সকল শিরোনাম

যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক ধর্ষকদের সাথে ওদের শাস্তিও যেন হয়? রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ মৌসুমি ফলে ভয়াবহ ফরমালিন


এ পাতার অন্যান্য সংবাদ

যানজট : গতি নেই; আছে দুর্গতি! চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে

সভাপতি বাদশা, সাধারণ সম্পাদক নোমানী

ছবি স্লাইড, পাঁচমিশালি, মিডিয়া, সকল শিরোনাম | ১৬ অগ্রহায়ন ১৪২৩ | Wednesday, November 30, 2016

---এম এ আহাদ শাহীন: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে (২০১৭ মেয়াদ) সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র রিপোর্টার মোরসালীন নোমানী।

অন্যান্য পদে আরও ১৯ জন নির্বাচিত হয়েছেন। পেশাদার রিপোর্টারদের এ সংগঠনে তারা আগামী এক বছর নেতৃত্ব দেবেন।

রাজধানীর সেগুনবাগিচাস্থ ডিআরইউ ক্যাম্পাসে বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গণনা শেষে সন্ধ্যা ছয়টায় ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান গোলাম সারওয়ার।

সভাপতি পদে ৬০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাখাওয়াত হোসেন বাদশা। ২৬৩ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে মোস্তাক হোসেন। তৃতীয় হয়েছেন মাহমুদুর রহমান খোকন, তার ভোট ২১২।

সাধারণ সম্পাদক পদে মুরসালীন নোমানী ৬৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী সৈয়দ শুকুর আলী শুভ পেয়েছেন ৪১৪ ভোট। সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন এটিএন বাংলার আবু দারদা যোবায়ের। তারপ্রাপ্ত ভোট ৫৯৩ ভোট। একই পদে আনিসুর রহমান খান ১৯৭ ভোট, ওসমান গনি বাবুল ১৫০ ভোট ও শহিদুল ইসলাম ১২০ ভোট পেয়েছেন। ৬১৭ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন তোফাজ্জল হোসেন। তার প্রতিদ্বন্দ্বী শাহনাজ শারমীন পেয়েছেন ৪৫৯ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ৪১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জিলানী মিল্টন। তার অপর দুই প্রতিদ্বন্দ্বী আফজাল বারী ৩৭৯ ভোট ও ফারুক খান ২৭৩ ভোট পেয়েছেন। দফতর সম্পাদক পদে ৫২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নয়ন মুরাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেহাদ চৌধুরী পেয়েছেন ৪১৯ ভোট।
নারী বিষয়ক সম্পাদক পদে ৭১০ ভোট পেয়ে দিনার সুলতানা নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুমি খান পেয়েছেন ৩৬৩ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কাফি কামাল ৭২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল হক ভূঁইয়া পেয়েছেন ৩৬২ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শেখ মাহমুদ এ রিয়াত ৫৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আহমেদ সিরাজ পেয়েছেন ৩৩৯ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী ৬০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম ইমদাদুল হক খান পেয়েছেন ৩১৭ ভোট। আপ্যায়ন সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৬৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আবু জাফর পেয়েছেন ২৪৯ ভোট।

৭ জন কার্যনির্বাহী পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে নুরুল ইসলাম হাসিব (৬৭০), হাবীবুর রহমান (৫৭৮), সাইফুল ইসলাম (৫৫৭), সাখাওয়াত হোসেন সুমন (৫১১), মাইনুল হাসান সোহেল (৪৭৫), হাফিজ আল আসাদ সাঈদ খান (৪৪২) ও আনিসুল ইসলাম (৩৬৯)। অন্য ৩জন প্রার্থীদের মধ্যে আসলাম রহমান ২৯৬ ভোট, রিমন মাহফুজ ২৯১ ভোট এবং এস এম এ কালাম ২৫৮ ভোট পেয়েছেন।

সেগুনবাগিচায় ডিআরইউ প্রাঙ্গণে ‍বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনের মোট ১ হাজার ৩৩৯ জন ভোটারের মধ্যে ১১২০ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। কমিশনের অপর সদস্যরা হলেন-নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

এবারের ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, কার্যনির্বাহী সদস্যপদসহ মোট ২১টি পদের বিপরীতে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, ক্রীড়া সম্পাদক পদে মুজিবর রহমান এবং কল্যাণ সম্পাদক পদে আজাদ হোসেন সুমন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নতুন কমিটি নির্বাচিত হওয়ার ফলে পুরাতন কমিটির মেয়াদ শেষ হলো। রাতে ফলাফল ঘোষণার পর অনানুষ্ঠানিকভাবে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন পুরান কমিটি।