সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


এ পাতার অন্যান্য সংবাদ

রোহিঙ্গাদের বিতাড়িত করতে আন্দোলনে নেমেছে কাশ্মীরের স্থানীয়রা জম্মু কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে নিহত ৬ সামরিক ব্যয়ে বিশ্বের শীর্ষ ১০ দেশ চীনা সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুতির নির্দেশ আড়াই হাজার কোটি রুপি কর ফাঁকি দিয়েছে পাঁচ অপারেটর ইরানে সংঘর্ষে মৃতের সংখ্যা বাড়ছে ‘শত্রুদের’ দুষলেন খামেনি ট্রাম্পের ‘জবাব’ দিল চীন! পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ লন্ডন হামলা স্থায়ী হয়েছিল ৮২ সেকেন্ড সার্বভৌমত্ব লঙ্ঘিত হলে নির্মম হামলা করবে উত্তর কোরিয়া উচ্চ ক্ষমতার রকেট-ইঞ্জিন পরীক্ষা চালাল উত্তর কোরিয়া পূর্ব চীন সাগরে যুক্তরাষ্ট্র ও জাপানের নৌ-মহড়া কাবুলে সামরিক হাসপাতালে আইএসের হামলা, নিহত ৩০

ট্রাম্পের ‘জবাব’ দিল চীন!

আন্তর্জাতিক, সকল শিরোনাম | ২০ পৌষ ১৪২৪ | Wednesday, January 3, 2018

নতুন বছরের প্রথম দিনে এক ট্যুইটে পাকিস্তানের সমালোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোনো রাগ ঢাক না রেখে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রকে বোকা বানিয়ে সন্ত্রাসদমনের নামে গত কয়েক দশক ধরে মোটা অংকের অর্থ নিয়েছে পাকিস্তান। ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, আমরা যেসব সন্ত্রাসীকে আফগানিস্তানে ধরার জন্য খুঁজি সে বিষয়ে সাহায্য করে না তাদেরকে বরং নিরাপদ আশ্রয় দেয় পাকিস্তান। আর সাহায্য দেয়া হবে না।

ট্রাম্পের পাকিস্তান-বিরোধী বক্তব্যের পর আমেরিকার সঙ্গে সম্পর্কের বিষয়টি পর্যালোচনা করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মাদ আসিফ বলেছেন, তার সরকার বিশ্ববাসীকে সত্য কথা জানানোর জন্য প্রস্তুতি নিচ্ছে।

তবে এ বিষয়ে পাকিস্তানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো বিবৃতি প্রদান করা না হলেও ট্রাম্পের সমালোচনার পর পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে দেশটির বন্ধুরাষ্ট্র চীন।

জি নিউজের খবর, মঙ্গলবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গেং শুয়াং সংবাদসংস্থা পিটিআইকে জানান, ”সন্ত্রাসদমনে পাকিস্তান আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। আন্তর্জাতিক স্তরে সন্ত্রাসদমনে পাকিস্তানের ভূমিকা অনবদ্য। আন্তর্জাতিক মহলের তাকে স্বীকৃতি দেওয়া উচিত।”

তিনি আরও বলেন, উপমহাদেশের শান্তি প্রতিষ্ঠার স্বার্থে পরস্পরের প্রতি শ্রদ্ধা রেখে সন্ত্রাসদমনে কাজ করছে পাকিস্তান। পাকিস্তানের সঙ্গে চীনের বন্ধুত্বের কথায় অকপটে জানিয়েছেন গং। তিনি বলেন, পাকিস্তান চীনের সুখ-দুঃখের সঙ্গী। আমরা এই বন্ধুত্ব আরও গভীর করতে আগ্রহী।