সকল শিরোনাম

রূপগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়ি দখলের চেষ্টা, বাঁধা দেওয়ায় হত্যার হুমকি দেশে নির্বাচনী দামামা যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! সামরিক ব্যয়ে বিশ্বের শীর্ষ ১০ দেশ পাগল নই যথেষ্ট সুস্থ, দাবি ট্রাম্পের হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল রাজধানীতে ফানুস ওড়ানো নিষেধ বাংলাদেশ আনসার-ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত শীতে কাঁপছে দেশ চীনা সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুতির নির্দেশ বিটুমিনের মান : দ্বন্দ্বে জড়ালো সওজ ও ঠিকাদার নির্বাচনের বছরটা কেমন যাবে? পারমাণবিক যুদ্ধ যেকোনো সময় : ধ্বংসযজ্ঞের সাক্ষী হবে বিশ্ব ‘মিস ইন্ডিয়া আসলে যৌনতা আর শরীর বিক্রির প্রতিযোগিতা’ ঢাকায় ভোট ২৫-২৬ ফেব্রুয়ারি যেমন দেখতে চাই ২০১৮ ফেরেশতা নই আবার অন্য কিছুও নই, আমি মানুষ-তারানা ইরানে সংঘর্ষে মৃতের সংখ্যা বাড়ছে ‘শত্রুদের’ দুষলেন খামেনি ৪৫ বছরে ২১ বার লোগো পরিবর্তন রূপালী ব্যাংকের স্থায়ী ক্যাম্পাসে যায়নি ৩৪ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাওনের মামলার তদন্ত করবেন গোয়েন্দারা ‘ভেতরে ক্ষত অনুভব করি’ ‘বিশ্ববিদ্যালয়ের মান ডিগ্রি কলেজের থেকেও দুর্বল’ বিনে পয়সায় জাপানে পড়ালেখার সুযোগ পুরুষদের ডায়াবেটিসের ১০ উপসর্গ


স্বাগত ২০১৮ বিদায় ২০১৭

ছবি স্লাইড, পাঁচমিশালি | ২০ পৌষ ১৪২৪ | Wednesday, January 3, 2018

স্বাগত ২০১৮ বিদায় ২০১৭সূর্যটি সন্ধ্যার আকাশে ডুব দেয়ার সঙ্গে সঙ্গে কালের গহ্বরে হারিয়ে গেল ২০১৭ সাল। অনেক প্রাপ্তি, অপ্রাপ্তি, আনন্দ, বেদনা, হতাশা, ক্লান্তি আর রোহিঙ্গা ইস্যুতে বিরাট চ্যালেঞ্জ মোকাবিলার মধ্য দিয়েই শেষ হলো আরও একটি বছর। নতুন বছরকে লাল গোলাপ শুভেচ্ছা দৈনিক বর্তমান পরিবারের পক্ষ থেকে। প্রত্যাশা থাকবে নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, উন্নতি, আর কল্যাণ। পাশাপাশি দেশ ও জাতির সমৃদ্ধি, স্থিতিশীলতা। মহাকালের গর্ভে বিলীন হয়ে গেল আরেকটি বছর ২০১৭। অসীমের পানে মহাকালের যে যাত্রা, সেখানে সূচিত হলো আরেকটি মাইলফলক। এই যে মহাকালের যাত্রা, সেখানে একেকটি বছর আসে নতুন উদ্দীপনা, নতুন প্রেরণা নিয়ে। আমরা মুছে ফেলি গত হয়ে যাওয়া বছরের গ্লানি, উত্সাহ খুঁজে পাই সুখকর ঘটনাগুলো থেকে, তারপর এগিয়ে যাই অগ্রগতির দিকে। 

নতুন বছরটি আনন্দে, শান্তিতে ভরে উঠুক এটাই প্রত্যাশা। শীতের কুয়াশা সরিয়ে উঁকি দিয়েছে উজ্জ্বল রোদ। কিন্তু অন্য যে কোনো দিনের চাইতে আজকের ভোরের আলোতে যেন বেশি মায়া মাখানো। যেন নতুন স্বপ্নের কথা বলছে। বলছে, সামনের দিনগুলোতে অনিশ্চয়তা কেটে গিয়ে শুভময়তা ছড়িয়ে যাবে দেশে, পৃথিবীতে। আশা জাগানিয়া সূর্যকিরণ যেন সে দ্যুতিই ছড়িয়ে দিচ্ছে প্রত্যেকের প্রাণে, মনে। রাজনৈতিক সহিংসতা, নানা দুর্যোগ-দুর্ঘটনা আর ঘটনা প্রবাহের মধ্য দিয়ে শেষ হলো ইংরেজি ২০১৭ সাল। মহাকালে মিলিয়ে গেল আরেকটি ঘটনাবহুল বছর। সেইন্ট গ্রেগরি প্রবর্তিত ক্যালেন্ডারের হিসাবে ২০১৭ সাল শেষ হয়ে গত রাত ১২টার পর শুরু হয়েছে ২০১৮ সাল। বিগত বছরের সব অকল্যাণ ও ব্যর্থতার গ্লানি মুছে নতুন বছর সবার জন্য বয়ে আনুক সমৃদ্ধি ও বিজয়ের বাণী। নববর্ষ মানেই নতুন স্বপ্ন। ছোট-বড় সবার কাছে নতুন দিনের প্রেরণা, নতুনভাবে জেগে ওঠার তাগিদ, অশুভ শক্তির বিরুদ্ধে নতুন করে লড়াই করার স্বপ্ন। বাংলাদেশে ইংরেজি নতুন বছর মানেই শীতের কুয়াশা ভেদ করে আসা নতুন সূর্যকে বরণ করে নেয়া। উঠানে বসে নরম রোদকে সঙ্গী করে পিঠা উত্সবে মেতে ওঠা। নতুন বছর মানেই ঘরভর্তি নতুন বইয়ের গন্ধ। নতুন ক্লাসে ওঠার আনন্দ। নতুন বইয়ের মলাট বাঁধার আনন্দ। আর নতুন করে শিক্ষার্থীদের স্বপ্ন দেখা, এবার ভালো করবই। কিন্তু কেমন কেটেছে গত বছর? প্রতিবারের মতো গত বছরেও আনন্দ-বেদনা, সুখ-দুঃখ, আশা-নিরাশার দোলায় দুলেছে সবাই।  তেমন প্রতিশ্রুতি রয়েছে রাজনৈতিক নেতাদেরও। তারা ইংরেজি নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার করেন। নতুন বছর সবার জন্যই মঙ্গলময় হোক সেটাই সবার প্রত্যাশা। শুভ নববর্ষ।