সকল শিরোনাম

ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি টেকনাফে গোলাগুলিতে যুবক নিহত


এ পাতার অন্যান্য সংবাদ

ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি

বিশ্বে ঝুঁকির মুখে ৯০ কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

ছবি স্লাইড, বিজ্ঞান প্রযুক্তি | ২৫ শ্রাবণ ১৪২৩ | Tuesday, August 9, 2016

 

বিশ্বে ঝুঁকির মুখে ৯০ কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

আপনার নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কি কোয়ালকম প্রসেসর রয়েছে? তাহলে আপনার চিন্তার কারণ রয়েছে! কারণ একটি সফটওয়্যার সংস্থার দাবি, এই মুহূর্তে বিশ্বের প্রায় ৯০ কোটি কোয়ালকম প্রসেসর যুক্ত স্মার্টফোন ‘হাই-রিস্কি’ অবস্থায় রয়েছে।

যে সমস্ত ডিভাইস কোয়ালকম প্রসেসরে চলে সেখানে Quadrooter নাম এক নতুন সমস্যা তৈরি হয়েছে। এই Quadrooter কোয়ালকম প্রসেসর যুক্ত ফোনগুলিতে অন্তত চার রকম বিপদের মুখে ফেলে দিচ্ছে। এই সমস্যায় আক্রান্ত হলে যে কোন হ্যাকার আপনার ফোনের ইন্টারনাল ডেটার দখল নিতে পারে। প্রয়োজন হবে না কোন অনুমতিরও।

চেক পয়েন্ট নামের ওই সফটওয়্যার সংস্থার দাবি, কোয়াড-রুটার একটি ডিভাইসের সম্পূর্ণ নিয়ন্ত্রণ ক্ষমতা তুলে দেবে কোন থার্ড পার্টির হাতে। যে কেউ ইচ্ছা করলেই আপনার স্মার্টফোনে গচ্ছিত সমস্ত তথ্য-ব্যক্তিগত ছবি কুকাজে ব্যবহার করতে পারে। ফোনের ভিডিও, রেকর্ডিং অডিও, যে যে ‘কিওয়ার্ডস’ আপনি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় ঢোকেন, সেগুলিও চলে যাবে হ্যাকারদের জিম্মায়।

অন্যান্য ম্যালওয়্যারের তুলনায় কয়েক গুণ বেশি ক্ষতিকারক এই নতুন সমস্যা। কারণ, Quadrooter এর মাধ্যমে আপনার স্মার্টফোন হ্যাক করতে একজন শিক্ষানবিশ হ্যাকারের দরকার হবে মাত্র একটি অ্যাপ।

তবে ঘাবড়াবেন না! চেক পয়েন্ট তাদের একটি ব্লগে বলছে, যে মুহূর্তে গুগল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য আপডেট নিয়ে আসবে, সেটি আপডেট করুন। তবে এপিকে ফাইল ইনস্টল করে ‘রান’ করতে যাবে না। তাতে বিপদ বাড়বে! কোন অ্যাপ পারমিশন চাইলে আগে ভাল করে পুরো মেসেজটা পড়ে নিন। এই মুহূর্তে সবচেয়ে বেশি বিপদের মুখে স্যামসাংয়ের মোবাইলগুলি। যে যে মোবাইলের ক্ষেত্রে বিপদ রয়েছে সেগুলি হল- Galaxy S7, Galaxy S7 Edge, OnePlus 3, Google Nexus 5X, Nexus 6, Nexus 6P, LG G4, LG G5 , LG V10, OnePlus One, OnePlus 2, OnePlus 3 মডেলে।