সকল শিরোনাম

আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের!


এ পাতার অন্যান্য সংবাদ

পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ লন্ডন হামলা স্থায়ী হয়েছিল ৮২ সেকেন্ড সার্বভৌমত্ব লঙ্ঘিত হলে নির্মম হামলা করবে উত্তর কোরিয়া উচ্চ ক্ষমতার রকেট-ইঞ্জিন পরীক্ষা চালাল উত্তর কোরিয়া পূর্ব চীন সাগরে যুক্তরাষ্ট্র ও জাপানের নৌ-মহড়া কাবুলে সামরিক হাসপাতালে আইএসের হামলা, নিহত ৩০ কেমন মানুষ ছিলেন কিম জং-ন্যাম? মেলবোর্নের শপিংসেন্টারে বিমান বিধ্বস্ত, নিহত ৫ বিতর্কিত দাতব্য প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা ট্রাম্পের রোহিঙ্গা নির্যাতন: অতীত ভুলে ঐক্যের ডাক সু চির নিউইয়র্কে ষোল লাখ ডলারের স্বর্ণ চুরি! মসুলে প্রায় ৯০০ আইএস জঙ্গি নিহত বাণিজ্যিক সম্পর্ক জোরদারে সম্মত বাংলাদেশ-নেপাল

পূর্ব চীন সাগরে যুক্তরাষ্ট্র ও জাপানের নৌ-মহড়া

আন্তর্জাতিক, ছবি স্লাইড, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ২৭ ফাল্গুন ১৪২৩ | Saturday, March 11, 2017

 

পূর্ব চীন সাগরে যুক্তরাষ্ট্র ও জাপানের নৌ-মহড়া

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার পরে এ অঞ্চলে উত্তেজনা বৃদ্ধি পাওয়ায় যুক্তরাষ্ট্র ও জাপানের নৌবাহিনী পূর্ব চীন সাগরে যৌথ নৌমহড়ায় অংশ নিয়েছে। শুক্রবার স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে একথা বলা হয়। চলতি সপ্তাহের প্রথম দিকে এই মহড়া শুরু হয়। মহড়ায় জাপানের ডেস্ট্রোয়ার এবং ইউএস নেভি কেরিয়ার স্ট্রাইক গ্রুপ অংশ নিয়েছে।


যুক্তরাষ্ট্র ও জাপানের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে জাপানের সানকেই সিমবুন ডেইলি ও কিয়েটো নিউজ এ খবর জানায়। সানকেই জানায়, পরমাণু অস্ত্রধারী উত্তর কোরিয়ার বিরুদ্ধে সতর্ক সংকেত দিতে এই মহড়া অনুষ্ঠিত হচ্ছে। তবে পূর্ব চীন সাগরে চীন ও জাপানের দীর্ঘদিনের বিরোধের প্রেক্ষিতে সামরিক শক্তির জানান দেওয়াও এই যৌথ মহড়ার অন্যতম কারণ।