সকল শিরোনাম

যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক ধর্ষকদের সাথে ওদের শাস্তিও যেন হয়? রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ মৌসুমি ফলে ভয়াবহ ফরমালিন


এ পাতার অন্যান্য সংবাদ

যানজট : গতি নেই; আছে দুর্গতি! চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে

টালিউডে মুক্তিযুদ্ধের ছবিতে সোহাবা সাবা

ছবি স্লাইড, পাঁচমিশালি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

  টালিউডের নন্দিত নির্মাতা হরনাথ চক্রবর্তী বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরী করছেন তার নতুন ছবি ‘এপার ওপার’। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটা কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। তবে ছবিটির মূল উপজীব্য হচ্ছে ছিটমহল ও ছিটমহলের জীবন।

এ ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন সোহানা সাবা। সাবার বিপরীতে থাকছেন কলকাতার সৌরভ চক্রবর্তী।

মার্চের দ্বিতীয় সপ্তাহে ছবিটির সিংহভাগ কাজ হয়েছে কুচবিহারের ছিটমহলে।

কলকাতার অনলাইন পোর্টাল এবেলাকে সোহানা সাবা বলেন, “‘ছিটমহল’ বিষয়টা জানতাম, কিন্তু ওখানকার মানুষ যে এতটাই সুবিধাবর্জিত সেটা জানতাম না। তাদের যে এইভাবে দেখেও দেখার ভান করা হয়, সেটা ঠিক ধারণা ছিল না। ছবিটা শুরু করার আগে বিশদ জেনেছিলাম। তার পর ওখানে গিয়ে যখন কাজ করলাম, ওদের নিজের মুখ থেকে শুনলাম— সব মিলিয়ে অদ্ভুত একটা অভিজ্ঞতা নিয়ে ফিরছি। কারও টাকা না থাকতে পারে, কিন্তু আমি কখনওই ভাবতে পারি না যে আমি স্কুলে ভর্তি হব অথচ আমার বাবার নাম দিতে পারব না, আমার গ্রামের নাম দেওয়া যাবে না, মানুষের যে এরকম ক্রাইসিসও থাকতে পারে! পরিচয়হীনতা এত দিন ধরে আর এটার পিছনে যে এত বড় একটা ইতিহাস— সেই বিষয়ে আমার এতটাও আইডিয়া ছিল না।”

অভিজিৎ নন্দী মজুমদারের কাহিনি অবলম্বনে ‘এপার ওপার’ ছবিটির সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র। এটি নির্মিত হচ্ছে এএনএম গ্লোবাল ফিল্মসের ব্যানারে। ছবিটি প্রযোজনার সঙ্গে জড়িত রয়েছে বাংলাদেশের ব্রিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।