সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


ফ্যাশনে স্বাধীনতার চেতনা

এক্সক্লুসিভ, ছবি স্লাইড, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ৫ চৈত্র ১৪২৩ | Sunday, March 19, 2017

দিবস, প্রকৃতি আর সময়ের সঙ্গে ফ্যাশনেরও পরিবর্তন হচ্ছে। আর এ উপলক্ষে স্বাধীনতা দিবসেও ফ্যাশন হাউজগুলো নানা ধরনের পোশাক নিয়ে এসেছে। জাতীয় পতাকার লাল সবুজ রংকেই আধিক্য দিয়ে স্বাধীনতা দিবসের জন্য পোশাকে অন্য রং হলেও লাল সবুজের ছোঁয়া থাকতেই হবে। পোশাকে না হোক, ওড়না, ব্যাগ অথবা অলঙ্কারে থাকা চাই লাল সবুজের ছোঁয়া।

ঢাকার সায়েন্স ল্যাবে অবস্থিত ‘বোম্বে সেন্টার’ ফ্যাশন হাউজে ছেলেদের জন্য আয়োজন করেছে বিভিন্ন পাঞ্জাবির। সুতি, মিক্স কাপড়ের লং, শর্ট পাঞ্জাবিসহ বাচ্চাদের জন্যও লাল সবুজ রং-এর মিশ্রণে পাঞ্জাবিগুলো পাওয়া যাবে ৮০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যেই। বোম্বে সেন্টারের মালিক মো. শহিদ বলেন, আমরা সবসময়ই বিভিন্ন দিবস উপলক্ষে আমাদের নিজেদের দেশীয় ফ্যাশনে পাঞ্জাবি বানিয়ে থাকি, আর সবসময়ই খুব ভালো সারা পেয়ে থাকি। এবারো অনেক ডিজাইন এনেছি, যা সবাই সবার সাধ্যের মধ্যেই খুঁজে পাবে।

মুক্তিযোদ্ধের আবেগ ও সৌন্দর্যকে আরও বাড়িয়ে তুলতে আড়ং আয়োজন করেছে বৈচিত্র্যপূর্ণ স্ক্রিন প্রিন্ট, ঘন বুনোটের এমব্রয়ডারি, নানা রঙের সুতার নকশার ব্যবহারে সালোয়ার-কামিজের। আধুনিক তরুণীরা চুড়িদার বা সালোয়ারের সঙ্গে ঘাড় তোলা কলার ও পুরো/হাফ হাতার এই পোশাকগুলো পরতে পারবেন স্বাধীনতা দিবস, বিজয় দিবসসহ অন্যান্য অনুষ্ঠানে। অপরদিকে শাড়ি সম্ভারে আড়ং যোগ করেছে স্বাধীনতা উপলক্ষে মসলিন ও সুতি শাড়ির ভিন্ন ধরনের সংগ্রহ। লাল-সবুজে স্বাধীনতায় এখন নিজেকে সাজাতে চায় সবাই। তাই ফ্যাশন হাউজ ‘বাংলার মেলা’ স্বাধীনতা দিবসের পোশাকে ফুটিয়ে তুলেছে স্বাধীনতার কথা। খাদি ও সুতি কাপড়ে স্ক্রিন প্রিন্ট ও মেশিন এমব্রয়ডারিতে করা হয়েছে ফতুয়া, শার্ট ও পাঞ্জাবি। সাদা, লাল, সবুজে, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারিতে সালোয়ার-কামিজ, কুর্তি ও ফতুয়া পাওয়া যাবে ভিন্ন ভিন্ন ডিজাইনে।

প্রতিটি উৎসবেই ফ্যাশন হাউস ‘লেডি’ আনে নতুন থ্রি-পিস। এই স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে এনেছে নানা ডিজাইনের লাল সবুজ রঙের থ্রি-পিস। সম্পূর্ণ দেশীয় সুতি কাপড়ে তৈরি প্রতিটি থ্রি-পিস। রয়েছে হাতের কাজ, স্কিন প্রিন্ট, এমব্রয়ডারি ও কারচুপির কাজ।  বৃহৎ ফ্যাশন হাউজ ‘ওজি’ বিশেষ দিবসকে সামনে রেখে বরাবরের মতো এবারও এনেছে নতুন কিছু ডিজাইন। স্বাধীনতা দিবসকে সামনে রেখে লাল সবুজের বেশকিছু এক্সক্লুসিভ ডিজাইনের টি-শার্ট, সালোয়ার কামিজ, শাড়ি, শার্ট, পাঞ্জাবি, পাওয়া যাচ্ছে ওজিতে। এ ছাড়াও ওজিতে সব সময়ই পাওয়া যায় নতুন নতুন ডিজাইনের বিভিন্ন ধরনের পোশাক। যার রঙে, ডিজাইন, কাটিং, থাকে নতুনত্বের ছোঁয়া। বৈচিত্র্যময় এসব পোশাকের কাজ করা হয়েছে এমব্রয়ডারি, ব্লক, চুমকিসহ বিভিন্ন মোটিভ।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে প্রজাপতি তৈরি করেছে মুক্তিযুদ্ধের নানা মোটিভের টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া আর শাড়ি। এবারের স্বাধীনতা দিবসকে ঘিরে প্রজাপতি তৈরি করেছে টি-শার্টের নকশায় স্বাধীনতা। নকশা হিসেবে প্রাধান্য পেয়েছে লাল সবুজ পতাকা, স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধের প্রতীক, ১৯৭১ সালের যুদ্ধের নানা মোটিভ। দেশীয় তাঁত কাপড়ের ফ্যাশন হাউজ ‘বার্ডস আই’ এনেছে স্বাধীনতার এক্সক্লুসিভ পোশাক। এসব পোশাক তৈরি করা হয়েছে ২৬ মার্চের বিভিন্ন কাল্পনিক চিত্রকল্প নিয়ে। পোশাকগুলোর মধ্যে রয়েছে টি-শার্ট, ফতুয়া, শর্ট পাঞ্জাবি, পলো টি-শার্ট ও অফিসিয়াল শার্ট। আরও রয়েছে মেয়েদের জন্য থ্রি-পিস, টপস, ফতুয়া এবং বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের পোশাক।