সকল শিরোনাম

৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে খালেদা জিয়াকে বাদ দিয়ে জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হতে পারে না নারী ও শিশু নির্যাতন কমছে না কেন? ১৫ ও ১৬ এপ্রিল ঢাকায় বিপিও সামিট উন্নয়নে সমাজের সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করতে হবে : মেনন সরকারের পক্ষ থেকে বিভিন্ন আশ্বাসের পরও চালের দাম কমছে না অস্বস্তিতে ক্রেতারা স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে জাগ্রত করতে মাতুয়াইলে আলোচনা সভা উন্নয়নের নামে নদী খাল ভরাট করা যাবে না: প্রধানমন্ত্রী এখনও ৩৫ হাজার কোটি টাকা ফেরৎ দেয়নি পাকিস্তান! উদ্বেগজনক হারে বাড়ছে আত্মহত্যা আবারো বাড়ছে গ্যাসের দাম মুচলেকা দিলেই সময় পাবে বিজিএমইএ ৪টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিকল্পে জোবাইদা রহমান, আ.লীগেও ভাগ বসাতে তৎপর


এ পাতার অন্যান্য সংবাদ

বাঙ্গালিয়ানার পুরনো ঐতিহ্য রূপগঞ্জের বাঙ্গাল বাড়িতে আয় থেকে জীবনের শিক্ষা আবারো শুভেচ্ছাদূত মিম ৩টি পায়েস বানানোর রেসিপি ‘মিস ইন্ডিয়া আসলে যৌনতা আর শরীর বিক্রির প্রতিযোগিতা’ গুগল লোকাল গাইডসে নারী আইকন বাংলাদেশের জাফরিন সুস্থতার জন্য গাজর প্রতিদিন ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে কিডনি ক্যান্সার প্রতিরোধ করবে টমেটো যে মুরগির পালক-রক্ত সবই কালো ফ্যাশনে স্বাধীনতার চেতনা কুলাঙ্গার সন্তানের বিরুদ্ধে আদালতের রায় গার্লফ্রেন্ডের শরীরে অজগর ছেড়ে উল্লাশ বয়ফ্রেন্ডের! রায় ফাঁসের মামলা : হুম্মামের জামিন ‘সত্যিকারের মানুষ’ হয়ে ফিরছেন সেই হ্যাপি!

ফ্যাশনে স্বাধীনতার চেতনা

এক্সক্লুসিভ, ছবি স্লাইড, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ৫ চৈত্র ১৪২৩ | Sunday, March 19, 2017

দিবস, প্রকৃতি আর সময়ের সঙ্গে ফ্যাশনেরও পরিবর্তন হচ্ছে। আর এ উপলক্ষে স্বাধীনতা দিবসেও ফ্যাশন হাউজগুলো নানা ধরনের পোশাক নিয়ে এসেছে। জাতীয় পতাকার লাল সবুজ রংকেই আধিক্য দিয়ে স্বাধীনতা দিবসের জন্য পোশাকে অন্য রং হলেও লাল সবুজের ছোঁয়া থাকতেই হবে। পোশাকে না হোক, ওড়না, ব্যাগ অথবা অলঙ্কারে থাকা চাই লাল সবুজের ছোঁয়া।

ঢাকার সায়েন্স ল্যাবে অবস্থিত ‘বোম্বে সেন্টার’ ফ্যাশন হাউজে ছেলেদের জন্য আয়োজন করেছে বিভিন্ন পাঞ্জাবির। সুতি, মিক্স কাপড়ের লং, শর্ট পাঞ্জাবিসহ বাচ্চাদের জন্যও লাল সবুজ রং-এর মিশ্রণে পাঞ্জাবিগুলো পাওয়া যাবে ৮০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যেই। বোম্বে সেন্টারের মালিক মো. শহিদ বলেন, আমরা সবসময়ই বিভিন্ন দিবস উপলক্ষে আমাদের নিজেদের দেশীয় ফ্যাশনে পাঞ্জাবি বানিয়ে থাকি, আর সবসময়ই খুব ভালো সারা পেয়ে থাকি। এবারো অনেক ডিজাইন এনেছি, যা সবাই সবার সাধ্যের মধ্যেই খুঁজে পাবে।

মুক্তিযোদ্ধের আবেগ ও সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলতে আড়ং আয়োজন করেছে বৈচিত্র্যপূর্ণ স্ক্রিন প্রিন্ট, ঘন বুনোটের এমব্রয়ডারি, নানা রঙের সুতার নকশার ব্যবহারে সালোয়ার-কামিজের। আধুনিক তরুণীরা চুড়িদার বা সালোয়ারের সঙ্গে ঘাড় তোলা কলার ও পুরো/হাফ হাতার এই পোশাকগুলো পরতে পারবেন স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ অন্যান্য অনুষ্ঠানে। অপরদিকে শাড়ি সম্ভারে আড়ং যোগ করেছে স্বাধীনতা উপলক্ষে মসলিন ও সুতি শাড়ির ভিন্ন ধরনের সংগ্রহ। লাল-সবুজে স্বাধীনতায় এখন নিজেকে সাজাতে চায় সবাই। তাই ফ্যাশন হাউজ ‘বাংলার মেলা’ স্বাধীনতা দিবসের পোশাকে ফুটিয়ে তুলেছে স্বাধীনতার কথা। খাদি ও সুতি কাপড়ে স্ক্রিন প্রিন্ট ও মেশিন এমব্রয়ডারিতে করা হয়েছে ফতুয়া, শার্ট ও পাঞ্জাবি। সাদা, লাল, সবুজে, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারিতে সালোয়ার-কামিজ, কুর্তি ও ফতুয়া পাওয়া যাবে ভিন্ন ভিন্ন ডিজাইনে।

প্রতিটি উৎসবেই ফ্যাশন হাউস ‘লেডি’ আনে নতুন থ্রি-পিস। এই স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এনেছে নানা ডিজাইনের লাল সবুজ রঙের থ্রি-পিস। সম্পূর্ণ দেশীয় সুতি কাপড়ে তৈরি প্রতিটি থ্রি-পিস। রয়েছে হাতের কাজ, স্কিন প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপির কাজ।  বৃহৎ ফ্যাশন হাউজ ‘ওজি’ বিশেষ দিবসকে সামনে রেখে বরাবরের মতো এবারও এনেছে নতুন কিছু ডিজাইন। স্বাধীনতা দিবসকে সামনে রেখে লাল সবুজের বেশকিছু এক্সক্লুসিভ ডিজাইনের টি-শার্ট, সালোয়ার কামিজ, শাড়ি, শার্ট, পাঞ্জাবি, পাওয়া যাচ্ছে ওজিতে। এ ছাড়াও ওজিতে সব সময়ই পাওয়া যায় নতুন নতুন ডিজাইনের বিভিন্ন ধরনের পোশাক। যার রঙে, ডিজাইন, কাটিং, থাকে নতুনত্বের ছোঁয়া। বৈচিত্র্যময় এসব পোশাকের কাজ করা হয়েছে এমব্রয়ডারি, ব্লক, চুমকিসহ বিভিন্ন মোটিভ।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে প্রজাপতি তৈরি করেছে মুক্তিযুদ্ধের নানা মোটিভের টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া আর শাড়ি। এবারের স্বাধীনতা দিবসকে ঘিরে প্রজাপতি তৈরি করেছে টি-শার্টের নকশায় স্বাধীনতা। নকশা হিসেবে প্রাধান্য পেয়েছে লাল সবুজ পতাকা, স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধের প্রতীক, ১৯৭১ সালের যুদ্ধের নানা মোটিভ। দেশীয় তাঁত কাপড়ের ফ্যাশন হাউজ ‘বার্ডস আই’ এনেছে স্বাধীনতার এক্সক্লুসিভ পোশাক। এসব পোশাক তৈরি করা হয়েছে ২৬ মার্চের বিভিন্ন কাল্পনিক চিত্রকল্প নিয়ে। পোশাকগুলোর মধ্যে রয়েছে টি-শার্ট, ফতুয়া, শর্ট পাঞ্জাবি, পলো টি-শার্ট ও অফিসিয়াল শার্ট। আরও রয়েছে মেয়েদের জন্য থ্রি-পিস, টপস, ফতুয়া এবং বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের পোশাক।