সকল শিরোনাম

আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের!


এ পাতার অন্যান্য সংবাদ

‘গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে’ এলএনজিতে শুল্ক থাকছে না গত অর্থবছরের চেয়ে ৪.৫ ভাগ রপ্তানি কমলেও আয় বৃদ্ধি গার্মেন্টসে অসন্তোষ কেন? রিজার্ভ চুরি: সন্দেহে বাংলাদেশ ব্যাংকের আইটি টেকনিশিয়ানরা ফেডারেল রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করা উচিত : অর্থমন্ত্রী বন্ধের পথে পাটকল! শ্রমিক ঝুঁকছে গার্মেন্টস শিল্পে শেয়ারবাজারে লেনদেনের উত্থান তৈরি পোশাক খাতে ৫ বছরে নতুন কর্মসংস্থান নেই মোবাইল ব্যাংকিংয়ে প্রতিদিন ৭০০ কোটি টাকা লেনদেন হচ্ছে : শুভঙ্কর সাহা মূল্যস্ফীতির ইতিবাচক বার্তা দিয়ে শুরু চলতি অর্থবছর অ্যাকর্ডের স্বীকৃতি পেল চরকা টেক্সটাইল কৃষি ঋণের ৮৪২ কোটি টাকা কেটে নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক এবার দাম বাড়ল ভোজ্যতেলের অনিয়মে সোনালী ব্যাংকের ক্ষতি ৬৫৬ কোটি

ফেডারেল রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করা উচিত : অর্থমন্ত্রী

অর্থনীতি, জাতীয় সংবাদ, সকল শিরোনাম, সর্বশেষ সংবাদ | ১৬ অগ্রহায়ন ১৪২৩ | Wednesday, November 30, 2016

---নিউজ বাংলাদেশ, ঢাকা : রিজার্ভের চুরি যাওয়া বাকি অর্থ ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশন (আরসিবিসি) ফেরত দিচ্ছে না বলে জানিয়ে দেওয়ায় চটেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেছেন, “ফেডারেল রিজার্ভ ব্যাংকের বিরুদ্ধে মামলা করা উচিত।” যুক্তরাষ্ট্রের এই ব্যাংকেই রাখা বাংলাদেশের রিজার্ভের অর্থ আরসিবিসির মাধ্যমে সরানো হয়।

বুধবার বিকেলে সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, রিজাল ব্যাংকের (আরসিবিসি) অ্যাটিচ্যুড (মনোভাব) মোটেও ভালো নয়। তারা যে প্রমিজ (চুরি যাওয়া রিজার্ভের অর্থ ফেরত) করেছে সেটা না মানলে অনৈতিক হবে। তারা বিস্ময়করভাবে মোড় নিয়েছে (অর্থ ফেরত দেবে না জানিয়ে)।

এ ঘটনার তদন্ত প্রতিবেদন প্রকাশের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন যখন খুশি তখন প্রকাশ করবো। সংসদীয় কমিটিতেও তখন দেওয়া হবে।

তিনি জানান, রিজার্ভ চুরির পর এ ঘটনায় যে পদক্ষেপ বাংলাদেশ ব্যাংক নিয়েছে, এর বাইরেও প্রতিবেদনে অনেক কিছু আছে। সেজন্য এখন তা প্রকাশ করা হচ্ছে না।