সকল শিরোনাম

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল


এ পাতার অন্যান্য সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে!

বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড

ছবি স্লাইড, জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৪ আষাঢ় ১৪২৪ | Saturday, July 8, 2017

মেকং-গঙ্গা কো-অপারেশন ফোরামের সদস্যপদে বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড। গত বৃহস্পতিবার ঢাকায় দুই দেশের মধ্যে অনুষ্ঠিত যৌথ কমিশনের বৈঠকে সফররত থাই পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাইয়ের কাছে সমর্থনের প্রস্তাব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। জবাবে বাংলাদেশকে সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রামুদউইনাই।

 

দক্ষিণ-পূর্ব এশিয়ার অববাহিকা ব্যবস্থাপনার সফল দৃষ্টান্ত স্থাপন করেছে মেকং-গঙ্গা কো-অপারেশন। বৈঠকে মেকং-গঙ্গা কো-অপারেশনে বাংলাদেশের সদস্য হওয়াসহ বিভিন্ন বিষয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করেন। দীর্ঘ ১৯ বছর পর দুদেশের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে এ বৈঠকটি হলো। এটি এ সংক্রান্ত সপ্তম যৌথ কমিশন বৈঠক।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই পররাষ্ট্রমন্ত্রী আসিয়ান দেশগুলোর মধ্যে যোগাযোগের জন্য ইস্ট-ওয়েস্ট ইকোনমিক করিডোরের সঙ্গে বাংলাদেশের সংযোগ স্থাপন ও আসিয়ান সেক্টোরাল পার্টনারশিপের বিষয়টি গুরুত্ব দিয়ে আলোচনা করেন। বৈঠকে আন্তঃদেশীয় অপরাধ দমনের জন্য নিরাপত্তা সংলাপ গঠনের বিষয়ে একমত হয় উভয় দেশ। এ ছাড়া চট্টগ্রাম বন্দর ও রানোং বন্দরের মধ্যে উপকূলীয় নৌযোগাযোগ (কোস্টাল শিপিং কানেকটিভিটি) বাড়াতে আরও আলোচনার বিষয়ে দুদেশ একমত হয়। এ ছাড়া পর্যটন ভিসা সহজীকরণ, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি ইত্যাদি বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়।

 

আলোচনায় থাইল্যান্ড প্রতিনিধি দল বলেছে, মেকং গঙ্গা কো-অপারেশন, ইস্ট-ওয়েস্ট ইকোনমিক করিডোরের সঙ্গে সংযোগ স্থাপন এবং আসিয়ান সেক্টোরাল পার্টনারশিপে যোগদানে বাংলাদেশের ইচ্ছার প্রতি তারা সমর্থন জানাবে। এ ছাড়া থাইল্যান্ডে যেসব খাতে শ্রমিক সংকট আছে, সেসব খাতে বাংলাদেশি দক্ষ ও অদক্ষ শ্রমিক নেওয়ার প্রস্তাব ফের বিবেচনার জন্য ঢাকার পক্ষ থেকে অনুরোধ করা হয়।