সর্বশেষ সংবাদ: বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহন না করলে বিএনপি অস্থিত্ব সংকটে পড়বে

সকল শিরোনাম

দু:স্থদের মাঝে বিসিএস পুলিশ পরিবারের ঈদ বস্ত্র বিতরণ ৬ কারণে বিশ্বকাপ জিতবে ব্রাজিল সবার জন্য স্বাস্থ্য প্রধানমন্ত্রীর কানাডা সফর ৬ জুন  দ্রব্যমূল্য বাড়ার মাস কী রমজান! সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে লিখিত স্থগিতাদেশ পেলে গাজীপুর সিটি নির্বাচনের জন্য আপিল করা হবে : অ্যাটর্নি জেনারেল সৌহার্দ্যপূর্ণ আন্তঃবাহিনী সম্পর্ক বজায় রাখার আহবান আইজিপির গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ২৬ জুন বিজ্ঞানমনস্ক জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মানে শিক্ষকদের ভূমিকা শীর্ষক কর্মশালা নির্বাচনী মাঠে একঝাঁক তরুণ মনোনয়নপ্রত্যাশী দলের নয়, কাজের লোককে ভোট দিন: ওবায়দুল কাদের খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক নির্বাচনী প্রচারণায় ঘুম নেই ঢাকা দক্ষিনের প্রার্থীদের ৥ সড়ক দুর্ঘটনা : মায়া কান্নায় কি লাভ? ডেমরায় ট্রাফিকের ঝটিকা অভিযান ও অপরূত কিশোরী উদ্ধার এমপি হতে শেষ চেষ্টায় মনোনয়ন প্রত্যাশীরা যারাই ক্ষমতায় আসে তারাই ক্ষমতার অপপ্রয়োগ করে: ড. কামাল রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ৫টি খাল খনন করবে ওয়াসা যৌন হয়রানি প্রতিরোধে খসড়া আইনের প্রস্তাব সিসি ক্যামেরার আওতায় রামপুরা ট্রাফিক জোন ঢাকা-৫ আসনে বিএনপি-আ’লীগে একাধিক প্রার্থী, সুবিধাজন অবস্থানে জাপা ফখরুলের বক্তব্যের ব্যাখ্যা দিলেন রিজভী কালবৈশাখীর কারণে রূপালী ব্যা‍ংকের লিখিত পরীক্ষা বাতিল খালেদাকে জেলে রেখে নির্বাচনের কথা ভাবতে পারে না বিএনপি


সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির

খেলাধুলা | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
চার বছর আগে অল্পের জন্য পদক মিস করা হাঙ্গেরির কাতিনকা হোসসু এবার রিও অলিম্পিকে সুইমিংপুলে ঝড় তুলেছেন। মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিদ্বন্দ্বীদের অনেক পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন এই সাঁতারু। বিশ্ব রেকর্ড গড়তে তিনি সময় নিয়েছেন ৪ মিনিট ২৬.৩৬ সেকেন্ড।

একই ইভেন্টে ৪ মিনিট ৩১.১৫ সেকেন্ড সময় নিয়ে রোপ্য পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের মায়া ডির‌্যাডো। অন্যদিকে ব্রোঞ্জ পদক জেতা স্পেনের মিরেইয়া বেলমন্তে গার্সিয়ার সময় লেগেছে ৪ মিনিট ৩২.৩৯ সেকেন্ড।

মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিপক্ষের সঙ্গে বেশি সময়ের ব্যবধানে স্বর্ণ পদক জেতার অনন্য কীতি গড়লেন হাঙ্গেরির ‘জলকন্যা’। রেকর্ড গড়ে স্বর্ণ জয়ের পর হোসসু বলেন, ”আমি শুধু রেকর্ড গড়তে চাইনি। আমি এটা দুমড়ে-মুচড়ে দিতে চেয়েছিলাম।”

বিশ্ব চ্যাম্পিয়ন হোসসু যে রেকর্ড গড়বেন তা শনিবার বিকেলের হিটেই বোঝা গিয়েছিল। লন্ডনে ২০১২ অলিম্পিকে আগের বিশ্ব রেকর্ড (৪ মিনিট ২৮.৪৩ সেকেন্ড) গড়েছিলেন চীনের ইয়ে শিয়েন। সেবার মাত্র এক সেকেন্ডের জন্য চতুর্থ হয়েছিলেন হোসসু।

প্রসঙ্গত, বর্ষব্যাপী অক্লান্ত দৌঁড় কর্মসূচির জন্য তাকে “আয়রন লেডি” হিসেবে পরিচয় পান।