সকল শিরোনাম

যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক ধর্ষকদের সাথে ওদের শাস্তিও যেন হয়? রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ মৌসুমি ফলে ভয়াবহ ফরমালিন


এ পাতার অন্যান্য সংবাদ

চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে নাশকতার মামলায় তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বিএনপি-জামায়াত, আওয়ামী-হেফাজত? মন্ত্রিত্ব হারালেও পরিবহন মালিক-শ্রমিকদের পাশে থাকবেন দুই মন্ত্রী তিস্তার পানি নিয়ে ভারত মস্করা করছে : গয়েশ্বর ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগ সৃষ্টি করা যাবে না: ডিএমপি কমিশনার ‘ভারতের এক্সিম ব্যাংকের অর্থ দিয়ে সুন্দরবন ধ্বংস করা হচ্ছে’

ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগ সৃষ্টি করা যাবে না: ডিএমপি কমিশনার

জাতীয় সংবাদ, সকল শিরোনাম | ৬ বৈশাখ ১৪২৪ | Wednesday, April 19, 2017

---নিউজ বাংলাদেশ, ঢাকা: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগের সৃষ্টি করা যাবে না। বুধবার ডিএমপি সদর দফতরে ডিএমপি’র ট্রাফিক বিভাগ আয়োজিত একটি ত্রৈমাসিক সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার। ঢাকা মহানগর পুলিশের অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমপি কমিশনার ট্রাফিকের মাঠপর্যায়ের অফিসারদের উদ্দেশ্যে বলেন, জনশৃঙ্খলা, জননিরাপত্তা, জনস্বার্থে ও ট্রাফিক শৃঙ্খলা সঠিক রাখতে যথাযথ ট্রাফিক আইন প্রয়োগ করতে হবে। মনে রাখতে হবে, আমাদের উদ্দেশ্য ট্রাফিক আইন মানানো জরিমানা আদায় করা নয়। এ সময় তিনি বিকন লাইট, হাইড্রোলিক হর্ণ, হুটার ও স্টিকার ব্যবহার করে কেউ যাতে ট্রাফিক আইন ভঙ্গ করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্য রাখার জন্য ট্রাফিক পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

এছাড়াও কোন ব্যক্তি তার ব্যক্তিগত সিকিউরিটির গাড়ি বহর নিয়ে সড়কে ট্রাফিক ক্লিয়ার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে ঐ ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশসহ ফুটপাতে যাতে করে কেউ মোটরসাইকেল চালাতে না পারে সেজন্য আরো অধিক পরিমানের লোহার পিলার সংশ্লিষ্ট ডিসিদের ফুটপাতে স্থাপনেরও নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ট্রাফিক বিভাগে নতুন সংযোজিত ভিডিও প্রসিকিউশনের মাধ্যমে প্রসিকিউশন দিতে সকল ট্রাফিক সার্জেন্টকে নির্দেশ দেন। সভায় গত তিন মাসের ট্রাফিকের সাফল্য পর্যালোচনা করে ট্রাফিক দক্ষিণ, পূর্ব ও উত্তর বিভাগকে আর্থিক পুরস্কারে পুরস্কৃত করেন কমিশনার। এছাড়াও ট্রাফিক আইন মেনে ফুটওভার ব্রীজ ব্যবহার করানোর জন্য নিয়মিতভাবে ভ্রাম্যমান আদালত চালাতে সংশ্লিষ্ট বিভাগের ডিসিদের নির্দেশ দেন তিনি।