সকল শিরোনাম

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল


এ পাতার অন্যান্য সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে!

উইন্ডোজ ১০ বাড়াবে ইন্টারনেট খরচ

ছবি স্লাইড, বিজ্ঞান প্রযুক্তি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

উইন্ডোজ ১০-এর আগ্রাসী আপডেটের জন্য মাইক্রোসফটকে অনেক সমালোচনা শুনতে হয়েছে। ব্যবহারকারীদের অভিযোগ- কাজের বিঘ্ন সৃষ্টি করে উইন্ডোজে বারবার বিভিন্ন নোটিফিকেশন আসে এবং আপডেটগুলো অটোমেটিক ডাউনলোড হওয়া শুরু করে।
এসব অভিযোগের ভিত্তিতে মাইক্রোসফট আপডেটগুলোকে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণের মধ্যে এনেছে। এখন ব্যবহারকারীরা কী কী আপডেট করা যাবে ও আপডেটের জন্য ডাটা পরিমাণ নির্দিষ্ট করে দিতে পারেন।
উইন্ডোর ১০-এর এখনকার ভার্সনে বলা আছে, নতুন আসা আপডেটগুলো নির্দিষ্ট ডাটা লিমিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হবে।
কিন্তু পরবর্তী ভার্সনের জন্য এ কথায় কিছুটা পরিবর্তন এনেছে মাইক্রোসফট। আগের কথার সঙ্গে নতুন যোগ করে মাইক্রোসফট বলছে, উইন্ডোজ মসৃণভাবে চলার জন্য যেসব আপডেট ‘প্রয়োজন’ হবে, শুধু সেগুলোই ডাউনলোড ও ইনস্টল করা হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইন্ডোজ সুপারসাইট বলছে, নতুন ভার্সনে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় ডাউনলোড ও ইনস্টল বন্ধ নিয়ন্ত্রণ করতে পারবেন না। ফলে তাদের অতিরিক্ত ডাটা খরচ হবে। এছাড়া ‘প্রয়োজনীয়’ আপডেট বলতে মাইক্রোসফট কী বোঝাচ্ছে, তা এখনো পরিষ্কার নয়। এপ্রিলে উইন্ডোজের পরবর্তী আপডেট আসার কথা আছে।