সকল শিরোনাম

যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল লংগদুর ঘটনায় ৪০০ জনকে আসামি করে মামলা বাজেট : সরকার বস্ত্রশিল্পের জন্য ভাবুক ধর্ষকদের সাথে ওদের শাস্তিও যেন হয়? রাজধানীর তৃণমূল গোছাচ্ছে আ.লীগ প্রকল্পে প্রকল্পে সংঘর্ষ! বশ্বকবির ১৫৬ তম জন্মবার্ষিকী আজ ব্যাংকে জমে থাকা ৬১৪ কোটি টাকার লভ্যাংশ উধাও কিভাবে রাজনৈতিক নবজাতক থেকে ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট হলেন ম্যাক্রোঁ ফ্রান্সের নতুন প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বেওয়ারিশ পরিচয়ে জঙ্গি মারজান ও সাদ্দামের দাফন বজ্রপাতে প্রাণহানি ক্রমেই বাড়ছে আজমপুর ফুটওভার ব্রিজে শ্রমিকদের ভিড় বনশ্রীতে ভাঙা সড়কে জলাবদ্ধতা : দুর্ভোগ মৌসুমি ফলে ভয়াবহ ফরমালিন


জিমন্যাস্টিক খেলতে গিয়ে ভেঙ্গে গেল পা

খেলাধুলা, ছবি স্লাইড | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সামির আইত এবারের অলিম্পিকের দুর্ভাগ্যের একটি নাম। পদক জয়ের আশায় লড়তে গিয়ে নিজের পা’টাই ভেঙ্গে ফেললেন ফ্রান্সের এই অ্যাথলেট। সমস্ত স্বপ্ন এক নিমিষেই ভেঙ্গে যায় তার। ক্যারিয়ারও এখণ পড়ে গেছে শংকায়। পুরুষ বাছাইয়ে জিমন্যাস্টিক খেলতে গিয়ে পুরো দেহের ভার এক পায়ের উপর দিয়ে রাখেন। কিন্তু শরীরের ভার বেশিক্ষণ বইতে না পারায় সামিরের বাঁ-পা ভেঙ্গে যায়। পা এমনভাবে ভেঙ্গেছে যে সোজা হয়ে দাঁড়ালে একটি পা’ই দুইভাগে ভাগ করা যাবে।

 

 

অর্থাৎ ভবিষ্যতে জিমন্যাস্টিক খেলতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ। দুর্ঘটনার পর রীতিমত কেঁদে ফেলেন সামির। অনেক আশা অনেক স্বপ্ন নিয়ে এবারের অলিম্পিকে অংশ নিয়েছিলেন ফ্রান্সের এই অ্যাথলেট। কিন্তু শুন্য হাতে বাড়ি তো ফিরতেই হচ্ছে পাশাপাশি ক্যারিয়ারও ধ্বংস হয়ে গেল। এই ভাবনাটি তাকে কুড়ে কুড়ে খাঁচ্ছে। স্ট্রেচারে শুয়ে যখন ট্র্যাক থেকে তাকে বাইরে নিয়ে যাওয়া হয় তখন তার চোখ দিয়ে অশ্রু পড়ছিল। এমনভাবে অলিম্পিক শেষ করতে হবে তা যেন তার কাছে অজানাই ছিল।

 

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জিমন্যাস্টিক ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন সামির। কিন্তু অলিম্পিকে এখনো জেতা হয়নি। সেই স্বপ্ন ছিল এবার। কিন্তু ২৬ বছর বয়সী এই অ্যাথলেট এখন হাসপাতালের বিছানায় শুয়ে ব্যথায় কাতরাচ্ছেন।