সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


এ পাতার অন্যান্য সংবাদ

একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন ২৯ সেপ্টেম্বর কি হবে? ঈদে বাসের অগ্রিম টিকিট কাল থেকে আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন হাসান ইন্তিসার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা

ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগ সৃষ্টি করা যাবে না: ডিএমপি কমিশনার

জাতীয় সংবাদ, সকল শিরোনাম | ৬ বৈশাখ ১৪২৪ | Wednesday, April 19, 2017

---নিউজ বাংলাদেশ, ঢাকা: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, ট্রাফিক আইন প্রয়োগে জনদূর্ভোগের সৃষ্টি করা যাবে না। বুধবার ডিএমপি সদর দফতরে ডিএমপি’র ট্রাফিক বিভাগ আয়োজিত একটি ত্রৈমাসিক সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার। ঢাকা মহানগর পুলিশের অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমপি কমিশনার ট্রাফিকের মাঠপর্যায়ের অফিসারদের উদ্দেশ্যে বলেন, জনশৃঙ্খলা, জননিরাপত্তা, জনস্বার্থে ও ট্রাফিক শৃঙ্খলা সঠিক রাখতে যথাযথ ট্রাফিক আইন প্রয়োগ করতে হবে। মনে রাখতে হবে, আমাদের উদ্দেশ্য ট্রাফিক আইন মানানো জরিমানা আদায় করা নয়। এ সময় তিনি বিকন লাইট, হাইড্রোলিক হর্ণ, হুটার ও স্টিকার ব্যবহার করে কেউ যাতে ট্রাফিক আইন ভঙ্গ করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্য রাখার জন্য ট্রাফিক পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

এছাড়াও কোন ব্যক্তি তার ব্যক্তিগত সিকিউরিটির গাড়ি বহর নিয়ে সড়কে ট্রাফিক ক্লিয়ার দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে ঐ ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশসহ ফুটপাতে যাতে করে কেউ মোটরসাইকেল চালাতে না পারে সেজন্য আরো অধিক পরিমানের লোহার পিলার সংশ্লিষ্ট ডিসিদের ফুটপাতে স্থাপনেরও নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ট্রাফিক বিভাগে নতুন সংযোজিত ভিডিও প্রসিকিউশনের মাধ্যমে প্রসিকিউশন দিতে সকল ট্রাফিক সার্জেন্টকে নির্দেশ দেন। সভায় গত তিন মাসের ট্রাফিকের সাফল্য পর্যালোচনা করে ট্রাফিক দক্ষিণ, পূর্ব ও উত্তর বিভাগকে আর্থিক পুরস্কারে পুরস্কৃত করেন কমিশনার। এছাড়াও ট্রাফিক আইন মেনে ফুটওভার ব্রীজ ব্যবহার করানোর জন্য নিয়মিতভাবে ভ্রাম্যমান আদালত চালাতে সংশ্লিষ্ট বিভাগের ডিসিদের নির্দেশ দেন তিনি।