সর্বশেষ সংবাদ: বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে

সকল শিরোনাম

দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি


এ পাতার অন্যান্য সংবাদ

দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ কে এদের বলে মানুষ কোপাতে? বাঙ্গালিয়ানার পুরনো ঐতিহ্য রূপগঞ্জের বাঙ্গাল বাড়িতে আগামী বাজেটে ইন্টারনেটে ভ্যাট কমানোর আশ্বাস অর্থমন্ত্রীর অযত্ন অবহেলায় অরক্ষিত ডেমরার শহীদ মিনার রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিল শাহরুখের বাড়ি দখলে নিল সরকার ডেমরায় ট্রাফিক পুলিশের যানবাহন বিরোধী অভিযান : গ্রেফতার ২ নতুন বিজ্ঞাপনে শ্রাবণী কাউন্সিলর প্রার্থী সালাউদ্দিন আহমেদের সাথে পঞ্চায়েত কমিটির মত বিনিময় সভা স্বাগত ২০১৮ বিদায় ২০১৭ মালয়েশিয়া থেকে ফিরে এসে যা বললেন শিল্পীরা চুলের যত্নে চায়ের লিকার ফাঁস হলো সিমলা খবর একাদশ নির্বাচনে বড় প্রতিদ্বন্দ্বি আ’লীগের নতুন মনোনয়ন প্রত্যাশীরা

চুলের যত্নে চায়ের লিকার

পাঁচমিশালি | ২০ পৌষ ১৪২৪ | Wednesday, January 3, 2018

চা একটি স্বাস্থ্যকর পানীয়, এটা আমাদের সবার জানা, পরিমিত চা আমাদের দেহ ও মনকে সতেজ করা ছাড়াও আরো অনেক উপকার করে থাকে। কিন্তু আমরা অনেকেই এটা জানি না যে শরীর সতেজ করা ছাড়াও চা রুপচর্চাতেও রাখে অনেক অবদান।  জেনে নেই চায়ের লিকার রুপচর্চায় আমাদের কি কি কাজে লাগে।

ত্বক শুষ্ক হলে বাইরে থেকে এসে ঠাণ্ডা সবুজ চায়ের লিকার ত্বকে স্প্রে করলে ক্লান্তি দূর হবে এবং সতেজতা ফিরে পাওয়া যাবে। সবুজ চায়ের লিকার ত্বকে ময়েশ্চারাইজ হিসেবে কাজ করে। সেইসঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়বে। সবুজ চায়ের লিকার ব্যবহারে ত্বকের ব্রণ ও মেছতা দূর হবে।

চোখের যত্নের জন্য ব্যবহার করা টি-ব্যাগ ফেলে না দিয়ে ফ্রিজে রেখে চোখের পাতার ওপর দিয়ে রাখলে চোখের ফোলাভাব দূর হবে এবং চোখের শ্রান্তি দূর হবে। নিয়মিত ঠাণ্ডা টি ব্যাগ ব্যবহার করলে চোখের নিচের কালো দাগ দূর হবে।

চুলের যত্নে ব্যবহার করতে পারেন চায়ের লিকার। কালো চায়ের লিকার চুল ভেঙ্গে যাওয়া থেকে রক্ষা করে এবং সবুজ চায়ের লিকার চুল বৃদ্ধিতে সহায়তা করে। চায়ের লিকার চুলে দিয়ে দশ মিনিট রেখে চুল শ্যাম্পু করলে চুলের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

যারা পায়ের দুর্গন্ধে ভুগছেন তারা যদি কালো চায়ের লিকারে ২০ মিনিট পা ভিজিয়ে রেখে ধুয়ে ফেলতে পারেন। এতে করে পায়ের দুর্গন্ধ দূর হবে। কারণ চায়ে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে।