সকল শিরোনাম

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা অর্থনীতিতে এগুচ্ছে দেশ; সভ্যতায় কেন পিছিয়ে? নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি শুধু জিপিও-৫ নয়, সুনাগরিক হওয়াও জরুরি : শিক্ষামন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম ঊনসত্তরের গণঅভ্যুত্থানের পাঁচ দশক ৩ জেলায় ২ কিশোরী ও ১ শিশু ধর্ষণের শিকার মিলল সেন আমলের রাজবাড়ি বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে : প্রধানমন্ত্রী যৌবন ধরে রাখবে যেসব খাবার কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ছিল প্রজাতন্ত্রের দৃঢ় ভিত্তি ভয়ের সংস্কৃতিতে আড়ষ্ট সমাজ মাননীয় প্রধানমন্ত্রী কাছে দেশবাসীর ৩টি চাওয়া দুর্নীতির একি রীতি? নিবার্চন উপলক্ষ্যে র‌্যাবের নিরাপত্তা বলয়ে রূপগঞ্জ ঢাকা-৫ আসন : ডেমরায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা সভা


এ পাতার অন্যান্য সংবাদ

বইমেলায় পাঠক প্রিয়তা পেয়েছে ডা. বদরুল আলমের অদম্য রম্য রচনার বই ‘ এক্স ফাইলস’ উপ-সম্পাদকীয় ইসলামের দৃষ্টিতে ভালবাসা নাসর ক্ষেপণাস্ত্রের পরীক্ষা পাকিস্তানের শিগগিরই ছাত্রদলের নতুন কমিটি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ভালো হচ্ছে এবার বাড়ল ডালের দাম চা বাগানে ‘জল্লাদ’ কে? অ্যালেক্স হেলসের দুর্দান্ত সেঞ্চুরি মিলল সেন আমলের রাজবাড়ি কবিরাজি হালুয়া খেয়ে মৃত্যু! ফেসবুককে বিদায়ের কারণ জানালেন ন্যান্সি বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদের তালিকায় শেখ হাসিনা হাঁস মুরগি মাছে বিষাক্ত পদার্থ মিলনে কমে মাইগ্রেনের যন্ত্রণা ৫ কোম্পানির পানি পানের উপযোগী নয়: বিএসটিআই

প্রথম ডেটে যাচ্ছেন?

ছবি স্লাইড, জীবন যেমন, সকল শিরোনাম | ২ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 17, 2016

Image

প্রিয় মানুষটির সাথে প্রথম দেখা করতে যাবেন। কোন পোশাকটি পড়বেন, কীভাবে সাজবেন কোথায় যাবেন সবকিছু আগে চিন্তা করে নিয়েছেন নিশ্চয়? প্রতিটি মেয়েই চায় প্রথম ডেটের দিনটিকে তাকে সবচেয়ে সুন্দর লাগুক। তাই সেদিনের সাজের প্রতি থাকে বাড়তি সর্তকতা। অতিরিক্ত সর্তক থাকতে গিয়ে কিছু ভুল করে থাকেন, যার তার সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়। প্রথম ডেটে মেকআপের কিছু দুর্দান্ত টিপস নিয়ে আজকের এই ফিচার।

১। সাধাসিধে স্নিগ্ধতা
খুব বেশি মেকআপ করা থেকে বিরত থাকুন। এমনকি চুলটা সাধারণভাবে বাঁধুন। যতটুকু সম্ভব সিম্পল থাকার চেষ্টা করুন। মনে রাখবেন ছেলেরা খুব বেশি মেকআপ আড়ম্বরপূর্ণ সাজ পছন্দ করে না।

২। মুখের দুর্গন্ধ দূর

মুখের দুর্গন্ধ নষ্ট করে দিতে পারে আপনাদের ডেটিং। ডেটে যাওয়ার আগে ভাল করে দাঁত ব্রাশ করে নিন। মাউথওয়াশ দিয়ে কুলকুচি করে নিতে পারেন। এতে মুখের দুর্গন্ধ দূর হয়ে যাবে।

৩। ফেসিয়াল না করা

ডেটের আগের দিন ফেসিয়াল করাবেন না। অনেক সময় ফেসিয়ালের পার্শ্ব প্রতিক্রিয়া হিসেবে ত্বকে ব্রণ, র‍্যাশ দেখা দেয়। প্রথম ডেট নষ্ট করার জন্য একটি ব্রণই যথেষ্ট।

৪। নখ পরিষ্কার রাখুন

নখ ছোট হোক অথবা বড় তা পরিষ্কার রাখুন। পোশাকের রং এর সাথে মিলিয়ে নেইলপলিশ লাগাতে পারেন। আবার শুধু নেইল কালার নেইলপলিশও লাগিয়ে নিতে পারেন।

৫। ভিটামিন ই করবে জাদু

ডেটের আগের দিন রাতে আপনি ভিটামিন ই ম্যাসাজ করে লাগাতে পারেন। সারারাত এভাবে রাখুন। সকালে মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকে আলাদা একটি গ্লো দিবে।

৬। সুগন্ধী ব্যবহারে সর্তকতা

হালকা মিষ্টি গন্ধযুক্র কোন সুগন্ধী ব্যবহার করুন। কড়া গন্ধযুক্ত সুগন্ধী ব্যবহার থেকে বিরত থাকুন।

৭। ঠোঁটের যত্ন

ডেটের আগের দিন ঠোঁট এক্সফলিয়েট করে রাখুন। তারপর তা ময়েশ্চারাইজ করুন। খুব গাঢ় রং এর লিপস্টিক ব্যবহার না করে। হালকা মিষ্টি কোন রং এর লিপস্টিক ব্যবহার করুন।

প্রথম ডেট ছেলে মেয়ে উভয়ের জন্য একটু বেশি স্পেশাল হয়ে থাকে। তাই এই দিনটির সাজের ক্ষেত্রে দিতে হয় বাড়তি যত্ন। নতুন কোন ফ্যাশন অথবা মেকআপ ব্যবহার করা থেকে বিরত থাকুন।