সকল শিরোনাম

সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ জনের মৃত্যু সরকার দেশের পরিবেশ ও মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে: রিজভী সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার ‌‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে’ দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… বাহ! ভালইতো… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! ‘ঈদ চাঁদাবাজি’ বন্ধ হউক চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! ব্যাংকিং খাতে অর্থমন্ত্রীর ‘পাপ কর’! ভোটের দিতে গিয়ে অর্থমন্ত্রী ভ্যাটের বাজেট দিয়ে ফেলেছেন : ইশতিয়াক রেজা হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে! শূকরের মাংসে ভ্যাট তুলে দিলেন অর্থমন্ত্রী: মানুষকে বোকা বানালেন বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্ধ বৃদ্ধি ভোক্তাদের সঙ্গে প্রহসন : ড. শামসুল


এ পাতার অন্যান্য সংবাদ

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছ ডায়াবেটিস নিয়ন্ত্রনে বাংলাদেশের বিজ্ঞানীর বিশ্ব অবাক করা আবিষ্কার দেশে আল্লাহর গজব পড়েছে: এরশাদ দুই নগরে নৌকা চাই… ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত ‘গাড়ির চাপ দেখলেই মন্ত্রী-এমপিদের ধৈর্য মানে না’ বাংলাদেশকে সমর্থন দেবে থাইল্যান্ড ‘মুসলিমরা ডোনাট খায় না’ গুজবের নেপথ্যে পশ্চিমকে বাঁচান, আহ্বান ট্রাম্পের যানজট : গতি নেই; আছে দুর্গতি! চালের দাম নিয়ন্ত্রণে আসছে না কেন? ক্ষমতাওয়ালাদের পাহাড় : আর লাশগুলো আমাদের! প্রিয়াঙ্কার প্রেমে পড়েছেন ‘দ্য রক’ সবুজ খেলে শরীরে যা বদলে যাবে! হেফাজত এখন ‘গলার কাটা’ আ.লীগের, ভেতরে-বাইরে সমালোচনা বাড়ছে!

প্রথম ডেটে যাচ্ছেন?

ছবি স্লাইড, জীবন যেমন, সকল শিরোনাম | ২ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 17, 2016

Image

প্রিয় মানুষটির সাথে প্রথম দেখা করতে যাবেন। কোন পোশাকটি পড়বেন, কীভাবে সাজবেন কোথায় যাবেন সবকিছু আগে চিন্তা করে নিয়েছেন নিশ্চয়? প্রতিটি মেয়েই চায় প্রথম ডেটের দিনটিকে তাকে সবচেয়ে সুন্দর লাগুক। তাই সেদিনের সাজের প্রতি থাকে বাড়তি সর্তকতা। অতিরিক্ত সর্তক থাকতে গিয়ে কিছু ভুল করে থাকেন, যার তার সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়। প্রথম ডেটে মেকআপের কিছু দুর্দান্ত টিপস নিয়ে আজকের এই ফিচার।

১। সাধাসিধে স্নিগ্ধতা
খুব বেশি মেকআপ করা থেকে বিরত থাকুন। এমনকি চুলটা সাধারণভাবে বাঁধুন। যতটুকু সম্ভব সিম্পল থাকার চেষ্টা করুন। মনে রাখবেন ছেলেরা খুব বেশি মেকআপ আড়ম্বরপূর্ণ সাজ পছন্দ করে না।

২। মুখের দুর্গন্ধ দূর

মুখের দুর্গন্ধ নষ্ট করে দিতে পারে আপনাদের ডেটিং। ডেটে যাওয়ার আগে ভাল করে দাঁত ব্রাশ করে নিন। মাউথওয়াশ দিয়ে কুলকুচি করে নিতে পারেন। এতে মুখের দুর্গন্ধ দূর হয়ে যাবে।

৩। ফেসিয়াল না করা

ডেটের আগের দিন ফেসিয়াল করাবেন না। অনেক সময় ফেসিয়ালের পার্শ্ব প্রতিক্রিয়া হিসেবে ত্বকে ব্রণ, র‍্যাশ দেখা দেয়। প্রথম ডেট নষ্ট করার জন্য একটি ব্রণই যথেষ্ট।

৪। নখ পরিষ্কার রাখুন

নখ ছোট হোক অথবা বড় তা পরিষ্কার রাখুন। পোশাকের রং এর সাথে মিলিয়ে নেইলপলিশ লাগাতে পারেন। আবার শুধু নেইল কালার নেইলপলিশও লাগিয়ে নিতে পারেন।

৫। ভিটামিন ই করবে জাদু

ডেটের আগের দিন রাতে আপনি ভিটামিন ই ম্যাসাজ করে লাগাতে পারেন। সারারাত এভাবে রাখুন। সকালে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকে আলাদা একটি গ্লো দিবে।

৬। সুগন্ধী ব্যবহারে সর্তকতা

হালকা মিষ্টি গন্ধযুক্র কোন সুগন্ধী ব্যবহার করুন। কড়া গন্ধযুক্ত সুগন্ধী ব্যবহার থেকে বিরত থাকুন।

৭। ঠোঁটের যত্ন

ডেটের আগের দিন ঠোঁট এক্সফলিয়েট করে রাখুন। তারপর তা ময়েশ্চারাইজ করুন। খুব গাঢ় রং এর লিপস্টিক ব্যবহার না করে। হালকা মিষ্টি কোন রং এর লিপস্টিক ব্যবহার করুন।

প্রথম ডেট ছেলে মেয়ে উভয়ের জন্য একটু বেশি স্পেশাল হয়ে থাকে। তাই এই দিনটির সাজের ক্ষেত্রে দিতে হয় বাড়তি যত্ন। নতুন কোন ফ্যাশন অথবা মেকআপ ব্যবহার করা থেকে বিরত থাকুন।