সকল শিরোনাম

.রূপগঞ্জে পিএসসি পরীক্ষায় অনিয়মের অন্ত:নেই স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে


এ পাতার অন্যান্য সংবাদ

‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে কিডনি ক্যান্সার প্রতিরোধ করবে টমেটো যে মুরগির পালক-রক্ত সবই কালো ফ্যাশনে স্বাধীনতার চেতনা কুলাঙ্গার সন্তানের বিরুদ্ধে আদালতের রায় গার্লফ্রেন্ডের শরীরে অজগর ছেড়ে উল্লাশ বয়ফ্রেন্ডের! রায় ফাঁসের মামলা : হুম্মামের জামিন ‘সত্যিকারের মানুষ’ হয়ে ফিরছেন সেই হ্যাপি! বাসন্তী রঙের শাড়িতে…. রূপগঞ্জে প্রধান শিক্ষকের অপসারন ও শাস্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধব ও ঝাড়ু মিছিল বন্ধের পথে পাটকল! শ্রমিক ঝুঁকছে গার্মেন্টস শিল্পে স্তব্ধ হলো মানবতা! নারী নির্যাতন বন্ধে সরকারের প্রতিশ্রুতি থাকতে হবে : সালমা আলী মাহি এখন লন্ডনে এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে যা করবেন

ফ্যাশনে স্বাধীনতার চেতনা

এক্সক্লুসিভ, ছবি স্লাইড, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ৫ চৈত্র ১৪২৩ | Sunday, March 19, 2017

দিবস, প্রকৃতি আর সময়ের সঙ্গে ফ্যাশনেরও পরিবর্তন হচ্ছে। আর এ উপলক্ষে স্বাধীনতা দিবসেও ফ্যাশন হাউজগুলো নানা ধরনের পোশাক নিয়ে এসেছে। জাতীয় পতাকার লাল সবুজ রংকেই আধিক্য দিয়ে স্বাধীনতা দিবসের জন্য পোশাকে অন্য রং হলেও লাল সবুজের ছোঁয়া থাকতেই হবে। পোশাকে না হোক, ওড়না, ব্যাগ অথবা অলঙ্কারে থাকা চাই লাল সবুজের ছোঁয়া।

ঢাকার সায়েন্স ল্যাবে অবস্থিত ‘বোম্বে সেন্টার’ ফ্যাশন হাউজে ছেলেদের জন্য আয়োজন করেছে বিভিন্ন পাঞ্জাবির। সুতি, মিক্স কাপড়ের লং, শর্ট পাঞ্জাবিসহ বাচ্চাদের জন্যও লাল সবুজ রং-এর মিশ্রণে পাঞ্জাবিগুলো পাওয়া যাবে ৮০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যেই। বোম্বে সেন্টারের মালিক মো. শহিদ বলেন, আমরা সবসময়ই বিভিন্ন দিবস উপলক্ষে আমাদের নিজেদের দেশীয় ফ্যাশনে পাঞ্জাবি বানিয়ে থাকি, আর সবসময়ই খুব ভালো সারা পেয়ে থাকি। এবারো অনেক ডিজাইন এনেছি, যা সবাই সবার সাধ্যের মধ্যেই খুঁজে পাবে।

মুক্তিযোদ্ধের আবেগ ও সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলতে আড়ং আয়োজন করেছে বৈচিত্র্যপূর্ণ স্ক্রিন প্রিন্ট, ঘন বুনোটের এমব্রয়ডারি, নানা রঙের সুতার নকশার ব্যবহারে সালোয়ার-কামিজের। আধুনিক তরুণীরা চুড়িদার বা সালোয়ারের সঙ্গে ঘাড় তোলা কলার ও পুরো/হাফ হাতার এই পোশাকগুলো পরতে পারবেন স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ অন্যান্য অনুষ্ঠানে। অপরদিকে শাড়ি সম্ভারে আড়ং যোগ করেছে স্বাধীনতা উপলক্ষে মসলিন ও সুতি শাড়ির ভিন্ন ধরনের সংগ্রহ। লাল-সবুজে স্বাধীনতায় এখন নিজেকে সাজাতে চায় সবাই। তাই ফ্যাশন হাউজ ‘বাংলার মেলা’ স্বাধীনতা দিবসের পোশাকে ফুটিয়ে তুলেছে স্বাধীনতার কথা। খাদি ও সুতি কাপড়ে স্ক্রিন প্রিন্ট ও মেশিন এমব্রয়ডারিতে করা হয়েছে ফতুয়া, শার্ট ও পাঞ্জাবি। সাদা, লাল, সবুজে, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারিতে সালোয়ার-কামিজ, কুর্তি ও ফতুয়া পাওয়া যাবে ভিন্ন ভিন্ন ডিজাইনে।

প্রতিটি উৎসবেই ফ্যাশন হাউস ‘লেডি’ আনে নতুন থ্রি-পিস। এই স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এনেছে নানা ডিজাইনের লাল সবুজ রঙের থ্রি-পিস। সম্পূর্ণ দেশীয় সুতি কাপড়ে তৈরি প্রতিটি থ্রি-পিস। রয়েছে হাতের কাজ, স্কিন প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপির কাজ।  বৃহৎ ফ্যাশন হাউজ ‘ওজি’ বিশেষ দিবসকে সামনে রেখে বরাবরের মতো এবারও এনেছে নতুন কিছু ডিজাইন। স্বাধীনতা দিবসকে সামনে রেখে লাল সবুজের বেশকিছু এক্সক্লুসিভ ডিজাইনের টি-শার্ট, সালোয়ার কামিজ, শাড়ি, শার্ট, পাঞ্জাবি, পাওয়া যাচ্ছে ওজিতে। এ ছাড়াও ওজিতে সব সময়ই পাওয়া যায় নতুন নতুন ডিজাইনের বিভিন্ন ধরনের পোশাক। যার রঙে, ডিজাইন, কাটিং, থাকে নতুনত্বের ছোঁয়া। বৈচিত্র্যময় এসব পোশাকের কাজ করা হয়েছে এমব্রয়ডারি, ব্লক, চুমকিসহ বিভিন্ন মোটিভ।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে প্রজাপতি তৈরি করেছে মুক্তিযুদ্ধের নানা মোটিভের টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া আর শাড়ি। এবারের স্বাধীনতা দিবসকে ঘিরে প্রজাপতি তৈরি করেছে টি-শার্টের নকশায় স্বাধীনতা। নকশা হিসেবে প্রাধান্য পেয়েছে লাল সবুজ পতাকা, স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধের প্রতীক, ১৯৭১ সালের যুদ্ধের নানা মোটিভ। দেশীয় তাঁত কাপড়ের ফ্যাশন হাউজ ‘বার্ডস আই’ এনেছে স্বাধীনতার এক্সক্লুসিভ পোশাক। এসব পোশাক তৈরি করা হয়েছে ২৬ মার্চের বিভিন্ন কাল্পনিক চিত্রকল্প নিয়ে। পোশাকগুলোর মধ্যে রয়েছে টি-শার্ট, ফতুয়া, শর্ট পাঞ্জাবি, পলো টি-শার্ট ও অফিসিয়াল শার্ট। আরও রয়েছে মেয়েদের জন্য থ্রি-পিস, টপস, ফতুয়া এবং বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের পোশাক।