সকল শিরোনাম

উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম?


এ পাতার অন্যান্য সংবাদ

ডিএমপির ৪৪তম প্রতিষ্ঠা দিবস :ডেমরায় পুলিশের সুধী সমাবেশ ও র‌্যালী ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি সংলাপ শুরু ৪ ডিসেম্বর রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন বাংলাদেশকে আমরা উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি : প্রধানমন্ত্রী ৪ নভেম্বর তফসিলের ব্যাপারে সিদ্ধান্ত: সিইসি এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ

‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’

সকল শিরোনাম | ১৭ আশ্বিন ১৪২৫ | Tuesday, October 2, 2018

নিউজ-বাংলাদেশ, ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, মাটি যেমন সোনা হয় না। এই সরকারের আমলে দেশে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না। বর্তমান নির্বাচন কমিশন বলেছে দেশে সুষ্ঠু নির্বাচন হবে কি না তার গ্যারান্টি আমরা দিতে পারব না। তাহলে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কীভাবে হয়।

মঙ্গলবার (০২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে চেতনা বাংলাদেশ আয়োজিত বিএনপির প্রয়াত নেতা বিগ্রেডিয়ার আ.স.ম. হান্নান শাহ্‌’র ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

 

মেজর হাফিজ বলেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোন গ্যারান্টি নাই। সরকার জানে তাদের জনপ্রিয়তা তলানিতে চলে গেছে। তাই নির্বাচনে কারচুপি করতে ইভিএম আমদানি করা হচ্ছে।

তিনি বলেন, সংসদে ইভিএম পাস না হলেও বর্তমান প্রধানমন্ত্রী তার ইচ্ছা পূরণের একটি যন্ত্র হিসেবে ইভিএম আমদানি করছে।

তিনি বলেন, নির্বাচনের মাঠে বিরোধী দলের নেতাকর্মীদের উপস্থিতি সরকারের নিশ্চিত যেনেই আমাদের নেতাকর্মীদের কারাগারের অন্তরালে রাখা হচ্ছে। একই সাথে নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে বেগম জিয়ার মুক্তিকে বিলম্ব করছে।

নতুন প্রজন্মদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন করার জন্য এদেশের যে ভূমিকা রেখেছে বর্তমানে দেশের গণতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য দেশের তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সে রকম ভূমিকা রাখতে হবে তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, সাধারণ জনগণকে ভোটকেন্দ্রে যেতে দেয় না আইনশৃঙ্খলা বাহিনীকে সিভিল পোশাকে পড়ে ভোটকেন্দ্রে পাঠায় এবং ভোট কেন্দ্রে থেকে সাধারণ জনগণকে বের করে দেয়

যে দেশে প্রধান বিচারপতি পালিয়ে যায় সে দেশে গণতন্ত্র রাজনীতি করার অধিকার ভোটাধিকার কোথায় প্রশ্ন রেখে তিনি বলেন ভোট ছাড়াই সরকার জনগণের ওপর চেপে বসে আছে এদেরকে জনগণের উপর থেকে নামাতে হলে জনগণ দেরকেই প্রতিবাদ করতে হবে।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি শা‌মিমা রহি‌মের সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর জেনা‌রেল অব রুহুল আলম চৌধুরী,আ‌নোয়ারুল আ‌জিম , ঈসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।