সর্বশেষ সংবাদ: বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে

সকল শিরোনাম

দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি


বগলের নিচের কালো দাগ কীভাবে দূর করবেন

জীবন যেমন | ২৭ ফাল্গুন ১৪২৩ | Saturday, March 11, 2017

 

--- —মরা কোষ জমে থাকার কারণে বগলের নিচের অংশ কালো হয়ে যায়। মরা কোষ ছাড়াও শেভ করার কারণে, ঘামের কারণ; এমনকি ডিওডোরেন্ট ব্যবহারের কারণেও বগলের নিচে কালো দাগ পড়ে। বিশেষ করে যাঁরা স্লিভলেস পোশাক পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন, তাঁদের বগলের নিচে কালো দাগ থাকলে তো একদম চলবে না। এটি কেবল অস্বস্তিকরই নয়, এর সঙ্গে চুলকানি এবং গন্ধের ঝামেলা তো রয়েছেই।

বগলের নিচের কালো দাগ দূর করার কয়েকটি সহজ উপায়ের কথা বলা হয়েছে মেটা গার্লি ওয়েবসাইটে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

পদ্ধতি-১

বগলের দাগ দূর করতে লেবুর রস খুব সহজ, তবে কার্যকর একটি উপায়। লেবুর স্লাইস হাতে নিয়ে বগলের নিচে পাঁচ মিনিট ঘষুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা ২১ দিন এভাবে লেবু দিয়ে বগলের নিচে ঘষুন। দেখবেন, কালো দাগ একেবারই দূর হয়ে যাবে।

পদ্ধতি-২

শসার রসের সঙ্গে সামান্য লেবুর রস ও এক চিমটি হলুদের গুঁড়া একসঙ্গে মিশিয়ে বগলের নিচে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের দাগ দূর হবে সহজেই।

পদ্ধতি-৩

চন্দনের গুঁড়া গোলাপজলের সঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। বগলের নিচে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, বগলের কালো দাগ দূর হয়ে উজ্জ্বল হবে।

পদ্ধতি-৪

ময়দার সঙ্গে এক চা চামচ টক দই মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই প্যাক বগলের নিচে লাগান। এভাবে দুই ঘণ্টা রেখে দিন। এরপর হালকাভাবে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে বগলের নিচের কালচে ভাব দূর হবে।