সর্বশেষ সংবাদ: বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে

সকল শিরোনাম

৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে


এ পাতার অন্যান্য সংবাদ

৪৫ বছরে ২১ বার লোগো পরিবর্তন রূপালী ব্যাংকের রেমিট্যান্স প্রবাহ বেড়েছে ‘গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে’ এলএনজিতে শুল্ক থাকছে না গত অর্থবছরের চেয়ে ৪.৫ ভাগ রপ্তানি কমলেও আয় বৃদ্ধি গার্মেন্টসে অসন্তোষ কেন? রিজার্ভ চুরি: সন্দেহে বাংলাদেশ ব্যাংকের আইটি টেকনিশিয়ানরা ফেডারেল রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করা উচিত : অর্থমন্ত্রী বন্ধের পথে পাটকল! শ্রমিক ঝুঁকছে গার্মেন্টস শিল্পে শেয়ারবাজারে লেনদেনের উত্থান তৈরি পোশাক খাতে ৫ বছরে নতুন কর্মসংস্থান নেই মোবাইল ব্যাংকিংয়ে প্রতিদিন ৭০০ কোটি টাকা লেনদেন হচ্ছে : শুভঙ্কর সাহা মূল্যস্ফীতির ইতিবাচক বার্তা দিয়ে শুরু চলতি অর্থবছর অ্যাকর্ডের স্বীকৃতি পেল চরকা টেক্সটাইল কৃষি ঋণের ৮৪২ কোটি টাকা কেটে নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক

‘গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে’

অর্থনীতি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

'গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে'গ্যাসের দাম অত্যন্ত কম ছিল। তাই দাম বাড়ানো হয়েছে। ব্যবহারকারিদের জন্য এটা খুব বেশি কিছু নয় বলেন মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।


শুক্রবার দুপুরে সিলেট সার্কিট হাউজ মিলনায়তনে অর্থমন্ত্রীর উপস্থিতিতে সিলেট সিটি কর্পোরেশন (এসসিসি) ও ভারত সরকারের মধ্যে ‘শিক্ষা অবকাঠামো বিনির্মাণ ও সিলেট সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন’ বিষয়ক একটি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


এসময় ২৪ কোটি ২৮ লাখ টাকার ভারতীয় অনুদানের এই দ্বিপাক্ষিক চুক্তিটি স্বাক্ষরিত হয়। সিটি কর্পোরেশন ও ভারত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। 

 

বাংলাদেশ সরকারের পক্ষে অতিরিক্ত অর্থ সচিব শাহ মো. আমিনুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এবং ভারত সরকারের পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা এ চুক্তিতে স্বাক্ষর করেন।


চুক্তি স্বাক্ষর শেষে অর্থমন্ত্রী বলেন, ভারত সরকারের সহযোগিতা বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে রয়েছে। আজকের এই প্রকল্পটিও বেশ গুরুত্বপূর্ণ। এটির যথাযথ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন।


ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের এই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে এবং আরো প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।


অপরদিকে ভারতীয় হাই কমিশনার বলেন, মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশকে সহযোগিতা করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করে। বঙ্গবন্ধু যেভাবে ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছিলেন শেখ হাসিনাও সেই সম্পর্ক বিদ্যমান রেখেছেন। দুই দেশের এই সম্পর্ক অটুট থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।