সকল শিরোনাম

সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন


এ পাতার অন্যান্য সংবাদ

৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি সংলাপ শুরু ৪ ডিসেম্বর রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন বাংলাদেশকে আমরা উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি : প্রধানমন্ত্রী ৪ নভেম্বর তফসিলের ব্যাপারে সিদ্ধান্ত: সিইসি এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা

‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’

সকল শিরোনাম | ১৭ আশ্বিন ১৪২৫ | Tuesday, October 2, 2018

নিউজ-বাংলাদেশ, ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, মাটি যেমন সোনা হয় না। এই সরকারের আমলে দেশে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না। বর্তমান নির্বাচন কমিশন বলেছে দেশে সুষ্ঠু নির্বাচন হবে কি না তার গ্যারান্টি আমরা দিতে পারব না। তাহলে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কীভাবে হয়।

মঙ্গলবার (০২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে চেতনা বাংলাদেশ আয়োজিত বিএনপির প্রয়াত নেতা বিগ্রেডিয়ার আ.স.ম. হান্নান শাহ্‌’র ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

 

মেজর হাফিজ বলেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোন গ্যারান্টি নাই। সরকার জানে তাদের জনপ্রিয়তা তলানিতে চলে গেছে। তাই নির্বাচনে কারচুপি করতে ইভিএম আমদানি করা হচ্ছে।

তিনি বলেন, সংসদে ইভিএম পাস না হলেও বর্তমান প্রধানমন্ত্রী তার ইচ্ছা পূরণের একটি যন্ত্র হিসেবে ইভিএম আমদানি করছে।

তিনি বলেন, নির্বাচনের মাঠে বিরোধী দলের নেতাকর্মীদের উপস্থিতি সরকারের নিশ্চিত যেনেই আমাদের নেতাকর্মীদের কারাগারের অন্তরালে রাখা হচ্ছে। একই সাথে নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে বেগম জিয়ার মুক্তিকে বিলম্ব করছে।

নতুন প্রজন্মদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন করার জন্য এদেশের যে ভূমিকা রেখেছে বর্তমানে দেশের গণতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য দেশের তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সে রকম ভূমিকা রাখতে হবে তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, সাধারণ জনগণকে ভোটকেন্দ্রে যেতে দেয় না আইনশৃঙ্খলা বাহিনীকে সিভিল পোশাকে পড়ে ভোটকেন্দ্রে পাঠায় এবং ভোট কেন্দ্রে থেকে সাধারণ জনগণকে বের করে দেয়

যে দেশে প্রধান বিচারপতি পালিয়ে যায় সে দেশে গণতন্ত্র রাজনীতি করার অধিকার ভোটাধিকার কোথায় প্রশ্ন রেখে তিনি বলেন ভোট ছাড়াই সরকার জনগণের ওপর চেপে বসে আছে এদেরকে জনগণের উপর থেকে নামাতে হলে জনগণ দেরকেই প্রতিবাদ করতে হবে।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি শা‌মিমা রহি‌মের সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর জেনা‌রেল অব রুহুল আলম চৌধুরী,আ‌নোয়ারুল আ‌জিম , ঈসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।