সকল শিরোনাম

যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক ধর্ষকদের সাথে ওদের শাস্তিও যেন হয়? রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ মৌসুমি ফলে ভয়াবহ ফরমালিন


এ পাতার অন্যান্য সংবাদ

সাতক্ষীরা সদর আসনে আ’লীগের মনোয়ন লাভে এগিয়ে সাহেদ ডেমরায় ব্যায়াম ডটকমের জমকালো ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন রূপগঞ্জে বেতন-ভাতার দাবিতে এম,পি’র কাছে স্বারকলিপি দিলেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা রূপগঞ্জ উপজেলা যুবলীগের ৭১ সদস্য বিশিষ্ঠ পূর্ণাঙ্গ কমিটি গঠিত বাংলাদেশ-ভারত সীমান্তে ৮০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ রূপগঞ্জে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত ডেমরায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক পুলিশকে গালি, মদ্যপ যুবলীগ নেতা গ্রেফতার রূপগঞ্জ থানার ওসিসহ ৮ কর্মকর্তা শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত পুরনো ফোনটি নতুন মডেলে বাজারে ফিরছে কুমিল্লায় প্রবাসীকে হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড মাদরাসা ছাত্রীকে শ্লীলতাহানি করল পুলিশ আলুর এতো গুণ! ডায়াবেটিস রোগীরা ‌’অনায়াসে’ খেতে পারেন বেগুন

বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন

দেশের খবর, সকল শিরোনাম, সকাল-বিকাল | ২৫ বৈশাখ ১৪২৪ | Monday, May 8, 2017

হলি আর্টিজানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন

 

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত গুলশান হামলার অন্যতম মাস্টারমাইন্ড জঙ্গি নূরুল ইসলাম ওরফে মারজান ও সাদ্দাম হোসেনের মরদেহ বেওয়ারিশ হিসেবে আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে গতকাল রবিবার হস্তান্তর করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

 

গত পাঁচ মাসে মারজানের মরদেহ নেয়ার জন্য কেউ আবেদন না করায় মরদেহ হস্তান্তর করা হয়। দীর্ঘদিন ধরে মরদেহটি ঢামেকের মর্চুয়ারিতে ছিল। মারজানের সঙ্গে আরেক নিহত জঙ্গি সাদ্দামের মরদেহটিও হস্তান্তর করা হয়েছে। আঞ্জুমানের ডিউটি অফিসার মাহমুদুল হাসান মরদেহ গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমরা অজ্ঞাত হিসেবে দুটি মরদেহ পেয়েছি। এগুলো জুরাইন কবরস্থানে দাফন করা হবে।

 

এর আগে, গত ৫ জানুয়ারি মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ নব্য জেএমবির অন্যতম শীর্ষ নেতা মারজান এবং তার সহযোগী সাদ্দাম নিহত হন। মারজান নব্য জেএমবির অপারেশন কমান্ডার ছিলেন। তার বাড়ি পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের আফুরিয়া গ্রামে। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ছাত্র ছিলেন। ২০১৬ সালে জানুয়ারিতে বাড়ি গিয়ে বিয়ে করে বাড়িছাড়া হন তিনি। সেই থেকে পরিবারের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।

 

উল্লেখ, গত বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে যত সন্দেহভাজন জঙ্গি মারা গেছে তাদের সবাই সমাহিত হয়েছে বেওয়ারিশ হিসেবে। কারণ জঙ্গি তত্পরতায় জড়িয়েছেন জানতে পেরে স্বজনরা কেউ তাদের মরদেহ নিতে রাজি হননি।