সকল শিরোনাম

সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের


এ পাতার অন্যান্য সংবাদ

ঈদে বাসের অগ্রিম টিকিট কাল থেকে আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন হাসান ইন্তিসার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব

আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার

জাতীয় সংবাদ, সকল শিরোনাম | ১৮ শ্রাবণ ১৪২৫ | Thursday, August 2, 2018

বাংলা‌দেশস্থ ভারতীয় হাইক‌মিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

 

বাংলা‌দেশস্থ ভারতীয় হাইক‌মিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ব‌লে‌ছেন, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের আসামে রাজ্য সরকারের প্রকাশিত ‘জাতীয় নাগরিক পঞ্জীকরণ’ বা ‘নাগরিক’ তালিকার চূড়ান্ত খসড়া থেকে ৪০ লাখ বাসিন্দার নাম বাদ পড়া নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেন, তালিকা থেকে যাদের নাম বাদ পড়েছে তাদেরও আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই নাগরিক তালিকা ভারতের সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী করার হয়েছে। এটা রাজনৈতিক কোনো সিদ্ধান্তের বিষয় নয়।

বৃহস্পতিবার দুপু‌রে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে এ আশ্বাস দেন ভারতের হাইকমিশনার। এসময় ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব রাজেশ ইউকে উপস্থিত ছিলেন। হাইক‌মিশনার ব‌লেন, এই তালিকা নিয়ে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো ধরনের প্রভাব পড়বে না। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে আতঙ্কেরও কোনো কারণ নেই। ভারত এবং বাংলাদেশের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমরা আগামী দিনগুলোতে সেভাবেই এগিয়ে যেতে চাই।

এর আগে ভারতের হাইকমিশনারের সঙ্গে বৈঠক প্রসঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী ৭, ৮ সেপ্টেম্বর ভারতে একটি গ্লোবাল সামিট অনুষ্ঠিত হবে। এই সামিটের উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাইকমিশনার সেজন্য আমন্ত্রণ জানাতে এসেছিলেন।

আসামে ৪০ লাখ মানুষের জাতীয় নাগরিক তালিকা থেকে বাদ পড়ার বিষয় হাইকমিশনারের কাছে জানতে চাওয়া হয়েছিল জানিয়ে কাদের বলেন, হাইকমিশনার বলেছেন এটা আদালতের আদেশে করা হয়েছে। বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। আপিল করার সুযোগ আছে। কোনো লোককে দেশত্যাগে বাধ্য করা হচ্ছে না।