সকল শিরোনাম

রূপগঞ্জে মুক্তিযোদ্ধার বাড়ি দখলের চেষ্টা, বাঁধা দেওয়ায় হত্যার হুমকি দেশে নির্বাচনী দামামা যন্ত্রণাদায়ক ইনজেকশন ছাড়াই নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! সামরিক ব্যয়ে বিশ্বের শীর্ষ ১০ দেশ পাগল নই যথেষ্ট সুস্থ, দাবি ট্রাম্পের হার্ট ভাল রাখে,ক্যান্সারের প্রবণতা কমায় অলিভ অয়েল রাজধানীতে ফানুস ওড়ানো নিষেধ বাংলাদেশ আনসার-ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত শীতে কাঁপছে দেশ চীনা সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুতির নির্দেশ বিটুমিনের মান : দ্বন্দ্বে জড়ালো সওজ ও ঠিকাদার নির্বাচনের বছরটা কেমন যাবে? পারমাণবিক যুদ্ধ যেকোনো সময় : ধ্বংসযজ্ঞের সাক্ষী হবে বিশ্ব ‘মিস ইন্ডিয়া আসলে যৌনতা আর শরীর বিক্রির প্রতিযোগিতা’ ঢাকায় ভোট ২৫-২৬ ফেব্রুয়ারি যেমন দেখতে চাই ২০১৮ ফেরেশতা নই আবার অন্য কিছুও নই, আমি মানুষ-তারানা ইরানে সংঘর্ষে মৃতের সংখ্যা বাড়ছে ‘শত্রুদের’ দুষলেন খামেনি ৪৫ বছরে ২১ বার লোগো পরিবর্তন রূপালী ব্যাংকের স্থায়ী ক্যাম্পাসে যায়নি ৩৪ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাওনের মামলার তদন্ত করবেন গোয়েন্দারা ‘ভেতরে ক্ষত অনুভব করি’ ‘বিশ্ববিদ্যালয়ের মান ডিগ্রি কলেজের থেকেও দুর্বল’ বিনে পয়সায় জাপানে পড়ালেখার সুযোগ পুরুষদের ডায়াবেটিসের ১০ উপসর্গ


এ পাতার অন্যান্য সংবাদ

স্বাগত ২০১৮ বিদায় ২০১৭ মালয়েশিয়া থেকে ফিরে এসে যা বললেন শিল্পীরা চুলের যত্নে চায়ের লিকার ফাঁস হলো সিমলা খবর একাদশ নির্বাচনে বড় প্রতিদ্বন্দ্বি আ’লীগের নতুন মনোনয়ন প্রত্যাশীরা স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ রূপগঞ্জে বেতন-ভাতার দাবিতে এম,পি’র কাছে স্বারকলিপি দিলেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা জনসচেতনতা বৃদ্ধিতে রামপুরা ট্রাফিক জোনের নানা কর্মসূচী রূপগঞ্জে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত অপুকে মেনে না নেয়ার প্রশ্নই আসে না: শাকিব

চুলের যত্নে চায়ের লিকার

পাঁচমিশালি | ২০ পৌষ ১৪২৪ | Wednesday, January 3, 2018

চা একটি স্বাস্থ্যকর পানীয়, এটা আমাদের সবার জানা, পরিমিত চা আমাদের দেহ ও মনকে সতেজ করা ছাড়াও আরো অনেক উপকার করে থাকে। কিন্তু আমরা অনেকেই এটা জানি না যে শরীর সতেজ করা ছাড়াও চা রুপচর্চাতেও রাখে অনেক অবদান।  জেনে নেই চায়ের লিকার রুপচর্চায় আমাদের কি কি কাজে লাগে।

ত্বক শুষ্ক হলে বাইরে থেকে এসে ঠাণ্ডা সবুজ চায়ের লিকার ত্বকে স্প্রে করলে ক্লান্তি দূর হবে এবং সতেজতা ফিরে পাওয়া যাবে। সবুজ চায়ের লিকার ত্বকে ময়েশ্চারাইজ হিসেবে কাজ করে। সেইসঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়বে। সবুজ চায়ের লিকার ব্যবহারে ত্বকের ব্রণ ও মেছতা দূর হবে।

চোখের যত্নের জন্য ব্যবহার করা টি-ব্যাগ ফেলে না দিয়ে ফ্রিজে রেখে চোখের পাতার ওপর দিয়ে রাখলে চোখের ফোলাভাব দূর হবে এবং চোখের শ্রান্তি দূর হবে। নিয়মিত ঠাণ্ডা টি ব্যাগ ব্যবহার করলে চোখের নিচের কালো দাগ দূর হবে।

চুলের যত্নে ব্যবহার করতে পারেন চায়ের লিকার। কালো চায়ের লিকার চুল ভেঙ্গে যাওয়া থেকে রক্ষা করে এবং সবুজ চায়ের লিকার চুল বৃদ্ধিতে সহায়তা করে। চায়ের লিকার চুলে দিয়ে দশ মিনিট রেখে চুল শ্যাম্পু করলে চুলের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

যারা পায়ের দুর্গন্ধে ভুগছেন তারা যদি কালো চায়ের লিকারে ২০ মিনিট পা ভিজিয়ে রেখে ধুয়ে ফেলতে পারেন। এতে করে পায়ের দুর্গন্ধ দূর হবে। কারণ চায়ে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে।