সকল শিরোনাম

.রূপগঞ্জে পিএসসি পরীক্ষায় অনিয়মের অন্ত:নেই স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে


এ পাতার অন্যান্য সংবাদ

স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত থমকে গেছে বিএনপি শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড

স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

ছবি স্লাইড, পাঁচমিশালি, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ১৯ কার্তিক ১৪২৪ | Friday, November 3, 2017

মামল ॥ গ্রেফতার ১, স্বামী ও শ্বশুর-শ্বাশুরীসহ পলাতক ৪ 
---মাহবুব মনি: এ বছর সবে মাত্র যাত্রাবাড়ী থানাধীন ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ থেকে ব্যবসা শাখা নিয়ে এইচ.এস.সি পাশ করেছেন রাবেয়া আক্তার ওরফে রিমু (১৯)। অনার্সে ভর্তির জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার মধ্যে ছিলেন ভর্তিচ্ছু রিমু। তারুণ্যের উদ্দীপনায় মেতে থাকা মেয়েটির স্বপ্ন ছিল তার ভালবাসার মানুষ ইয়াছিন আরাফাতের (২৪) সঙ্গে সুখের ঘর বাধার। কৈশোরের প্রেমের পর গত ২ বছর আগে স্বপ্ন পুরনে গোপনে কোর্টে বিয়েও হল পছন্দের মানুষ ইয়াছিনের সাথে। তবে এ বিবাহ মেনে নেয়নি ইয়াছিনের পরিবার।

বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে এ নিয়ে জনসম্মুখে অনেক অপমান গালমন্দ সইতে হয়েছে সহজ সরল রিমুর। গোপন বিয়ে স্বামীর পরিবার মানতে রাজি না হওয়ায় তাদের প্ররোচনায় ক্ষোভ-অভিমানে শেষ পর্যন্ত গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু এই শিক্ষার্থী। ১ নভেম্বর বুধবার রাতে নিজের ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে থানা পুলিশ। পরে সুরত হাল শেষে ওই রাতেই সাড়ে ১২ টার দিকে মৃতের লাশ রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় থানা পুলিশ।

এদিকে বুধবার দিনগত রাত ৩ টার দিকে মৃতের মা লাকি বেগম ডেমরা থানায় প্ররোচনায় ফেলে আত্মহত্যার সহায়তা করার অপরাধে লম্পট ইয়াছিন ও তার মা বাবাসহ ৫ জনকে অসামী করে মামলা করেন। আসামীরা হলেন- ডেমরার পশ্চিম ডগাইর ভুট্টু মিয়া রোডের স্থানীয় জুলহাস মিয়াসহ (৫৩) তার ছেলে ইয়াছিন আরাফাত (২৪), স্ত্রী হাসনা বেগম (৪৫), প্রতিবেশী অাত্মীয় সুফিয়া বেগম (৩০) ও তার বাবা ওয়াজউদ্দিন (৫৫)। তবে ঘটনার পরে আসামীরা পলাতক থাকলেও সুফিয়ার বাবা ওয়াজউদ্দিনকে গ্রেফতার বৃহস্পতিবার সকালে আদালতে পাঠায় থানা পুলিশ।

সরেজমিন স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, মৃত রিমু তার পরিবারের সঙ্গে ডেমরার পশ্চিম ডগাইর আইডিয়াল রোডের মফিজ সরকারের ৩ তলা ফ্ল্যাটে সাবলেটে ভাড়া থাকতেন। তিনি পিরোজপুরের জিয়ানগর থানার খোলপটুয়া গ্রামের মো. ইউনুস আলীর মেয়ে। পেশায় ইউনুস আলী একজন রাজমিস্ত্রী। তারা দীর্ঘ দিন ধরেই ডেমরায় ভাড়া থাকেন। গত ৩ বছর আগে স্কুলে যাওয়া আসার পথে একই এলাকার স্থানীয় জুলহাস মিয়ার ছেলে ইয়াছিনের সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে গত ২ বছর আগে গোপনে কোর্টে বিবাহ হয় তাদের। তবে এ বিবাহ মেনে নেয়নি ইয়াছিনের পরিবার। এমনকি মেয়ের বাসা থেকে বিবাহের কাগজপত্র কৌশলে নিয়ে যায় লম্পট ইয়াছিন। তারপরেও ইয়াছিনের নানা ছলনার শিকার রিমু আশায় বুক বেধে অপেক্ষায় কাটান ২ বছর।

দীর্ঘ প্রেম ও বিয়ের বিষয়টি কিছু দিন আগে জানতে পেরে রিমুর মা ইয়াছিনকে ফোন করে বাসায় আনেন। পরে জিজ্ঞাসাবাদে বিয়ের বিষয়টি স্বীকার করে ইয়াছিন। কিন্তু পারিবারিক সমস্যার কারণে কিছুদিন এ কথা গোপন রাখার আবদার করে ছেলেটি। এদিকে চিন্তিত লাকি বেগমকে ইয়াছিনের অপকৌশল আন্দাজ করে গত ২৮ অক্টোবর তার বাবা মায়ের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তারা এ বিয়ে অস্বীকার করে হুমকি দিয়ে বাসা থেকে বের করে দেন। গত ৬ দিন আগেওএ বিষয়ে মাসহ রিমুকে বাসায় এসে অপমান করেন ইয়াছিনের পরিবার এবং হুমকি দিয়ে অবুঝ মেয়েটিকে ইয়াছিনের রাস্তা থেকে সড়ে যেতে বলেন। গত এক সপ্তাহ ধরে তাদের বিয়ের বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে ঝগড়া চলছিল বলে প্রতিবেশীরা জানায়। 


---আরও জানা যায়, গত ১ নভেম্বর বিকালে মৃতের মা লাকি বেগম পিরোজপুরে তাদের গ্রামের উদ্দেশ্যে বেরিয়ে পড়েন। এ সুযোগে ইয়াছিনের মা বাবা, সুফিয়া ও তার বাবা রিমুর বাসায় এসে রিমুকে টাকা পয়সার লোভ দেখিয়ে বিয়ের বিষয়টি গোপন করতে বলেন। তাদের কথা কান্নাভরা সূরে অস্বীকার করলে রিমুকে জনসম্মুখেই তারা ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালমন্দ করে বলেন ইয়াছিনকে ভুলে যা নইলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা কর। পরবর্তীতে এ অপমান সইতে না পেরে লোকলজ্জায় মেয়েটি আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয় বলে জানান প্রতিবেশীরা।

 ঘটনার সত্যতা স্বীকার করে ডেমরা থানার ওসি এসএম কাওসার আহম্মেদ যুগান্তরকে বলেন, লাশ উদ্ধারের সময় মেয়েটির লেখা চিরকুট উদ্ধার করেছে পুলিশ। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বুধবার রাতেই থানায় মামলা নেয়া হয়েছে। একজন গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। পালিয়ে বেড়ালেও শিগগিরি লম্পট ইয়াছিনসহ বাকীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।