই একদিন পর প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

ঐক্যফ্রন্টের রোডমার্চ এবং প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিতের কোনো যোগসূত্র আছে কী-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর সঙ্গে অন্য কিছুর যোগসূত্র নেই।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার কবে হবে, কেমন হবে; এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে আমি এটুকু বলতে পারি টেকনোক্রেট কেউ থাকবে না। বড় ছোট করা প্রধানমন্ত্রীর এখতিয়ার।

নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টি বা শরীক দলের নতুন কাউকে যুক্ত করা হবে কী না জানতে চাইলে তিনি বলেন, জাতীয় পার্টি তো আছেই। হাসপাতাল থেকে খালেদা জিয়াকে কারাগারে নেওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম জিয়া হাসপাতালে থাকলেও তিনি প্রিজনার। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও একই স্ট্যাটাস।

ওবায়দুল কাদের বলেন, গণসংযোগ অভিযান সারা বাংলাদেশে অব্যহত থাকবে এবং শিডিউল ঘোষণার পর তা আরও জোরদার হবে।

দলের নেতাকর্মীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, শিডিউল ঘোষণার পর আওয়ামী লীগের প্রার্থীরা আচরণবিধি মেনে চলবে। মন্ত্রী, সংসদ সদস্যসহ সবাইকে নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলার নির্দেশ দিচ্ছি।

এর আগে বিকাল সাড়ে ৪টায় দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপি এই বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মেজবাহ উদ্দিন সিরাজ, একেএম এনামুল হক শামীম, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, প্রকৌশলী আব্দুর সবুর, ফরিদুন্নাহার লাইলী, দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, এসএম কামাল হোসেন, রিয়াজুল কবির কাওসার প্রমুখ।