সকল শিরোনাম

বৈশাখ : কায়মনে বাঙালি হ, বাঙালি হ, বাঙালি হ… বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ


এ পাতার অন্যান্য সংবাদ

সবার জন্য স্বাস্থ্য যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল মুখের দুর্গন্ধ দূর করুন খুব সহজে! সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে, সতর্ক থাকার পরামর্শ ডায়াবেটিস প্রতিরোধে কমলা-মাল্টা-লেবু গর্ভাবস্থায় ডায়েটিং সন্তানের জন্য ক্ষতিকর যখন অনেক ওষুধ একসঙ্গে এক ওষুধে কমবে কোলেস্টেরল, ঠেকাবে স্ট্রোক বাংলাদেশে দুই কোটি মানুষ কিডনি রোগে আক্রান্ত অজগর সাপ দিয়ে হচ্ছে গা মালিশ ঋতু পরিবর্তনে শিশুর যত্ন রেস্টুরেন্ট ব্যবসায় প্রভাব ফেলে সেলফি কেরানীগঞ্জে স্বাস্থ্য সেবার নামে চলছে প্রতারণা

হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল

আপনার স্বাস্থ্য, সকল শিরোনাম | ২৩ পৌষ ১৪২৪ | Saturday, January 6, 2018

প্রতিদিনের খাবারে ব্যবহার করেন অলিভ অয়েল? যদি না করেন, তাহলে এখন থেকেই অভ্যেস করে ফেলুন। কারণ প্রতিদিনের খাবারে যদি অলিভ অয়েল ব্যবহার করেন, তাহলে হার্ট যেমন ভাল থাকবে তেমনি বিভিন্ন অসুখও ধারপাশে ঘেষবে না আপনার।

সম্প্রতি এক ডায়েটিশিয়ান জানিয়েছন, প্রতিদিনের খাবারে যদি এবার থেকে আপনি অলিভ অয়েল ব্যবহার করেন, তাহলে হৃদয় যেমন সুস্থ থাকবে তেমনি শরীরে কোলেস্টেরল-এর মাত্রাও থাকবে স্বাভাবিক। সেই সঙ্গে হার্টের বিভিন্ন রোগ থেকেও দূরে থাকবেন আপনি। পাশাপাশি অলিভ অয়েল রান্নায় ব্যবহার করলে শরীরের অতিরিক্ত মেদ থেকে রেহাই পাবেন আপনি। সেই সঙ্গে অলিভ অয়েল শরীরে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমিয়ে ভাল কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধিতে সাহায্য করে।

সম্প্রতি একটি গবেষণায় দেখা গিয়েছে, অ্যালঝাইমার প্রতিরোধেও সাহায্য করে অলিভ অয়েল। সেই সঙ্গে ক্যান্সার প্রতিরোধেও যেমন কাজে দেয় অলিভ অয়েল, তেমনি পাকস্থলির জ্বালা কমাতেও অনেক সময় সাহায্য করে।