সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


এ পাতার অন্যান্য সংবাদ

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা রাজধানীতে অবৈধভাবে পানি ব্যবসার বিরুদ্ধে র‌্যাবের অভিযান জরিমানা স্থগিত, জামিন শুনানি রোববার কক্সবাজারে ৩৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার ডেমরায় ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ

জনসচেতনতা বৃদ্ধিতে রামপুরা ট্রাফিক জোনের নানা কর্মসূচী

পাঁচমিশালি, সকল শিরোনাম | ১৪ বৈশাখ ১৪২৪ | Thursday, April 27, 2017

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: সড়ক পথে নিরাপদে ঘরে ফিরতে ও সড়কে জনসচেতনতা বৃদ্ধি করতে নানা কর্মসূচী গ্রহন করেছে রামপুরা ট্রাফিক জোন। রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমের অয়োজনে ইতিমধ্যে জনসচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শনী, স্কুল-কলেজের শিক্ষার্থী ও সকল শ্রেণী পেশার মানুষের সঙ্গে মত বিনিময় সভা ও টাফিক আইন মানতে ফুলেল শুভেচ্ছাসহ নানা কর্মসূচী সম্পন্ন করা হয়েছে।

---ধারাবাহিক ওইসব কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে ডেমরার বড়ভাঙ্গা এলাকার মেট্রোপলিটন ক্রিয়েটিভ স্কুল এন্ড কলেজে শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে মত বিনিময় সভা ও জনসচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়েছে। সভায় শিক্ষার্থীদের বক্তব্য রাখেন ট্রাফিক পূর্ব বিভাগের উপ-পুলিশ কমিশনার নাজমুন্নাহার, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম, স্কুল প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ প্রফেসর ফারুক আহমেদ মিয়াজী।

---রাজধানীর বিনোদনের প্রাণকেন্দ্র  হাতিরঝিলে ও বনশ্রী প্রবেশ মুখে গত ২৬ এপ্রিল সন্ধ্যা হতে রাত ১০ টা পর্যন্ত  ঘুরতে আসা বিভিন্ন শ্রেণীর মানুষের সাথে মতবিনিময়  সভা করা হয়েছে। এ সময় সাথে ছিলেন এ জোনের টিআই সারোয়ার জাহান, টিআই বিপ্লব ভৌমিক ও টিআই নুরুন্নবী। এ কর্মসূচীতে ডিএমপি কমিশনারের সচেতনতামূলক ভিডিও চিএ প্রদর্শনের পাশাপাশি রামপুরা ট্রাফিক জোনের জনসেবামূলক বিভিন্ন কার্যক্রম নিয়ে বক্তব্য দেন সিনিয়র এসি মো. জাহাঙ্গীর আলম। এদিকে উপস্থিত জনতা এ ধরনের সচেতনতামূলক কার্যক্রমের প্রশংসা করেন এবং রামপুরা ট্রাফিক জোনকে ধন্যবাদ জানায়।

 

---এদিন দুপুরে ডেমরার বাঁশেরপুল এলাকার গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজের হল রুমে শিক্ষার্থীদের সঙ্গেও মতবিনিময় সভা করেছে রামপুরা ট্রাফিক জোন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ মইনুল হাসান সভায় প্রধান অতিথি হিসাবে প্রায় ছয় শতাধিক শিক্ষার্থীদের সঙ্গে ট্রাফিক সচেতনতা বৃদ্ধি কল্পে মতবিনিময় করেন। এখানেও শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতামূলক  ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সভায় উপস্থিত ছিলেন, গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা-অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা, ডেমরা থানা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এম.এ সিদ্দিক মিয়া, বাংলাদেশ মানব কল্যান সংস্থার চেয়ারম্যান এম রিয়াজুল ইসলাম রিয়াজ।

 

---আরও উপস্থিত ছিলেন, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম, টি.আই বিপ্লব ভৌমিকসহ অভিভাবকগন।

 

---গত ২৫ এপ্রিল সন্ধা হতে রাত ১০ টা পর্যন্ত হাতিরঝিলে একইভাবে উপস্থিত জনতার সঙ্গে মত বিনিময় করে এ ট্রাফিক জোন। এ সময় উৎসুক জনতা মনোযোগী হয়ে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম’র জনসচেতনতামূলক ভিডিও চিএটি দেখেন। মহানগরবাসীর জন্য উপহার দেয়া ডিএমপি কমিশনারের ভিডিও চিত্রটি মহানগরবাসীর মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

 

---এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ডেমরায় ভিডিও চিত্র প্রদর্শনী ও সচেতনতামূলক সভা করেছে রামপুরা ট্রাফিক জোন। পৃথকভাবে ডেমরার  মীরপাড়া মালা মার্কেট ও আদর্শ শিশু শিক্ষা নিকেতন এন্ড উচ্চ বিদ্যালয় এবং ষ্টাফ কোয়ার্টার হাজী হোসেন প্লাজা প্রাঙ্গনে এসব কর্মসূচী পালন করা হয়।

 

---উক্ত কর্মসূচীগুলোতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্রাফিক পূর্ব বিভাগের অতি: উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম পিপিএম, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসি জাহাঙ্গীর আলম, টিআই বিপ্লব ভৌমিক ও সারুলিয়া ইউপি ৬ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি জসিম মেম্বার।

 

---এদিকে গত ২৪ এপ্রিল সোমবার দুপুরে  ড. মাহাবুবুর মোল্লা কলেজে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে সচেতনতামূক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় মহানগরবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিএমপি কমিশনারের ভিডিও চিএটি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে প্রদর্শন করা হয়। সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্রাফিক সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন ট্রাফিক পূর্ব বিভাগের অতি: উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম পিপিএম, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র এসি জাহাঙ্গীর আলম, টিআই বিপ্লব ভৌমিক ও ডা. মাহাবুবুর রহমান মোল্লা কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুল্লাহ নয়ন।

 

---সভায় বক্তারা বলেন, সড়ক পথে নিরাপদে ঘরে ফেরার জন্য জনগনকে সচেতন করতে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে আজকের এ সচেতনতামূলক সভা ও ভিডিও চিত্র প্রদর্শন করা হয়েছে। উক্ত সভায় সাধারন জনগনসহ সব শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্রাফিক সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়।
পরবর্তীতে স্কুল-কলেজ, ব্যস্ততম যানবাহন স্ট্যান্ড-টার্মিনাল ও রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসহ রামপুরা ট্রাফিক জোন এলাকায় ট্রাফিক পূর্ব বিভাগের এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এসি জাহাঙ্গীর আলম। বিশেষ করে রামপুরা ট্রাফিক জোন সৃষ্টিশীল ও নব উদ্যমে এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম ধারাবাহিকভাবে ঢাকা মহানগরবাসীর কাছে তুলে ধরবেন বলেও জানান তিনি।