সকল শিরোনাম

সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের


এ পাতার অন্যান্য সংবাদ

কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল বাপ্পী-মিমের প্রেম অনুরাগ প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন হাসান ইন্তিসার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার

উইন্ডোজ ১০ বাড়াবে ইন্টারনেট খরচ

ছবি স্লাইড, বিজ্ঞান প্রযুক্তি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

উইন্ডোজ ১০-এর আগ্রাসী আপডেটের জন্য মাইক্রোসফটকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ- কাজের বিঘ্ন সৃষ্টি করে উইন্ডোজে বারবার বিভিন্ন নোটিফিকেশন আসে এবং আপডেটগুলো অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করে।
এসব অভিযোগের ভিত্তিতে মাইক্রোসফট আপডেটগুলোকে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণের মধ্যে এনেছে। এখন ব্যবহারকারীরা কী কী আপডেট করা যাবে ও আপডেটের জন্য ডাটা পরিমাণ নির্দিষ্ট করে দিতে পারেন।
উইন্ডোর ১০-এর এখনকার ভার্সনে বলা আছে, নতুন আসা আপডেটগুলো নির্দিষ্ট ডাটা লিমিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে।
কিন্তু পরবর্তী ভার্সনের জন্য এ কথায় কিছুটা পরিবর্তন এনেছে মাইক্রোসফট। আগের কথার সঙ্গে নতুন যোগ করে মাইক্রোসফট বলছে, উইন্ডোজ মসৃণভাবে চলার জন্য যেসব আপডেট ‘প্রয়োজন’ হবে, শুধু সেগুলোই ডাউনলোড ও ইনস্টল করা হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ সুপারসাইট বলছে, নতুন ভার্সনে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় ডাউনলোড ও ইনস্টল বন্ধ নিয়ন্ত্রণ করতে পারবেন না। ফলে তাদের অতিরিক্ত ডাটা খরচ হবে। এছাড়া ‘প্রয়োজনীয়’ আপডেট বলতে মাইক্রোসফট কী বোঝাচ্ছে, তা এখনো পরিষ্কার নয়। এপ্রিলে উইন্ডোজের পরবর্তী আপডেট আসার কথা আছে।