সকল শিরোনাম

সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন


এ পাতার অন্যান্য সংবাদ

অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি জাতীয় ঐক্যফ্রন্টকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ সংলাপে মানুষের প্রত্যাশা পূরণ হোক, এটিই চাই: কাদের তফসিল পেছানো হবে না: সিইসি সংলাপের শুরুতেই জাতীয় পার্টিকে ধন্যবাদ প্রধানমন্ত্রীর নির্বাচনে গুজব অপপ্রচার রোধই বড় চ্যালেঞ্জ বাংলাদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে: সংলাপে প্রধানমন্ত্রী ৪ নভেম্বর তফসিলের ব্যাপারে সিদ্ধান্ত: সিইসি

বিএনপি হচ্ছে রাজনীতির বিষবৃক্ষ, সংসদে তথ্যমন্ত্রী

শীর্ষ সংবাদ, সকল শিরোনাম | ৬ ফাল্গুন ১৪২৪ | Sunday, February 18, 2018

নিউজ-বাংলাদেশ, ঢাকা: বিএনপিকে রাজনীতির বিষবৃক্ষ বলে আখ্যায়িত করে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সামরিকতন্ত্র, হত্যা-খুন-ষড়যন্ত্রের সংমিশ্রনে জিয়াউর রহমান বিষবৃক্ষটি রোপণ করেছেন। আর খালেদা জিয়া তাতে পানি দিয়ে বড় করেছেন। তাই বিষবৃক্ষ নিয়ে গণতন্ত্রের বাগান সাজানো যায় না। কাউকে জোর করে নির্বাচনে আসতে বাধা দেয়া হচ্ছে না, আদালতের মাধ্যমে সাজাপ্রাপ্ত হচ্ছে। এই পাঁচটি বছর ধরেই বিএনপি সব নির্বাচনে অংশ নিয়েছে। আর নির্বাচন দরকাষাকষির বিষয় নয়। অন্তর্ভূক্তির নির্বাচনের নামে রাজনীতির বিষবৃক্ষকে সুযোগ দেয়া না।

রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বিএনপির নির্বাচনী এজেন্ডা না। বিএনপির এজেন্ডা মা-ছেলের বিচার বন্ধ করা, পুড়িয়ে মানুষ পুড়িয়ে হত্যার বিচার বন্ধ করা। এজন্যই তারা অসাংবিধানিক সহায়ক সরকারের কথা বলছে। নির্বাচন বানচালের উছিলাই হচ্ছে সহায়ক সরকার। আর খালেদা জিয়ার সাজাকে কেন্দ্র করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। বিস্ময়কর গতিতে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে, সেই পথ মসৃণ নয়, বরং কন্টকাকীর্ণ ছিল। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত উন্নয়নের পথে বাধা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষের শঙ্কা, দেশে উন্নয়ন ও শাস্তির ধারা অব্যাহত থাকবে, নাকি বাংলাদেশে আবারও অগ্নিসন্ত্রাস, জঙ্গী-সন্ত্রাস, বাংলা ভাইয়ের যুগ ফিরে আসবে কি না। আবার শহীদ মিনার ভাঙ্গা হবে কি না, আদালতে বোমা মেরে বিচারক মেরে ফেলা হবে কিনা। আবারও কী ২১ আগস্ট গ্রেনেড হামলা, হাওয়া ভবনের যুগ ফিরে আসবে কি না। এ নিয়ে জনগণে শঙ্কা রয়েই গেছে। খালেদা জিয়া যতই ভোল পাল্টাক, নির্বাচন ও গণতন্ত্রের মুখোশ পড়–ক, তিনি বদলাননি। নির্বাচন বর্জন করলে জঙ্গী তান্ডব করে, মানুষকে পুড়িয়ে হত্যা করে। বিএনপি হচ্ছে রাজনীতির বিষবৃক্ষ।

তথ্যমন্ত্রী বলেন, জাতির আজ ঐতিহাসিক সিদ্ধান্তের মুখে দাঁড়িয়ে আছে। দেশবাসীকে সিদ্ধান্ত নিতে হবে, যদি গণতন্ত্র চান তবে রাজনীতির বিষবৃক্ষ ছুঁড়ে ফেলতে হবে। একাত্তর থেকে আজ পর্যন্ত যত খুন হয়েছে, তার সঙ্গে জড়িতদের আস্তানা হচ্ছে বিএনপি। সাম্প্রদায়িক জঙ্গী গোষ্ঠীর আশ্রয়স্থল। তাই বিএনপি যতদিন থাকবে ততদিন সাম্প্রদায়িকতার জন্ম দিয়েই যাবে। বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পক্ষে রাখতে হবে এবং গণতন্ত্রকে সংবিধানের পথে রাখতে হলে কোন দর কষাকষির পথে না গিয়ে দুর্নীতিবাজ, খুনীদের বিচার করতে হবে, বিএনপিকে রাজনৈতিকভাবে বিদায় ও বর্জনের সিদ্ধান্ত নিতে হবে। সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক সময়ে নির্বাচন করতে হবে।