সকল শিরোনাম

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা


এ পাতার অন্যান্য সংবাদ

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম চা বাগানে ‘জল্লাদ’ কে? অ্যালেক্স হেলসের দুর্দান্ত সেঞ্চুরি মিলল সেন আমলের রাজবাড়ি কবিরাজি হালুয়া খেয়ে মৃত্যু! ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ মিলনে কমে মাইগ্রেনের যন্ত্রণা ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই

উইন্ডোজ ১০ বাড়াবে ইন্টারনেট খরচ

ছবি স্লাইড, বিজ্ঞান প্রযুক্তি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

উইন্ডোজ ১০-এর আগ্রাসী আপডেটের জন্য মাইক্রোসফটকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ- কাজের বিঘ্ন সৃষ্টি করে উইন্ডোজে বারবার বিভিন্ন নোটিফিকেশন আসে এবং আপডেটগুলো অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করে।
এসব অভিযোগের ভিত্তিতে মাইক্রোসফট আপডেটগুলোকে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণের মধ্যে এনেছে। এখন ব্যবহারকারীরা কী কী আপডেট করা যাবে ও আপডেটের জন্য ডাটা পরিমাণ নির্দিষ্ট করে দিতে পারেন।
উইন্ডোর ১০-এর এখনকার ভার্সনে বলা আছে, নতুন আসা আপডেটগুলো নির্দিষ্ট ডাটা লিমিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে।
কিন্তু পরবর্তী ভার্সনের জন্য এ কথায় কিছুটা পরিবর্তন এনেছে মাইক্রোসফট। আগের কথার সঙ্গে নতুন যোগ করে মাইক্রোসফট বলছে, উইন্ডোজ মসৃণভাবে চলার জন্য যেসব আপডেট ‘প্রয়োজন’ হবে, শুধু সেগুলোই ডাউনলোড ও ইনস্টল করা হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ সুপারসাইট বলছে, নতুন ভার্সনে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় ডাউনলোড ও ইনস্টল বন্ধ নিয়ন্ত্রণ করতে পারবেন না। ফলে তাদের অতিরিক্ত ডাটা খরচ হবে। এছাড়া ‘প্রয়োজনীয়’ আপডেট বলতে মাইক্রোসফট কী বোঝাচ্ছে, তা এখনো পরিষ্কার নয়। এপ্রিলে উইন্ডোজের পরবর্তী আপডেট আসার কথা আছে।