সকল শিরোনাম

নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী


এ পাতার অন্যান্য সংবাদ

নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের

উইন্ডোজ ১০ বাড়াবে ইন্টারনেট খরচ

ছবি স্লাইড, বিজ্ঞান প্রযুক্তি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

উইন্ডোজ ১০-এর আগ্রাসী আপডেটের জন্য মাইক্রোসফটকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ- কাজের বিঘ্ন সৃষ্টি করে উইন্ডোজে বারবার বিভিন্ন নোটিফিকেশন আসে এবং আপডেটগুলো অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করে।
এসব অভিযোগের ভিত্তিতে মাইক্রোসফট আপডেটগুলোকে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণের মধ্যে এনেছে। এখন ব্যবহারকারীরা কী কী আপডেট করা যাবে ও আপডেটের জন্য ডাটা পরিমাণ নির্দিষ্ট করে দিতে পারেন।
উইন্ডোর ১০-এর এখনকার ভার্সনে বলা আছে, নতুন আসা আপডেটগুলো নির্দিষ্ট ডাটা লিমিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে।
কিন্তু পরবর্তী ভার্সনের জন্য এ কথায় কিছুটা পরিবর্তন এনেছে মাইক্রোসফট। আগের কথার সঙ্গে নতুন যোগ করে মাইক্রোসফট বলছে, উইন্ডোজ মসৃণভাবে চলার জন্য যেসব আপডেট ‘প্রয়োজন’ হবে, শুধু সেগুলোই ডাউনলোড ও ইনস্টল করা হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ সুপারসাইট বলছে, নতুন ভার্সনে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় ডাউনলোড ও ইনস্টল বন্ধ নিয়ন্ত্রণ করতে পারবেন না। ফলে তাদের অতিরিক্ত ডাটা খরচ হবে। এছাড়া ‘প্রয়োজনীয়’ আপডেট বলতে মাইক্রোসফট কী বোঝাচ্ছে, তা এখনো পরিষ্কার নয়। এপ্রিলে উইন্ডোজের পরবর্তী আপডেট আসার কথা আছে।