সকল শিরোনাম

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা


এ পাতার অন্যান্য সংবাদ

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ৪ ডিসেম্বর রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন ৪৫ বছরে ২১ বার লোগো পরিবর্তন রূপালী ব্যাংকের রেমিট্যান্স প্রবাহ বেড়েছে ‘গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে’ এলএনজিতে শুল্ক থাকছে না গত অর্থবছরের চেয়ে ৪.৫ ভাগ রপ্তানি কমলেও আয় বৃদ্ধি গার্মেন্টসে অসন্তোষ কেন? রিজার্ভ চুরি: সন্দেহে বাংলাদেশ ব্যাংকের আইটি টেকনিশিয়ানরা ফেডারেল রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করা উচিত : অর্থমন্ত্রী বন্ধের পথে পাটকল! শ্রমিক ঝুঁকছে গার্মেন্টস শিল্পে শেয়ারবাজারে লেনদেনের উত্থান তৈরি পোশাক খাতে ৫ বছরে নতুন কর্মসংস্থান নেই মোবাইল ব্যাংকিংয়ে প্রতিদিন ৭০০ কোটি টাকা লেনদেন হচ্ছে : শুভঙ্কর সাহা

‘গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে’

অর্থনীতি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

'গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে'গ্যাসের দাম অত্যন্ত কম ছিল। তাই দাম বাড়ানো হয়েছে। ব্যবহারকারিদের জন্য এটা খুব বেশি কিছু নয় বলেন মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।


শুক্রবার দুপুরে সিলেট সার্কিট হাউজ মিলনায়তনে অর্থমন্ত্রীর উপস্থিতিতে সিলেট সিটি কর্পোরেশন (এসসিসি) ও ভারত সরকারের মধ্যে ‘শিক্ষা অবকাঠামো বিনির্মাণ ও সিলেট সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন’ বিষয়ক একটি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


এসময় ২৪ কোটি ২৮ লাখ টাকার ভারতীয় অনুদানের এই দ্বিপাক্ষিক চুক্তিটি স্বাক্ষরিত হয়। সিটি কর্পোরেশন ও ভারত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। 

 

বাংলাদেশ সরকারের পক্ষে অতিরিক্ত অর্থ সচিব শাহ মো. আমিনুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এবং ভারত সরকারের পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা এ চুক্তিতে স্বাক্ষর করেন।


চুক্তি স্বাক্ষর শেষে অর্থমন্ত্রী বলেন, ভারত সরকারের সহযোগিতা বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে রয়েছে। আজকের এই প্রকল্পটিও বেশ গুরুত্বপূর্ণ। এটির যথাযথ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন।


ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের এই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে এবং আরো প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।


অপরদিকে ভারতীয় হাই কমিশনার বলেন, মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশকে সহযোগিতা করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করে। বঙ্গবন্ধু যেভাবে ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছিলেন শেখ হাসিনাও সেই সম্পর্ক বিদ্যমান রেখেছেন। দুই দেশের এই সম্পর্ক অটুট থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।