সকল শিরোনাম

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন সরকারের পক্ষ থেকে বিভিন্ন আশ্বাসের পরও চালের দাম কমছে না অস্বস্তিতে ক্রেতারা স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম মুচলেকা দিলেই সময় পাবে বিজিএমইএ ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর


এ পাতার অন্যান্য সংবাদ

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর বিভিন্ন কলাকৌশলে বেগম জিয়ার মুক্তিকে বিলম্বিত করা হচ্ছে : ফখরুল খালেদা জিয়া দেশনেত্রী থেকে দেশের মানুষের মা হয়েছেন : নজরুল ইসলাম

সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন

ছবি স্লাইড, সকল শিরোনাম, সকাল-বিকাল, সর্বশেষ সংবাদ | ২০ চৈত্র ১৪২৪ | Tuesday, April 3, 2018

ডিএমপির ট্রাফিক বিভাগের সর্বপ্রথম ডিজিটাল কার্যক্রম

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: “ডিজিটাল বাংলাদেশ” গড়ার প্রত্যয়কে সামনে রেখে রামপুরা ট্রাফিক জোনকে সিসি ক্যামেরার আওতায় এনে ডিজিটাল ট্রাফিক ব্যবস্থাপনার শুভ উদ্বোধন করা হয়েছে। বর্তমান পদোন্নতীপ্রাপ্ত এডিসি এ.এস.এম.মুক্তারুজ্জামানের উদ্যোগে ও এডিসি(মতিঝিল) নাজমুন নাহারের সঞ্চালনায়  মঙ্গলবার দুপুরে রামপুরা সহকারী পুলিশ কমিশনার কার্যালয়ে  এ  উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সিসি ক্যামেরার মাধ্যমে ডিজিটাল ট্রাফিক ব্যবস্থাপনার শুভ উদ্বোধন করেন ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের উপ-পুলিশ কমিশনার ড. এ এইচ এম কামরুজ্জামান। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ট্রাফিক পূর্ব বিভাগের এডিসি (প্রশাসন) সাইদুল ইসলাম- পিপিএম, এসি (সবুজবাগ) মো. রাকিবুল হাসান, এসি ট্রাফিক (ডেমরা) আলী আকবর শরীফ, টিআই মোস্তাফিজুর রহমান (মতিঝিল), “নিরাপদ সড়ক চাই” এর কার্যকরি সদস্য কামাল হোসেন খান, রামপুরা ট্রাফিক জোনের টিআই মো. মনির হোসেন, টিআই বিপ্লব ভৌমিক, টিআই নুরুন্নবী সরকারসহ অন্যান্য ট্রাফিক কমকর্তারা।

বক্তব্যে টিআই বিপ্লব ভৌমিক বলেন, বাংলাদেশে এই প্রথম রামপুরা ট্রাফিক জোনের স্ব উদ্যোগে এ জোনকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ট্রাফিক ব্যবস্থাপনাকে ডিজিটালাইজেশন করে জনগনকে সেবা দেওয়াই আমাদের মূল লক্ষ্য। অনুষ্ঠানে সিসি ক্যামেরার সুফল সম্পর্কে গুরুত্বপূর্ণ ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন উদ্বোধক ড.এ এইচ এম কামরুজ্জামান।

তিনি বলেন, সড়ক দূর্ঘটনা  এড়াতে, সড়কে নিরাপদ চলাচলে মনিটরিং ও নানা অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে সিসি ক্যামারার এ ডিজিটাল ব্যবস্থপনা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পর্যায়ক্রমে ঢাকার প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে রামপুরা ট্রাফিক জোনের এ ডিজিটাল ট্রাফিক ব্যবস্থাপনার বাস্তবায়নকে সাধুবাদ জানান  ট্রাফিক পূর্ব বিভাগ।