সকল শিরোনাম

নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা সুষ্ঠু নির্বাচনে দেশ কি সক্ষম? অবৈধ পাকিং, চাঁদাবাজী আর ঘুষের মিশেল হরদম! প্রার্থী না হওয়ার কারণ জানালেন ড. কামাল ফেসবুকে প্রতারণার প্রেমের ফাদেঁ ফেলে কলেজ ছাত্রীকে ব্লাক মেইলিংয়ের অভিযোগ ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী


বগলের নিচের কালো দাগ কীভাবে দূর করবেন

জীবন যেমন | ২৭ ফাল্গুন ১৪২৩ | Saturday, March 11, 2017

 

--- —মরা কোষ জমে থাকার কারণে বগলের নিচের অংশ কালো হয়ে যায়। মরা কোষ ছাড়াও শেভ করার কারণে, ঘামের কারণ; এমনকি ডিওডোরেন্ট ব্যবহারের কারণেও বগলের নিচে কালো দাগ পড়ে। বিশেষ করে যাঁরা স্লিভলেস পোশাক পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন, তাঁদের বগলের নিচে কালো দাগ থাকলে তো একদম চলবে না। এটি কেবল অস্বস্তিকরই নয়, এর সঙ্গে চুলকানি এবং গন্ধের ঝামেলা তো রয়েছেই।

বগলের নিচের কালো দাগ দূর করার কয়েকটি সহজ উপায়ের কথা বলা হয়েছে মেটা গার্লি ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

পদ্ধতি-১

বগলের দাগ দূর করতে লেবুর রস খুব সহজ, তবে কার্যকর একটি উপায়। লেবুর স্লাইস হাতে নিয়ে বগলের নিচে পাঁচ মিনিট ঘষুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা ২১ দিন এভাবে লেবু দিয়ে বগলের নিচে ঘষুন। দেখবেন, কালো দাগ একেবারই দূর হয়ে যাবে।

পদ্ধতি-২

শসার রসের সঙ্গে সামান্য লেবুর রস ও এক চিমটি হলুদের গুঁড়া একসঙ্গে মিশিয়ে বগলের নিচে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের দাগ দূর হবে সহজেই।

পদ্ধতি-৩

চন্দনের গুঁড়া গোলাপজলের সঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। বগলের নিচে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, বগলের কালো দাগ দূর হয়ে উজ্জ্বল হবে।

পদ্ধতি-৪

ময়দার সঙ্গে এক চা চামচ টক দই মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই প্যাক বগলের নিচে লাগান। এভাবে দুই ঘণ্টা রেখে দিন। এরপর হালকাভাবে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের নিচের কালচে ভাব দূর হবে।