সকল শিরোনাম

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা


জিমন্যাস্টিক খেলতে গিয়ে ভেঙ্গে গেল পা

খেলাধুলা, ছবি স্লাইড | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সামির আইত এবারের অলিম্পিকের দুর্ভাগ্যের একটি নাম। পদক জয়ের আশায় লড়তে গিয়ে নিজের পা’টাই ভেঙ্গে ফেললেন ফ্রান্সের এই অ্যাথলেট। সমস্ত স্বপ্ন এক নিমিষেই ভেঙ্গে যায় তার। ক্যারিয়ারও এখণ পড়ে গেছে শংকায়। পুরুষ বাছাইয়ে জিমন্যাস্টিক খেলতে গিয়ে পুরো দেহের ভার এক পায়ের উপর দিয়ে রাখেন। কিন্তু শরীরের ভার বেশিক্ষণ বইতে না পারায় সামিরের বাঁ-পা ভেঙ্গে যায়। পা এমনভাবে ভেঙ্গেছে যে সোজা হয়ে দাঁড়ালে একটি পা’ই দুইভাগে ভাগ করা যাবে।

 

 

অর্থাৎ ভবিষ্যতে জিমন্যাস্টিক খেলতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ। দুর্ঘটনার পর রীতিমত কেঁদে ফেলেন সামির। অনেক আশা অনেক স্বপ্ন নিয়ে এবারের অলিম্পিকে অংশ নিয়েছিলেন ফ্রান্সের এই অ্যাথলেট। কিন্তু শুন্য হাতে বাড়ি তো ফিরতেই হচ্ছে পাশাপাশি ক্যারিয়ারও ধ্বংস হয়ে গেল। এই ভাবনাটি তাকে কুড়ে কুড়ে খাঁচ্ছে। স্ট্রেচারে শুয়ে যখন ট্র্যাক থেকে তাকে বাইরে নিয়ে যাওয়া হয় তখন তার চোখ দিয়ে অশ্রু পড়ছিল। এমনভাবে অলিম্পিক শেষ করতে হবে তা যেন তার কাছে অজানাই ছিল।

 

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জিমন্যাস্টিক ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন সামির। কিন্তু অলিম্পিকে এখনো জেতা হয়নি। সেই স্বপ্ন ছিল এবার। কিন্তু ২৬ বছর বয়সী এই অ্যাথলেট এখন হাসপাতালের বিছানায় শুয়ে ব্যথায় কাতরাচ্ছেন।