সকল শিরোনাম

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল


এ পাতার অন্যান্য সংবাদ

উইন্ডোজ ১০ বাড়াবে ইন্টারনেট খরচ শতগুণ বেশি গতির ওয়াই-ফাই প্রযুক্তি ফেসবুক যেন টেক্সটবুক ভুলিয়ে না দেয়: পলক বিশ্বে ঝুঁকির মুখে ৯০ কোটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন সরাসরি মেসেজের সেবা আসছে টুইটারে মস্তিষ্ক সম্পর্কে শতাধিক নতুন তথ্য পেলেন বিজ্ঞানীরা হুমকির মুখে বাংলাদেশের সাইবার নিরাপত্তা সাইবার আক্রমণের ঝুঁকির তালিকায় শীর্ষে বাংলাদেশ সিম নিবন্ধন : প্রযুক্তিবিদ বনাম বিটিআরসি অ্যাপলের বিপক্ষেই অধিকাংশ মার্কিন মানুষের ভিড়ে কে ধর্ষক, জানতেন না তারানা হালিম ‘৬ মাসের জন্য স্কুল-কলেজে ফ্রি ইন্টারনেট সংযোগ দেওয়া হবে’ খেলনা ড্রোনও ঝুঁকির কারণ হতে পারে প্লুটোর বুকে ভেসে চলেছে বড় বড় বরফ পাহাড়! ওয়াইফাইয়ের চেয়ে ১০০ গুণ দ্রুত গতি নিয়ে আসছে লাইফাই

সরাসরি মেসেজের সেবা আসছে টুইটারে

বিজ্ঞান প্রযুক্তি | ২৪ শ্রাবণ ১৪২৩ | Monday, August 8, 2016

 

 

সরাসরি মেসেজের সেবা আসছে টুইটারে

বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানের জন্য নতুন একটি ফিচার আনতে যাচ্ছে টুইটার। আপাতত ফিচারটি নিয়ে পরীক্ষানিরীক্ষা করছে ক্ষুদে ব্লগ লেখার সাইটটি।

 

ব্যবসায় প্রতিষ্ঠানের সাথে গ্রাহকদের টুইটের মাধ্যমে যোগাযোগ কমাতে এবং ‘ডিরেক্ট মেসেজ’-এর মাধ্যমে যোগাযোগে উৎসাহিত করতে নতুন ফিচারটি আনতে যাচ্ছে টুইটার।

 

টেকক্রাঞ্চের প্রতিবেদনে প্রকাশ, বিশ্বের নানা প্রান্তের বিভিন্ন নামী-বেনামী ব্যবসায় প্রতিষ্ঠান স্ব স্ব পণ্য বা সেবার প্রচার-প্রসার ও বিক্রি বৃদ্ধির জন্য গ্রাহকদের সাথে যোগাযোগে টুইটার ব্যবহার করে থাকে। এক্ষেত্রে গ্রাহকরা অনেক সময় টুইট করে নিজেদের অসন্তোষ প্রকাশ করেন, যা ওই প্রতিষ্ঠানের ভাবমূর্তির জন্য ক্ষতিকর। সেজন্যই টুইটের মাধ্যমে যোগাযোগ কমিয়ে ‘ডিরেক্ট মেসেজ’-এর মাধ্যমে যোগাযোগ বাড়াতে মেসেজের জন্য একটি বাটন চালু করতে চাইছে টুইটার কর্তৃপক্ষ।

 

সূত্রের খবর মতে, আপাতত টুইটারের মোবাইল অ্যাপে নতুন বাটনটি পরীক্ষামূলকভাবে যোগ করা হয়েছে। ফিচারটি যোগ করায় ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর টুইটার অ্যাকাউন্টগুলোর প্রোফাইলে সামান্য পরিবর্তন এসেছে। কারণ টুইট বাটনটির পাশেই জুড়ে দেয়া হয়েছে সরাসরি মেসেজ পাঠানোর বাটনটি।

 

আপাতত @অ্যাপলসাপোর্ট, @উইবার_সাপোর্ট, @বিটসসাপোর্ট, @এটিভিআইঅ্যাসিস্ট এর মতো নির্বাচিত বেশ কিছু টুইটার অ্যাকাউন্টে পরীক্ষামূলকভাবে নতুন বাটনটি চালু করা হয়েছে বলেও জানিয়েছে টেকক্রাঞ্চ।