সকল শিরোনাম

আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের!


এ পাতার অন্যান্য সংবাদ

সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ জনসচেতনতা বৃদ্ধিতে রামপুরা ট্রাফিক জোনের নানা কর্মসূচী ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগ সৃষ্টি করা যাবে না: ডিএমপি কমিশনার ডেমরায় স্বামীর সঙ্গে অভিমান করে স্ত্রীর আত্নহত্যা কেরানীগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা প্রেমিককে আটকে রেখে প্রেমিকাকে ধর্ষণ জোটের বৈঠক ডেকেছেন খালেদা জিয়া জনসেবা ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় টানা ১১ বার শ্রেষ্ঠ রামপুরা ট্রাফিক জোন ব্যারিস্টার রফিকুল হাসপাতালে নদী দূষণ: অস্তিত্ব সঙ্কটে ঢাকার পরিবেশ

জনসচেতনতা বৃদ্ধিতে রামপুরা ট্রাফিক জোনের নানা কর্মসূচী

পাঁচমিশালি, সকল শিরোনাম | ১৪ বৈশাখ ১৪২৪ | Thursday, April 27, 2017

---নিউজ-বাংলাদেশ, ঢাকা: সড়ক পথে নিরাপদে ঘরে ফিরতে ও সড়কে জনসচেতনতা বৃদ্ধি করতে নানা কর্মসূচী গ্রহন করেছে রামপুরা ট্রাফিক জোন। রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমের অয়োজনে ইতিমধ্যে জনসচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শনী, স্কুল-কলেজের শিক্ষার্থী ও সকল শ্রেণী পেশার মানুষের সঙ্গে মত বিনিময় সভা ও টাফিক আইন মানতে ফুলেল শুভেচ্ছাসহ নানা কর্মসূচী সম্পন্ন করা হয়েছে।

---ধারাবাহিক ওইসব কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকালে ডেমরার বড়ভাঙ্গা এলাকার মেট্রোপলিটন ক্রিয়েটিভ স্কুল এন্ড কলেজে শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে মত বিনিময় সভা ও জনসচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়েছে। সভায় শিক্ষার্থীদের বক্তব্য রাখেন ট্রাফিক পূর্ব বিভাগের উপ-পুলিশ কমিশনার নাজমুন্নাহার, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম, স্কুল প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ প্রফেসর ফারুক আহমেদ মিয়াজী।

---রাজধানীর বিনোদনের প্রাণকেন্দ্র  হাতিরঝিলে ও বনশ্রী প্রবেশ মুখে গত ২৬ এপ্রিল সন্ধ্যা হতে রাত ১০ টা পর্যন্ত  ঘুরতে আসা বিভিন্ন শ্রেণীর মানুষের সাথে মতবিনিময়  সভা করা হয়েছে। এ সময় সাথে ছিলেন এ জোনের টিআই সারোয়ার জাহান, টিআই বিপ্লব ভৌমিক ও টিআই নুরুন্নবী। এ কর্মসূচীতে ডিএমপি কমিশনারের সচেতনতামূলক ভিডিও চিএ প্রদর্শনের পাশাপাশি রামপুরা ট্রাফিক জোনের জনসেবামূলক বিভিন্ন কার্যক্রম নিয়ে বক্তব্য দেন সিনিয়র এসি মো. জাহাঙ্গীর আলম। এদিকে উপস্থিত জনতা এ ধরনের সচেতনতামূলক কার্যক্রমের প্রশংসা করেন এবং রামপুরা ট্রাফিক জোনকে ধন্যবাদ জানায়।

 

---এদিন দুপুরে ডেমরার বাঁশেরপুল এলাকার গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজের হল রুমে শিক্ষার্থীদের সঙ্গেও মতবিনিময় সভা করেছে রামপুরা ট্রাফিক জোন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ মইনুল হাসান সভায় প্রধান অতিথি হিসাবে প্রায় ছয় শতাধিক শিক্ষার্থীদের সঙ্গে ট্রাফিক সচেতনতা বৃদ্ধি কল্পে মতবিনিময় করেন। এখানেও শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতামূলক  ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সভায় উপস্থিত ছিলেন, গোলাম মোস্তফা মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা-অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা, ডেমরা থানা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এম.এ সিদ্দিক মিয়া, বাংলাদেশ মানব কল্যান সংস্থার চেয়ারম্যান এম রিয়াজুল ইসলাম রিয়াজ।

 

---আরও উপস্থিত ছিলেন, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর আলম, টি.আই বিপ্লব ভৌমিকসহ অভিভাবকগন।

 

---গত ২৫ এপ্রিল সন্ধা হতে রাত ১০ টা পর্যন্ত হাতিরঝিলে একইভাবে উপস্থিত জনতার সঙ্গে মত বিনিময় করে এ ট্রাফিক জোন। এ সময় উৎসুক জনতা মনোযোগী হয়ে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম’র জনসচেতনতামূলক ভিডিও চিএটি দেখেন। মহানগরবাসীর জন্য উপহার দেয়া ডিএমপি কমিশনারের ভিডিও চিত্রটি মহানগরবাসীর মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

 

---এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ডেমরায় ভিডিও চিত্র প্রদর্শনী ও সচেতনতামূলক সভা করেছে রামপুরা ট্রাফিক জোন। পৃথকভাবে ডেমরার  মীরপাড়া মালা মার্কেট ও আদর্শ শিশু শিক্ষা নিকেতন এন্ড উচ্চ বিদ্যালয় এবং ষ্টাফ কোয়ার্টার হাজী হোসেন প্লাজা প্রাঙ্গনে এসব কর্মসূচী পালন করা হয়।

 

---উক্ত কর্মসূচীগুলোতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্রাফিক পূর্ব বিভাগের অতি: উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম পিপিএম, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসি জাহাঙ্গীর আলম, টিআই বিপ্লব ভৌমিক ও সারুলিয়া ইউপি ৬ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি জসিম মেম্বার।

 

---এদিকে গত ২৪ এপ্রিল সোমবার দুপুরে  ড. মাহাবুবুর মোল্লা কলেজে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে সচেতনতামূক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় মহানগরবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিএমপি কমিশনারের ভিডিও চিএটি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে প্রদর্শন করা হয়। সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্রাফিক সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন ট্রাফিক পূর্ব বিভাগের অতি: উপ-পুলিশ কমিশনার মো. সাইদুল ইসলাম পিপিএম, রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র এসি জাহাঙ্গীর আলম, টিআই বিপ্লব ভৌমিক ও ডা. মাহাবুবুর রহমান মোল্লা কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুল্লাহ নয়ন।

 

---সভায় বক্তারা বলেন, সড়ক পথে নিরাপদে ঘরে ফেরার জন্য জনগনকে সচেতন করতে ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে আজকের এ সচেতনতামূলক সভা ও ভিডিও চিত্র প্রদর্শন করা হয়েছে। উক্ত সভায় সাধারন জনগনসহ সব শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে ট্রাফিক সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়।
পরবর্তীতে স্কুল-কলেজ, ব্যস্ততম যানবাহন স্ট্যান্ড-টার্মিনাল ও রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসহ রামপুরা ট্রাফিক জোন এলাকায় ট্রাফিক পূর্ব বিভাগের এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এসি জাহাঙ্গীর আলম। বিশেষ করে রামপুরা ট্রাফিক জোন সৃষ্টিশীল ও নব উদ্যমে এ ধরনের সচেতনতামূলক কার্যক্রম ধারাবাহিকভাবে ঢাকা মহানগরবাসীর কাছে তুলে ধরবেন বলেও জানান তিনি।