সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


এ পাতার অন্যান্য সংবাদ

সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ওপর ভর করছে বিএনপি: কাদের ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে নারী ও শিশু নির্যাতন কমছে না কেন?

রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান

শীর্ষ সংবাদ, সকল শিরোনাম | ১৫ ভাদ্র ১৪২৪ | Wednesday, August 30, 2017

নিউজ-বাংলাদেশ, ঢাকা: আসিয়ান’কে রোহিঙ্গা গণহত্যা বন্ধের আহবান জানিয়েছে মালয়েশিয়ার মিডিয়া মালয়েশিয়াকিনি ডট কম। অনলাইনটির সাংবাদিক মাহি রামাকৃষ্ণান তার প্রতিবেদনে বলেছেন, মিয়ানমারের রাখাইন অঞ্চলে বাড়ি বাড়ি যেয়ে সেনারা রোহিঙ্গা মুসলমানদের হত্যা করছে। সামাজিক যোগাযোগা মাধ্যমে এসব হত্যাযজ্ঞের লোমহর্ষক ছবি ও খবর আসছে। আসিয়ান জোটের উচিত অবশ্যই চলমান এ সংঘাতকে গৃহযুদ্ধে রুপান্তরিত হওয়ার আগেই কার্যকর ভূমিকা নেওয়া।

প্রতিবেদনে বলা হয়, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব আবদুল রাজাক প্রথম আসিয়ান নেতা যিনি রোহিঙ্গাদের পাশে দাঁড়ান ও নির্যাতন এবং হতাযজ্ঞের তীব্র নিন্দা জানান। প্রধানমন্ত্রীর উচিত মিয়ানমারের নেতাদের সঙ্গে আলোচনায় বসা, কারণ মিয়ানমার এখন আসিয়ানের সবচেয়ে বড় লজ্জা হয়ে দাঁড়িয়েছে। মিয়ানমারের সেনাবাহিনীকে শক্ত বার্তা দেওয়া উচিত কারণ ২০১২ সাল থেকে অব্যাহতভাবে রোহিঙ্গাদের হত্যা করা আসছে বাহিনীটি।

প্রতিবেদনে আরো বলা হয়, গত বছরের চাইতে রোহিঙ্গাদের ওপর আরো ভহাবহ নির্যাতন ও হত্যাযজ্ঞ চালাচ্ছে মিয়ানমার সেনাবাহিনী। এই হত্যাযজ্ঞ বন্ধ করতে ব্যর্থ হলে আসিয়ানকে আরেকটি কম্বোডিয়া সংকট মোকাবেলা করতে হবে। কোনো বিদ্রোহ দমন করার সময় অবশ্যই মিয়ানমারের সেনাবাহিনীকে আন্তর্জাতিক রীতিনীতি ও মানবাধিকার নিশ্চিত করেই তা করতে হবে।

রাখাইনে যে ধরনের সহিংসতা চলছে তাতে সহ¯্রাধিক রোহিঙ্গা মুসলমানকে গত কয়েকদিনে হত্যা করা হয়েছে। বাড়ি ঘরে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। এধরনের পরিস্থিতিতে আসিয়ান জোটের সদস্য দেশগুলোর রাজনৈতিক সদিচ্ছা নিয়ে এ সংকটের মোকাবেলায় এগিয়ে আসা উচিত।