সকল শিরোনাম

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল


বগলের নিচের কালো দাগ কীভাবে দূর করবেন

জীবন যেমন | ২৭ ফাল্গুন ১৪২৩ | Saturday, March 11, 2017

 

--- —মরা কোষ জমে থাকার কারণে বগলের নিচের অংশ কালো হয়ে যায়। মরা কোষ ছাড়াও শেভ করার কারণে, ঘামের কারণ; এমনকি ডিওডোরেন্ট ব্যবহারের কারণেও বগলের নিচে কালো দাগ পড়ে। বিশেষ করে যাঁরা স্লিভলেস পোশাক পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন, তাঁদের বগলের নিচে কালো দাগ থাকলে তো একদম চলবে না। এটি কেবল অস্বস্তিকরই নয়, এর সঙ্গে চুলকানি এবং গন্ধের ঝামেলা তো রয়েছেই।

বগলের নিচের কালো দাগ দূর করার কয়েকটি সহজ উপায়ের কথা বলা হয়েছে মেটা গার্লি ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

পদ্ধতি-১

বগলের দাগ দূর করতে লেবুর রস খুব সহজ, তবে কার্যকর একটি উপায়। লেবুর স্লাইস হাতে নিয়ে বগলের নিচে পাঁচ মিনিট ঘষুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা ২১ দিন এভাবে লেবু দিয়ে বগলের নিচে ঘষুন। দেখবেন, কালো দাগ একেবারই দূর হয়ে যাবে।

পদ্ধতি-২

শসার রসের সঙ্গে সামান্য লেবুর রস ও এক চিমটি হলুদের গুঁড়া একসঙ্গে মিশিয়ে বগলের নিচে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের দাগ দূর হবে সহজেই।

পদ্ধতি-৩

চন্দনের গুঁড়া গোলাপজলের সঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। বগলের নিচে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, বগলের কালো দাগ দূর হয়ে উজ্জ্বল হবে।

পদ্ধতি-৪

ময়দার সঙ্গে এক চা চামচ টক দই মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই প্যাক বগলের নিচে লাগান। এভাবে দুই ঘণ্টা রেখে দিন। এরপর হালকাভাবে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের নিচের কালচে ভাব দূর হবে।