সকল শিরোনাম

ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি টেকনাফে গোলাগুলিতে যুবক নিহত


এ পাতার অন্যান্য সংবাদ

পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি এইচটি ইমামের নেতৃত্বে ইসিতে যাবেন আ’লীগের প্রতিনিধিদল গায়েবি মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীকে ফখরুলের চিঠি এসএসসির ফরম পূরণে বাড়তি ফি চাইলে দুদকে ফোন করুন ঐক্যফ্রন্ট-ইসির মিটিংয়ে উত্তপ্ত কথোপকথন! মঙ্গলবার সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট বিচারের ভার আপনাদের ওপর, ঐক্যফ্রন্টকে প্রধানমন্ত্রী

দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের

জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সকাল-বিকাল | ২৪ কার্তিক ১৪২৫ | Thursday, November 8, 2018

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অর্জন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘উই আর হাপিং ফর দ্যা বেস্ট, অ্যাণ্ড প্রিপায়েরিং ফর দ্যা ওরস্ট।’ আমরা ভালোর জন্য আশা করে আছি, যেকোনো মন্দ মোকাবেলায় প্রস্তুত আছি।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে তিনি এসব কথা বলেন।

সংলাপ আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অসাধারণ কাজ করেছেন তা বাংলাদেশের ইতিহাসে নতুন মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে কোনো সরকার প্রধান আগে এটা করেননি। এটাই প্রথম। সেদিক দিয়ে আমাদের নেত্রী দেশের সর্ব মহলের প্রশংসা যেমন পেয়েছেন তেমনি দেশের বাইরেও প্রশংসিত হয়েছেন। আমরা তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত প্রসঙ্গে তিনি বলেন, আজ (বৃহস্পতিবার) যেহেতু তফসিল ঘোষণা হচ্ছে তাই দুই একদিন পর প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

ঐক্যফ্রন্টের রোডমার্চ এবং প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিতের কোনো যোগসূত্র আছে কী-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর সঙ্গে অন্য কিছুর যোগসূত্র নেই।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার কবে হবে, কেমন হবে; এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে আমি এটুকু বলতে পারি টেকনোক্রেট কেউ থাকবে না। বড় ছোট করা প্রধানমন্ত্রীর এখতিয়ার।

নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টি বা শরীক দলের নতুন কাউকে যুক্ত করা হবে কী না জানতে চাইলে তিনি বলেন, জাতীয় পার্টি তো আছেই। হাসপাতাল থেকে খালেদা জিয়াকে কারাগারে নেওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম জিয়া হাসপাতালে থাকলেও তিনি প্রিজনার। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও একই স্ট্যাটাস।

ওবায়দুল কাদের বলেন, গণসংযোগ অভিযান সারা বাংলাদেশে অব্যহত থাকবে এবং শিডিউল ঘোষণার পর তা আরও জোরদার হবে।

দলের নেতাকর্মীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, শিডিউল ঘোষণার পর আওয়ামী লীগের প্রার্থীরা আচরণবিধি মেনে চলবে। মন্ত্রী, সংসদ সদস্যসহ সবাইকে নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলার নির্দেশ দিচ্ছি।

এর আগে বিকাল সাড়ে ৪টায় দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপি এই বৈঠকে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মেজবাহ উদ্দিন সিরাজ, একেএম এনামুল হক শামীম, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, প্রকৌশলী আব্দুর সবুর, ফরিদুন্নাহার লাইলী, দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, এসএম কামাল হোসেন, রিয়াজুল কবির কাওসার প্রমুখ।