সকল শিরোনাম

ঢাকা-৫ আসন : ডেমরায় জাতীয় পার্টির গণসংযোগ ও কর্মিসভা ৬ দফা দাবি : ডেমরায় রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের জনসভা বদলে যাবে ৩০০ ফুট সড়ক অপরাধী শনাক্ত করতে প্রযুক্তির ব্যবহার বাড়ছে টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ঐক্যফ্রন্ট প্রস্তুতি নিচ্ছে, নির্বাচনে আসবে: কাদের পঞ্চগড় থেকে দেশের দীর্ঘতম রুটে ট্রেনচলাচল শুরু বাম জোটের নির্বাচন তফসিল প্রত্যাখ্যান সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির সাহসী পদক্ষেপ চাই: বি চৌধুরী খেজুরের ভেতর ইয়াবা! ‘আমার বাড়ি ভোলা, পারলে কিছু কইরেন’ আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু পবিত্র ঈদে মিলাদুন্নবী ২১ নভেম্বর কোনো অপশক্তি ভর করুক তা কাম্য নয়: নাসিম তাবলিগের দুই গ্রুপের সংঘর্ষে ব্রাহ্মণবাড়িয়া রণক্ষেত্র, আহত ১০ দাবি না মানলে নির্বাচন হতে দেয়া হবে না: রাজশাহীতে ফখরুল বঙ্গবন্ধু স্যাটেলাইট বুঝে পেল বাংলাদেশ শেখ হাসিনার মনোনয়ন ফরম কিনলেন ওবায়দুল কাদের যে বেটারা আমার গাড়ি ঘুরিয়ে দিয়েছে, আমি ওদের মাথা ঘুরিয়ে দেব: কাদের সিদ্দিকী এই তফসিলে ঐক্যফ্রন্ট নির্বাচনে যাবে না সচিব হলেন দুই কর্মকর্তা, ভারপ্রাপ্ত সচিব ৩ জন দুই-একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন: কাদের নির্বাচনে ৬ লাখ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে: সিইসি তফসিল ৮ নভেম্বরই বহাল থাকুক: ইসিকে জাতীয় পার্টি টেকনাফে গোলাগুলিতে যুবক নিহত


জিমন্যাস্টিক খেলতে গিয়ে ভেঙ্গে গেল পা

খেলাধুলা, ছবি স্লাইড | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সামির আইত এবারের অলিম্পিকের দুর্ভাগ্যের একটি নাম। পদক জয়ের আশায় লড়তে গিয়ে নিজের পা’টাই ভেঙ্গে ফেললেন ফ্রান্সের এই অ্যাথলেট। সমস্ত স্বপ্ন এক নিমিষেই ভেঙ্গে যায় তার। ক্যারিয়ারও এখণ পড়ে গেছে শংকায়। পুরুষ বাছাইয়ে জিমন্যাস্টিক খেলতে গিয়ে পুরো দেহের ভার এক পায়ের উপর দিয়ে রাখেন। কিন্তু শরীরের ভার বেশিক্ষণ বইতে না পারায় সামিরের বাঁ-পা ভেঙ্গে যায়। পা এমনভাবে ভেঙ্গেছে যে সোজা হয়ে দাঁড়ালে একটি পা’ই দুইভাগে ভাগ করা যাবে।

 

 

অর্থাৎ ভবিষ্যতে জিমন্যাস্টিক খেলতে পারবেন কিনা তা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ। দুর্ঘটনার পর রীতিমত কেঁদে ফেলেন সামির। অনেক আশা অনেক স্বপ্ন নিয়ে এবারের অলিম্পিকে অংশ নিয়েছিলেন ফ্রান্সের এই অ্যাথলেট। কিন্তু শুন্য হাতে বাড়ি তো ফিরতেই হচ্ছে পাশাপাশি ক্যারিয়ারও ধ্বংস হয়ে গেল। এই ভাবনাটি তাকে কুড়ে কুড়ে খাঁচ্ছে। স্ট্রেচারে শুয়ে যখন ট্র্যাক থেকে তাকে বাইরে নিয়ে যাওয়া হয় তখন তার চোখ দিয়ে অশ্রু পড়ছিল। এমনভাবে অলিম্পিক শেষ করতে হবে তা যেন তার কাছে অজানাই ছিল।

 

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জিমন্যাস্টিক ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন সামির। কিন্তু অলিম্পিকে এখনো জেতা হয়নি। সেই স্বপ্ন ছিল এবার। কিন্তু ২৬ বছর বয়সী এই অ্যাথলেট এখন হাসপাতালের বিছানায় শুয়ে ব্যথায় কাতরাচ্ছেন।