সকল শিরোনাম

সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন


এ পাতার অন্যান্য সংবাদ

অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি জাতীয় ঐক্যফ্রন্টকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ সংলাপে মানুষের প্রত্যাশা পূরণ হোক, এটিই চাই: কাদের তফসিল পেছানো হবে না: সিইসি সংলাপের শুরুতেই জাতীয় পার্টিকে ধন্যবাদ প্রধানমন্ত্রীর নির্বাচনে গুজব অপপ্রচার রোধই বড় চ্যালেঞ্জ বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে: সংলাপে প্রধানমন্ত্রী ৪ নভেম্বর তফসিলের ব্যাপারে সিদ্ধান্ত: সিইসি

বিএনপির কর্মসূচিতে জামায়াত না থাকলেও অসুবিধা নেই

শীর্ষ সংবাদ, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ১০ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 22, 2018

নিউজ-বাংলাদেশ, ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিএনপির পাশে নেই দীর্ঘদিনের রাজনৈতিক মিত্র জামায়াতে ইসলামী। এতে ২ দলের দূরত্ব বা টানাপোড়েন বলতে মানতে নারাজ বিএনপি। বিএনপির জ্যেষ্ঠ নেতাদের দাবি, জামায়াতকে ছাড়াই সফল হচ্ছে তাদের কর্মসূচি।

দূর্নীতি মামলায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পর রায়ের সমালোচনা ও জোট প্রধানের মুক্তি দাবি করে দুবার বিবৃতি দিয়েই দায়িত্ব শেষ করেছে জামায়াতে ইসলামী। জোট প্রধানের মুক্তির আন্দোলনে ২০ দলের নেতাকর্মীরা পথে নামলেও মাঠে নেই দেড় যুগের মিত্র জামায়াত। জোটের অন্য নেতারা উপস্থিত থাকলেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কোনও কর্মসূচিতেই অংশ নেয়নি জামায়াতের কর্মী, সমর্থকরা।

জোট প্রধানের মুক্তির দাবিতে দেওয়া কর্মসূচির কোনোটিতেই জামায়াতের না থাকার কারণ হিসেবে দলটির প্রতি সরকারের দমন পিড়নকেই দায়ী করছেন বিএনপির জেষ্ঠ্য নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, জামায়াতের এখন তেমন কেউ নেই। তাদের প্রধান নেতারা মৃত্যুদণ্ড প্রাপ্ত হয়েছেন।

জামায়াতের সঙ্গে বিএনপির বন্ধুত্ব আদর্শিক নয় নির্বাচনী বলে দাবী করে বিএনপি নেতাদের দাবি, জামায়াত বিএনপির পাশেই রয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে হয়তো জামায়াত কর্মীরা নেই, তাতে অসুবিধা হচ্ছে না। বিএনপি নিজের পায়ে দাঁড়াতে পারে। দৃঢ়ভাবে মোকাবিলা করার শক্তি সাহস বিএনপির রয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এখানে কার সাথে কি সম্পর্ক চলার পথে কারো মাথা ব্যথা নেই। কেউ আগে চলছে, কেউ পেছনে চলছে, কেউ ডানে, কেউ বামে সবার পথ চলা একটাই গন্তব্যস্থল একটাই।

তবে জোটভিত্তিক কর্মসূচি দেওয়া হলে জামায়াত অংশ নিতে পারে বলেও জানান বিএনপির নেতারা।