সকল শিরোনাম

সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের


এ পাতার অন্যান্য সংবাদ

কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল বাপ্পী-মিমের প্রেম অনুরাগ প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন হাসান ইন্তিসার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার

বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড

ছবি স্লাইড, জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৪ আষাঢ় ১৪২৪ | Saturday, July 8, 2017

মেকং-গঙ্গা কো-অপারেশন ফোরামের সদস্যপদে বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড। গত বৃহস্পতিবার ঢাকায় দুই দেশের মধ্যে অনুষ্ঠিত যৌথ কমিশনের বৈঠকে সফররত থাই পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাইয়ের কাছে সমর্থনের প্রস্তাব দেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। জবাবে বাংলাদেশকে সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রামুদউইনাই।

 

দক্ষিণ-পূর্ব এশিয়ার অববাহিকা ব্যবস্থাপনার সফল দৃষ্টান্ত স্থাপন করেছে মেকং-গঙ্গা কো-অপারেশন। বৈঠকে মেকং-গঙ্গা কো-অপারেশনে বাংলাদেশের সদস্য হওয়াসহ বিভিন্ন বিষয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করেন। দীর্ঘ ১৯ বছর পর দুদেশের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে এ বৈঠকটি হলো। এটি এ সংক্রান্ত সপ্তম যৌথ কমিশন বৈঠক।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই পররাষ্ট্রমন্ত্রী আসিয়ান দেশগুলোর মধ্যে যোগাযোগের জন্য ইস্ট-ওয়েস্ট ইকোনমিক করিডোরের সঙ্গে বাংলাদেশের সংযোগ স্থাপন ও আসিয়ান সেক্টোরাল পার্টনারশিপের বিষয়টি গুরুত্ব দিয়ে আলোচনা করেন। বৈঠকে আন্তঃদেশীয় অপরাধ দমনের জন্য নিরাপত্তা সংলাপ গঠনের বিষয়ে একমত হয় উভয় দেশ। এ ছাড়া চট্টগ্রাম বন্দর ও রানোং বন্দরের মধ্যে উপকূলীয় নৌযোগাযোগ (কোস্টাল শিপিং কানেকটিভিটি) বাড়াতে আরও আলোচনার বিষয়ে দুদেশ একমত হয়। এ ছাড়া পর্যটন ভিসা সহজীকরণ, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি ইত্যাদি বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়।

 

আলোচনায় থাইল্যান্ড প্রতিনিধি দল বলেছে, মেকং গঙ্গা কো-অপারেশন, ইস্ট-ওয়েস্ট ইকোনমিক করিডোরের সঙ্গে সংযোগ স্থাপন এবং আসিয়ান সেক্টোরাল পার্টনারশিপে যোগদানে বাংলাদেশের ইচ্ছার প্রতি তারা সমর্থন জানাবে। এ ছাড়া থাইল্যান্ডে যেসব খাতে শ্রমিক সংকট আছে, সেসব খাতে বাংলাদেশি দক্ষ ও অদক্ষ শ্রমিক নেওয়ার প্রস্তাব ফের বিবেচনার জন্য ঢাকার পক্ষ থেকে অনুরোধ করা হয়।