সকল শিরোনাম

এমপি হাবিবুর রহমান মোল্লার গণসংযোগ একনেকে ১৫টি প্রকল্পের অনুমোদন সিনহাকে আদালতের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’ রূপগঞ্জে দুই শতাধিক গ্রাজুয়েটকে প্রশিক্ষন ডেমরায় মাদক,সন্ত্রাস, জঙ্গি, ইভটিজিং ও নিরাপদ সড়ক বিষয়ক আলোচনাসভা ২৯ সেপ্টেম্বর কি হবে? সেবা খাতে ঘুষ-দুর্নীতি বন্ধ হবে কবে? কেন সাংবাদিক নির্যাতন? সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সর্বোচ্চ সাজা ৫ বছরের জেল রূপগঞ্জে গাজা ও ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার আসামের তালিকা নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কোনো কারণ নেই: ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী বললে পদত্যাগ করব : নৌমন্ত্রী শিশুরা আমাদের চোখ-কান খুলে দিয়েছে : মনিরুল শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন প্রধানমন্ত্রী তারকারা রাস্তায় পুলিশের নামে মামলা দিতে সার্জেটকে বাধ্য করলো শিক্ষার্থীরা আন্দোলনও থামুক; সড়কও নিরাপদ হউক দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল


সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির

খেলাধুলা | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
চার বছর আগে অল্পের জন্য পদক মিস করা হাঙ্গেরির কাতিনকা হোসসু এবার রিও অলিম্পিকে সুইমিংপুলে ঝড় তুলেছেন। মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিদ্বন্দ্বীদের অনেক পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন এই সাঁতারু। বিশ্ব রেকর্ড গড়তে তিনি সময় নিয়েছেন ৪ মিনিট ২৬.৩৬ সেকেন্ড।

একই ইভেন্টে ৪ মিনিট ৩১.১৫ সেকেন্ড সময় নিয়ে রোপ্য পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের মায়া ডির‌্যাডো। অন্যদিকে ব্রোঞ্জ পদক জেতা স্পেনের মিরেইয়া বেলমন্তে গার্সিয়ার সময় লেগেছে ৪ মিনিট ৩২.৩৯ সেকেন্ড।

মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিপক্ষের সঙ্গে বেশি সময়ের ব্যবধানে স্বর্ণ পদক জেতার অনন্য কীতি গড়লেন হাঙ্গেরির ‘জলকন্যা’। রেকর্ড গড়ে স্বর্ণ জয়ের পর হোসসু বলেন, ”আমি শুধু রেকর্ড গড়তে চাইনি। আমি এটা দুমড়ে-মুচড়ে দিতে চেয়েছিলাম।”

বিশ্ব চ্যাম্পিয়ন হোসসু যে রেকর্ড গড়বেন তা শনিবার বিকেলের হিটেই বোঝা গিয়েছিল। লন্ডনে ২০১২ অলিম্পিকে আগের বিশ্ব রেকর্ড (৪ মিনিট ২৮.৪৩ সেকেন্ড) গড়েছিলেন চীনের ইয়ে শিয়েন। সেবার মাত্র এক সেকেন্ডের জন্য চতুর্থ হয়েছিলেন হোসসু।

প্রসঙ্গত, বর্ষব্যাপী অক্লান্ত দৌঁড় কর্মসূচির জন্য তাকে “আয়রন লেডি” হিসেবে পরিচয় পান।