সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


এ পাতার অন্যান্য সংবাদ

একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন ২৯ সেপ্টেম্বর কি হবে? ঈদে বাসের অগ্রিম টিকিট কাল থেকে আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন হাসান ইন্তিসার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা

খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না

জাতীয় সংবাদ, সকল শিরোনাম | ১৬ চৈত্র ১৪২৪ | Friday, March 30, 2018

সাক্ষাৎকারে মান্না

রফিক আহমেদ : নাগরিক ঐক্যের আহবায়ক ও যুক্তফ্রন্ট জোটের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিএপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না। শুক্রবার এক সাক্ষাৎকারে মান্না এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমি আশংকা করছি সুপ্রিম কোর্টের রায় যদি বেগম খালেদা জিয়ার বিপক্ষে যায়- তা হলে তিনি তো নির্বাচনে অযোগ্য হয়ে যাবেন। বিশেষভাবে একটা নতুন পরিস্থিতি তৈরি হবে। এখনই তাই চূড়ান্তভাবে কিছু বলা সম্ভব নয়।

যুক্তফ্রন্ট জোটের নেতা বলেন, দেশে বাস্তবিক পক্ষে কোন উন্নয়ন হচ্ছে না। উন্নয়নশীল দেশে প্রবেশ করেছে, এটা একটা প্রতারণামূলক। আমরা টেস্ট পরীক্ষায় পাশ করেছি, ফাইনাল পরীক্ষা হবে ৬ বছর পরে। যে তিনটি শর্তের উপর ভিত্তি করে এ গ্রেজ্যুয়েশন হয় চূড়ান্তভাবে ২০২৪ সালে নির্ণয় হবে। প্রয়োজনে আরো ৩ বছর গ্রেজ দেওয়া হবে। এই জন্য এখন জাতিসংঘের ওয়েব সাইডে বাংলাদেশ এলডিসি হিসেবে পরিচিত আছে। এ সরকার এটা নিয়ে একটা রাজনৈতিক ফানুস তৈরি করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মূল বিরোধীদলকে জেলে রেখে যেসব নির্বাচনী সভা করে বেড়াচ্ছেন তাতে তিনি এটাই বলতে যাচ্ছেন যে, তার সরকার দেশের অনেক উন্নতি করেছে এবং উন্নয়নের ধারা ধরে রাখতে তাকেই আবার ভোট দেওয়ার উচিত। এই উন্নয়নের শ্লোগান এক তরফা নির্বাচন বৈধ করার ধান্ধা মাত্র। অতএব যেভাবে আপনারা প্রশ্ন করেছেন সেইভাবেই এ উন্নয়নের সঙ্গে কেবল স্বৈরতন্ত্রেরই সম্পর্ক আছে, গণতন্ত্রের নয়।