সকল শিরোনাম

.রূপগঞ্জে পিএসসি পরীক্ষায় অনিয়মের অন্ত:নেই স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে


এ পাতার অন্যান্য সংবাদ

স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত থমকে গেছে বিএনপি শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড

জনসেবা ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় টানা ১১ বার শ্রেষ্ঠ রামপুরা ট্রাফিক জোন

ছবি স্লাইড, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৭ চৈত্র ১৪২৩ | Monday, April 10, 2017

বর্ষ সেরা রামপুরা ট্রাফিক জোন
---নিউজ বাংলাদেশ ,ডেমরা: জনসেবা ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায়  টানা ১১ বার শ্রেষ্ঠ হল রামপুরা ট্রাফিক জোন।  সোমবার ডিএমপি হেডকোয়ার্টার্সের মার্চ ২০১৭ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ জোন হিসাবে রামপুরা ট্রাফিক জোন নির্বাচিত হয়। এদিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সম্মানিত কমিশনার জনাব মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসাবে পুরস্কার প্রদান করেন নবসৃষ্ট রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমকে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর  রামপুরা ট্রাফিক জোনের সৃষ্টি। তার পর থেকেই সুষ্ঠ ট্রাফিক ব্যবস্থাপনা ও জনসেবায় ধারাবাহিক ভাবে বিভিন্ন কৌশল অবলম্বন, সচিত্র প্রদর্শন, ব্যতিক্রমী-সৃষ্টিশীল পদক্ষেপ ও ফুলেল শুভেচ্ছাসহ সময়োপযোগী বিভিন্ন কার্যকরী  উদ্যোগ গ্রহণ করেছেন তারা। যার ফলে ট্রাফিক পূর্ব বিভাগে ১৪ বার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের ২২টি ট্রাফিক জোনের মধ্যে রামপুরা ট্রাফিক জোন টানা ১১ বার শ্রেষ্ঠ ট্রাফিক জোন হিসাবে নির্বাচিত হয়েছে।
গত দেড় বছরে দেখা গেছে, ডেমরা ও রামপুরা জোন এলাকায় ট্রাফিক আইন মানতে নতুন আঙ্গিকে জনসেবা ও উৎসাহমূলক কার্যক্রমের মাধ্যমে রামপুরা ট্রাফিক জোন নিরলস কাজ যাচ্ছে। তাছাড়া ইতোপূর্বে সুষ্ঠ ট্রাফিক ব্যবস্থাপনায় জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো.জাহাঙ্গীর আলমের নেতৃত্বে দৃষ্টিনন্দন ও জনসেবামূলক কিছু কার্যক্রম লক্ষ্য করা গেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল ফুলেল শুভেচ্ছার মাধ্যমে গণ সচেতনতা ও ট্রাফিক আইন মেনে চলায় পথচারী-জনসাধারণকে উদ্বুদ্ধ করা। প্রতি মাসে ডেমরা ও রামপুরা ট্রাফিক জোন এলাকায় বিভিন্ন গণপরিবহনের চালকদের সঙ্গে মতবিনিময় ও ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহবান, স্থানীয় জনগণ, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ এলাকার দোকান মালিক সমিতির সঙ্গে মতবিনিময়, সংশ্লিষ্টদের নিয়ে গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে ট্রাফিক সচেতনতামূলক বক্তব্য প্রদান এবং পর্যায়ক্রমে রাস্তার পাশে থাকা অবৈধ স্থায়ী- অস্থায়ী স্থাপনা দ্রুত সরিয়ে নেয়ার অনুরোধ জানানোসহ অভিযানের মাধ্যমে অপসারন করেন এসি জাহাঙ্গীর আলম।
এদিকে জোনের টিআই (ট্রাফিক ইন্সপেক্টর) বিপ্লব ভৌমিক, সড়ক ও জনপথ এবং থানা পুলিশের সহায়তায়  স্থায়ী যানজট নিরসনে ডেমরা ষ্টাফ কোয়ার্টার এলাকাকে নতুনভাবে সাজিয়ে বামমূখী গাড়ী গুলো নির্বিঘ্নে যাতায়াতের জন্য বাম লেন তৈরী করে রামপুরা ট্রাফিক জোন। তাছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলোতে জনগণের সুশৃঙ্খল, সহজ ও দ্রুত যাতায়াতের লক্ষ্যে রিকশালেন তৈরী  করে তারা। মূলত সুষ্ঠ ট্রাফিক ব্যবস্থাপনাকে অব্যাহত রাখতে  ধারাবাহিকভাবে সময়োপযোগী বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করে থাকে রামপুরা ট্রাফিক জোন।
রামপুরা ট্রাফিক জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার, মো.জাহাঙ্গীর আলম জানায়, উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক-পূর্ব বিভাগ) মোহাম্মদ মঈনুল হাসানের দিক- নির্দেশনায় সুষ্ঠ ট্রাফিক ব্যবস্থাপনা ও জনসেবায় রামপুরা ট্রাফিক জোন নিরলস কাজ করে যাচ্ছে। তার প্রদেয় উৎসাহে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।
উপ-পুলিশ কমিশনার ( ট্রাফিক পূর্ব বিভাগ) মোহাম্মদ মইনুল হাসান  জানায়, প্রতি বছরের ন্যায় এবারও ঢাকা মেট্রোপলিটন পুলিশে ট্রাফিক পূর্ব বিভাগ ৮ম বারের মতো শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে, সেই সাথে রামপুরা ট্রাফিক জোনও। রামপুরা ট্রাফিক জোন সম্প্রতি ফুলেল শুভেচ্ছাসহ বিভিন্ন পরিবহনের চালক, স্থানীয় জনগণ, সাংবাদিক, জনপ্রতিনিধি, ও স্থানীয় দোকান মালিক সমিতির  সঙ্গে মত বিনিময়ের মাধ্যমে ট্রাফিক সচেতনামূলক কার্যক্রম শুরু করে সর্বমহলে প্রশংসিত হয়েছে। রাজধানীর প্রবেশদ্বার ডেমরা ও রামপুরা জোন এলাকা থেকে স্থায়ীভাবে যানজট নিরসনে ও জনসেবায় ট্রাফিক পূর্ব বিভাগ বরাবরই সহোযোগিতা ও দিক নির্দেশনা দিয়ে যাচ্ছে রামপুরা ট্রাফিক জোনকে।  ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।