সকল শিরোনাম

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন সরকারের পক্ষ থেকে বিভিন্ন আশ্বাসের পরও চালের দাম কমছে না অস্বস্তিতে ক্রেতারা স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম মুচলেকা দিলেই সময় পাবে বিজিএমইএ ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর


এ পাতার অন্যান্য সংবাদ

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর বিভিন্ন কলাকৌশলে বেগম জিয়ার মুক্তিকে বিলম্বিত করা হচ্ছে : ফখরুল খালেদা জিয়া দেশনেত্রী থেকে দেশের মানুষের মা হয়েছেন : নজরুল ইসলাম

টালিউডে মুক্তিযুদ্ধের ছবিতে সোহাবা সাবা

ছবি স্লাইড, পাঁচমিশালি | ১২ চৈত্র ১৪২৩ | Sunday, March 26, 2017

  টালিউডের নন্দিত নির্মাতা হরনাথ চক্রবর্তী বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরী করছেন তার নতুন ছবি ‘এপার ওপার’। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালীন দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটা কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। তবে ছবিটির মূল উপজীব্য হচ্ছে ছিটমহল ও ছিটমহলের জীবন।

এ ছবিতে প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন সোহানা সাবা। সাবার বিপরীতে থাকছেন কলকাতার সৌরভ চক্রবর্তী।

মার্চের দ্বিতীয় সপ্তাহে ছবিটির সিংহভাগ কাজ হয়েছে কুচবিহারের ছিটমহলে।

কলকাতার অনলাইন পোর্টাল এবেলাকে সোহানা সাবা বলেন, “‘ছিটমহল’ বিষয়টা জানতাম, কিন্তু ওখানকার মানুষ যে এতটাই সুবিধাবর্জিত সেটা জানতাম না। তাদের যে এইভাবে দেখেও দেখার ভান করা হয়, সেটা ঠিক ধারণা ছিল না। ছবিটা শুরু করার আগে বিশদ জেনেছিলাম। তার পর ওখানে গিয়ে যখন কাজ করলাম, ওদের নিজের মুখ থেকে শুনলাম— সব মিলিয়ে অদ্ভুত একটা অভিজ্ঞতা নিয়ে ফিরছি। কারও টাকা না থাকতে পারে, কিন্তু আমি কখনওই ভাবতে পারি না যে আমি স্কুলে ভর্তি হব অথচ আমার বাবার নাম দিতে পারব না, আমার গ্রামের নাম দেওয়া যাবে না, মানুষের যে এরকম ক্রাইসিসও থাকতে পারে! পরিচয়হীনতা এত দিন ধরে আর এটার পিছনে যে এত বড় একটা ইতিহাস— সেই বিষয়ে আমার এতটাও আইডিয়া ছিল না।”

অভিজিৎ নন্দী মজুমদারের কাহিনি অবলম্বনে ‘এপার ওপার’ ছবিটির সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র। এটি নির্মিত হচ্ছে এএনএম গ্লোবাল ফিল্মসের ব্যানারে। ছবিটি প্রযোজনার সঙ্গে জড়িত রয়েছে বাংলাদেশের ব্রিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।