সকল শিরোনাম

.রূপগঞ্জে পিএসসি পরীক্ষায় অনিয়মের অন্ত:নেই স্বপ্ন-সুখের সংসার করা হলোনা রিমুর : ডেমরায় প্ররোচনায় পড়ে গলায় ফাঁস দিয়ে শিক্ষার্থীর আত্মহত্যা ডেমরায় পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও ক্রাচ বিতরণ শেখ হাসিনা বর্তমান বিশ্বের সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী শাসক ধর্মের নামে একটি কুচক্রিমহল শিক্ষিতযুবকদের ভুলপথে নেয়ার ষড়যন্ত্রে মেতে উঠেছে: হাবিবুর রহমান মোল্লা এমপি আল-রাফি হাসপাতালের উদ্যোগে চিকিৎসকদল রোহিঙ্গা ক্যাম্পে শুভ জন্মদিন প্রিয় নেত্রী শেখ হাসিনা -নূরুন্নবী চৌধুরী শাওন চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যার লোমহর্ষক বর্ণনা: আদালতে স্বীকারোক্তি ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফেরত আনতে চুক্তির খসড়া চূড়ান্ত রোহিঙ্গা গণহত্যা বন্ধে আসিয়ানকে ভূমিকা নেওয়ার আহবান থমকে গেছে বিএনপি ঈদে আসছে রনি’র মিউজিক ভিডিও “কোরবানি” সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে


সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির

খেলাধুলা | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
সুইমিংপুলে বিশ্ব রেকর্ড হাঙ্গেরির
চার বছর আগে অল্পের জন্য পদক মিস করা হাঙ্গেরির কাতিনকা হোসসু এবার রিও অলিম্পিকে সুইমিংপুলে ঝড় তুলেছেন। মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিদ্বন্দ্বীদের অনেক পেছনে ফেলে স্বর্ণ জিতেছেন এই সাঁতারু। বিশ্ব রেকর্ড গড়তে তিনি সময় নিয়েছেন ৪ মিনিট ২৬.৩৬ সেকেন্ড।

একই ইভেন্টে ৪ মিনিট ৩১.১৫ সেকেন্ড সময় নিয়ে রোপ্য পদক জিতেছেন যুক্তরাষ্ট্রের মায়া ডির‌্যাডো। অন্যদিকে ব্রোঞ্জ পদক জেতা স্পেনের মিরেইয়া বেলমন্তে গার্সিয়ার সময় লেগেছে ৪ মিনিট ৩২.৩৯ সেকেন্ড।

মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে প্রতিপক্ষের সঙ্গে বেশি সময়ের ব্যবধানে স্বর্ণ পদক জেতার অনন্য কীতি গড়লেন হাঙ্গেরির ‘জলকন্যা’। রেকর্ড গড়ে স্বর্ণ জয়ের পর হোসসু বলেন, ”আমি শুধু রেকর্ড গড়তে চাইনি। আমি এটা দুমড়ে-মুচড়ে দিতে চেয়েছিলাম।”

বিশ্ব চ্যাম্পিয়ন হোসসু যে রেকর্ড গড়বেন তা শনিবার বিকেলের হিটেই বোঝা গিয়েছিল। লন্ডনে ২০১২ অলিম্পিকে আগের বিশ্ব রেকর্ড (৪ মিনিট ২৮.৪৩ সেকেন্ড) গড়েছিলেন চীনের ইয়ে শিয়েন। সেবার মাত্র এক সেকেন্ডের জন্য চতুর্থ হয়েছিলেন হোসসু।

প্রসঙ্গত, বর্ষব্যাপী অক্লান্ত দৌঁড় কর্মসূচির জন্য তাকে “আয়রন লেডি” হিসেবে পরিচয় পান।