সকল শিরোনাম

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন সরকারের পক্ষ থেকে বিভিন্ন আশ্বাসের পরও চালের দাম কমছে না অস্বস্তিতে ক্রেতারা স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম মুচলেকা দিলেই সময় পাবে বিজিএমইএ ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর


এ পাতার অন্যান্য সংবাদ

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর বিভিন্ন কলাকৌশলে বেগম জিয়ার মুক্তিকে বিলম্বিত করা হচ্ছে : ফখরুল মুক্তিযোদ্ধা ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী আর নেই আন্তর্জাতিক কোনো আইন মানছে না মিয়ানমার, সতর্ক বিজিবি

খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না

জাতীয় সংবাদ, সকল শিরোনাম | ১৬ চৈত্র ১৪২৪ | Friday, March 30, 2018

সাক্ষাৎকারে মান্না

রফিক আহমেদ : নাগরিক ঐক্যের আহবায়ক ও যুক্তফ্রন্ট জোটের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিএপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না। শুক্রবার এক সাক্ষাৎকারে মান্না এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমি আশংকা করছি সুপ্রিম কোর্টের রায় যদি বেগম খালেদা জিয়ার বিপক্ষে যায়- তা হলে তিনি তো নির্বাচনে অযোগ্য হয়ে যাবেন। বিশেষভাবে একটা নতুন পরিস্থিতি তৈরি হবে। এখনই তাই চূড়ান্তভাবে কিছু বলা সম্ভব নয়।

যুক্তফ্রন্ট জোটের নেতা বলেন, দেশে বাস্তবিক পক্ষে কোন উন্নয়ন হচ্ছে না। উন্নয়নশীল দেশে প্রবেশ করেছে, এটা একটা প্রতারণামূলক। আমরা টেস্ট পরীক্ষায় পাশ করেছি, ফাইনাল পরীক্ষা হবে ৬ বছর পরে। যে তিনটি শর্তের উপর ভিত্তি করে এ গ্রেজ্যুয়েশন হয় চূড়ান্তভাবে ২০২৪ সালে নির্ণয় হবে। প্রয়োজনে আরো ৩ বছর গ্রেজ দেওয়া হবে। এই জন্য এখন জাতিসংঘের ওয়েব সাইডে বাংলাদেশ এলডিসি হিসেবে পরিচিত আছে। এ সরকার এটা নিয়ে একটা রাজনৈতিক ফানুস তৈরি করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মূল বিরোধীদলকে জেলে রেখে যেসব নির্বাচনী সভা করে বেড়াচ্ছেন তাতে তিনি এটাই বলতে যাচ্ছেন যে, তার সরকার দেশের অনেক উন্নতি করেছে এবং উন্নয়নের ধারা ধরে রাখতে তাকেই আবার ভোট দেওয়ার উচিত। এই উন্নয়নের শ্লোগান এক তরফা নির্বাচন বৈধ করার ধান্ধা মাত্র। অতএব যেভাবে আপনারা প্রশ্ন করেছেন সেইভাবেই এ উন্নয়নের সঙ্গে কেবল স্বৈরতন্ত্রেরই সম্পর্ক আছে, গণতন্ত্রের নয়।