সকল শিরোনাম

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন সরকারের পক্ষ থেকে বিভিন্ন আশ্বাসের পরও চালের দাম কমছে না অস্বস্তিতে ক্রেতারা স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম মুচলেকা দিলেই সময় পাবে বিজিএমইএ ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর


এ পাতার অন্যান্য সংবাদ

যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল মুখের দুর্গন্ধ দূর করুন খুব সহজে! সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে, সতর্ক থাকার পরামর্শ ডায়াবেটিস প্রতিরোধে কমলা-মাল্টা-লেবু গর্ভাবস্থায় ডায়েটিং সন্তানের জন্য ক্ষতিকর যখন অনেক ওষুধ একসঙ্গে এক ওষুধে কমবে কোলেস্টেরল, ঠেকাবে স্ট্রোক বাংলাদেশে দুই কোটি মানুষ কিডনি রোগে আক্রান্ত অজগর সাপ দিয়ে হচ্ছে গা মালিশ ঋতু পরিবর্তনে শিশুর যত্ন রেস্টুরেন্ট ব্যবসায় প্রভাব ফেলে সেলফি কেরানীগঞ্জে স্বাস্থ্য সেবার নামে চলছে প্রতারণা

যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস!

আপনার স্বাস্থ্য, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৪ পৌষ ১৪২৪ | Sunday, January 7, 2018

যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস!

ডায়াবেটিসের রোগীদের আর নিয়মিত ইনসুলিন ইনজেকশন নিয়ে শরীরে ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণ করতে হবে না। এক্ষেত্রে মার্কিন প্রদেশের একদল গবেষক বিরাট সাফল্য পেয়েছেন। তারা ডায়াবেটিস রোগীর শরীরে ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণ রাখার অন্যতম পদ্ধতি আবিষ্কার করেছেন। এই নতুন আবিষ্কারে আর প্রত্যেক দিন নিজের শরীরে যন্ত্রণাদায়ক ইনসুলিন ইনজেকশন নিতে হবে না।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, আমেরিকার মেরিল্যান্ডে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল ইমাজিং অ্যান্ড বায়ো ইঞ্জিনিয়ারিং (এনআইবিআইবি)-এর একদল গবেষক এ ব্যাপারে গবেষণা চালাচ্ছিলেন।

ওই প্রতিষ্ঠানের এক কর্মকর্তা রিচার্ড লিপম্যান জানিয়েছেন, সপ্তাহে মাইক্রো নিডলের সাহায্যে একটি প্যাচ অ্যাপ্লিকেশন শরীরে প্রয়োগ করতে হবে। এটি সম্পূর্ণ ব্যথাহীন। ওই প্যাচটিই ইনসুলিনের উৎপাদন বজায় রাখতে সাহায্য করবে শরীরকে। ফলে নিত্য নৈমিত্তিক নিজের শরীরে সুচ ফোটানোর দিন শেষ।

এই প্যাচ তৈরি হয়েছে এক ধরনের বাদামি শ্যাওলা থেকে। দীর্ঘদিন গবেষণা চালিয়ে অবশেষে সাফল্যের সন্ধান পেলেন গবেষকরা।

নিঃসন্দেহে এই আবিষ্কারের ফলে ডায়াবেটিস টু-এর রোগীরা বিরাট লাভবান হবেন। এই নতুন চিকিৎসা পদ্ধতি তাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করবে কোনো প্রকার যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই।