সর্বশেষ সংবাদ: বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে

সকল শিরোনাম

৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে


এ পাতার অন্যান্য সংবাদ

কে এদের বলে মানুষ কোপাতে? বাঙ্গালিয়ানার পুরনো ঐতিহ্য রূপগঞ্জের বাঙ্গাল বাড়িতে আগামী বাজেটে ইন্টারনেটে ভ্যাট কমানোর আশ্বাস অর্থমন্ত্রীর অযত্ন অবহেলায় অরক্ষিত ডেমরার শহীদ মিনার রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিল শাহরুখের বাড়ি দখলে নিল সরকার ডেমরায় ট্রাফিক পুলিশের যানবাহন বিরোধী অভিযান : গ্রেফতার ২ নতুন বিজ্ঞাপনে শ্রাবণী কাউন্সিলর প্রার্থী সালাউদ্দিন আহমেদের সাথে পঞ্চায়েত কমিটির মত বিনিময় সভা স্বাগত ২০১৮ বিদায় ২০১৭ মালয়েশিয়া থেকে ফিরে এসে যা বললেন শিল্পীরা চুলের যত্নে চায়ের লিকার ফাঁস হলো সিমলা খবর একাদশ নির্বাচনে বড় প্রতিদ্বন্দ্বি আ’লীগের নতুন মনোনয়ন প্রত্যাশীরা স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা

পাঁচমিশালি, সকল শিরোনাম | ১৯ কার্তিক ১৪২৪ | Friday, November 3, 2017

মামল ॥ গ্রেফতার ১, স্বামী ও শ্বশুর-শ্বাশুরীসহ পলাতক ৪ 
---মাহবুব মনি: এ বছর সবে মাত্র যাত্রাবাড়ী থানাধীন ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ থেকে ব্যবসা শাখা নিয়ে এইচ.এস.সি পাশ করেছেন রাবেয়া আক্তার ওরফে রিমু (১৯)। অনার্সে ভর্তির জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার মধ্যে ছিলেন ভর্তিচ্ছু রিমু। তারুণ্যের উদ্দীপনায় মেতে থাকা মেয়েটির স্বপ্ন ছিল তার ভালবাসার মানুষ ইয়াছিন আরাফাতের (২৪) সঙ্গে সুখের ঘর বাধার। কৈশোরের প্রেমের পর গত ২ বছর আগে স্বপ্ন পুরনে গোপনে কোর্টে বিয়েও হল পছন্দের মানুষ ইয়াছিনের সাথে। তবে এ বিবাহ মেনে নেয়নি ইয়াছিনের পরিবার।

বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়লে এ নিয়ে জনসম্মুখে অনেক অপমান গালমন্দ সইতে হয়েছে সহজ সরল রিমুর। গোপন বিয়ে স্বামীর পরিবার মানতে রাজি না হওয়ায় তাদের প্ররোচনায় ক্ষোভ-অভিমানে শেষ পর্যন্ত গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু এই শিক্ষার্থী। ১ নভেম্বর বুধবার রাতে নিজের ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে থানা পুলিশ। পরে সুরত হাল শেষে ওই রাতেই সাড়ে ১২ টার দিকে মৃতের লাশ রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় থানা পুলিশ।

এদিকে বুধবার দিনগত রাত ৩ টার দিকে মৃতের মা লাকি বেগম ডেমরা থানায় প্ররোচনায় ফেলে আত্মহত্যার সহায়তা করার অপরাধে লম্পট ইয়াছিন ও তার মা বাবাসহ ৫ জনকে অসামী করে মামলা করেন। আসামীরা হলেন- ডেমরার পশ্চিম ডগাইর ভুট্টু মিয়া রোডের স্থানীয় জুলহাস মিয়াসহ (৫৩) তার ছেলে ইয়াছিন আরাফাত (২৪), স্ত্রী হাসনা বেগম (৪৫), প্রতিবেশী অাত্মীয় সুফিয়া বেগম (৩০) ও তার বাবা ওয়াজউদ্দিন (৫৫)। তবে ঘটনার পরে আসামীরা পলাতক থাকলেও সুফিয়ার বাবা ওয়াজউদ্দিনকে গ্রেফতার বৃহস্পতিবার সকালে আদালতে পাঠায় থানা পুলিশ।

সরেজমিন স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, মৃত রিমু তার পরিবারের সঙ্গে ডেমরার পশ্চিম ডগাইর আইডিয়াল রোডের মফিজ সরকারের ৩ তলা ফ্ল্যাটে সাবলেটে ভাড়া থাকতেন। তিনি পিরোজপুরের জিয়ানগর থানার খোলপটুয়া গ্রামের মো. ইউনুস আলীর মেয়ে। পেশায় ইউনুস আলী একজন রাজমিস্ত্রী। তারা দীর্ঘ দিন ধরেই ডেমরায় ভাড়া থাকেন। গত ৩ বছর আগে স্কুলে যাওয়া আসার পথে একই এলাকার স্থানীয় জুলহাস মিয়ার ছেলে ইয়াছিনের সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে গত ২ বছর আগে গোপনে কোর্টে বিবাহ হয় তাদের। তবে এ বিবাহ মেনে নেয়নি ইয়াছিনের পরিবার। এমনকি মেয়ের বাসা থেকে বিবাহের কাগজপত্র কৌশলে নিয়ে যায় লম্পট ইয়াছিন। তারপরেও ইয়াছিনের নানা ছলনার শিকার রিমু আশায় বুক বেধে অপেক্ষায় কাটান ২ বছর।

দীর্ঘ প্রেম ও বিয়ের বিষয়টি কিছু দিন আগে জানতে পেরে রিমুর মা ইয়াছিনকে ফোন করে বাসায় আনেন। পরে জিজ্ঞাসাবাদে বিয়ের বিষয়টি স্বীকার করে ইয়াছিন। কিন্তু পারিবারিক সমস্যার কারণে কিছুদিন এ কথা গোপন রাখার আবদার করে ছেলেটি। এদিকে চিন্তিত লাকি বেগমকে ইয়াছিনের অপকৌশল আন্দাজ করে গত ২৮ অক্টোবর তার বাবা মায়ের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু তারা এ বিয়ে অস্বীকার করে হুমকি দিয়ে বাসা থেকে বের করে দেন। গত ৬ দিন আগেওএ বিষয়ে মাসহ রিমুকে বাসায় এসে অপমান করেন ইয়াছিনের পরিবার এবং হুমকি দিয়ে অবুঝ মেয়েটিকে ইয়াছিনের রাস্তা থেকে সড়ে যেতে বলেন। গত এক সপ্তাহ ধরে তাদের বিয়ের বিষয়টি নিয়ে দুই পরিবারের মধ্যে ঝগড়া চলছিল বলে প্রতিবেশীরা জানায়। 


---আরও জানা যায়, গত ১ নভেম্বর বিকালে মৃতের মা লাকি বেগম পিরোজপুরে তাদের গ্রামের উদ্দেশ্যে বেরিয়ে পড়েন। এ সুযোগে ইয়াছিনের মা বাবা, সুফিয়া ও তার বাবা রিমুর বাসায় এসে রিমুকে টাকা পয়সার লোভ দেখিয়ে বিয়ের বিষয়টি গোপন করতে বলেন। তাদের কথা কান্নাভরা সূরে অস্বীকার করলে রিমুকে জনসম্মুখেই তারা ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালমন্দ করে বলেন ইয়াছিনকে ভুলে যা নইলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা কর। পরবর্তীতে এ অপমান সইতে না পেরে লোকলজ্জায় মেয়েটি আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয় বলে জানান প্রতিবেশীরা।

 ঘটনার সত্যতা স্বীকার করে ডেমরা থানার ওসি এসএম কাওসার আহম্মেদ যুগান্তরকে বলেন, লাশ উদ্ধারের সময় মেয়েটির লেখা চিরকুট উদ্ধার করেছে পুলিশ। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে বুধবার রাতেই থানায় মামলা নেয়া হয়েছে। একজন গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। পালিয়ে বেড়ালেও শিগগিরি লম্পট ইয়াছিনসহ বাকীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।